India Vs England: হাঁটুর চোট, বাকি ৩ টেস্ট ম্যাচে নেই ইংল্যান্ডের স্পিনার জ্যাক লিচ

বৃহস্পতিবার রাজকোটে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচ। সিরিজের ফল এখন ১-১। ফলে বাকি ৩ ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে।

Soumya Gangully | Published : Feb 11, 2024 10:20 AM IST / Updated: Feb 11 2024, 06:00 PM IST

ভারত-ইংল্যান্ড সিরিজের বাকি ৩ ম্যাচে খেলতে পারবেন না ইংল্যান্ডের বাঁ হাতি স্পিনার জ্যাক লিচ। হাঁটুর চোটের জন্যই এই সিরিজ থেকে ছিটকে গেলেন লিচ। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে রবিবার জানানো হয়েছে, রিহ্যাবিলিটেশনের জন্য দেশে ফিরে যাচ্ছেন লিচ। এই স্পিনারের পরিবর্ত হিসেবে কাউকে দলে নেওয়া হচ্ছে না। চলতি সিরিজে স্পিনারদের উপর নির্ভর করছে ইংল্যান্ড দল। কিন্তু লিচ এই সিরিজ থেকে ছিটকে যাওয়ায় সমস্যায় পড়ে যেতে পারে ইংল্যান্ড দল। কারণ, দলের সবচেয়ে অভিজ্ঞ স্পিনার লিচ। তাঁর অভাব অনুভব করতে পারে ইংল্যান্ড দল।

লিচ ছিটকে যাওয়ায় সুবিধা হবে ভারতের?

হায়দরাবাদে ভারত-ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্ট ম্যাচে খেলার সময় চোট পান লিচ। সেই ম্যাচে জয় পায় ইংল্যান্ড। এরপর বিশাখাপত্তনমে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে খেলতে পারেননি লিচ। তাঁর অভাব অনুভব করে ইংল্যান্ড দল। এই স্পিনারের ফিট হয়ে ওঠার অপেক্ষায় ছিল ইসিবি। দলের সবার সঙ্গে আবু ধাবি উড়ে যান লিচ। সেখানেই তিনি রিহ্যাবের মাধ্যমে ফিট হয়ে ওঠার চেষ্টা করছিলেন। কিন্তু দ্বিতীয় ও তৃতীয় টেস্ট ম্যাচের মধ্যে কয়েকদিনের বিরতি থাকলেও, লিচের ফিট হয়ে উঠতে সময় লাগবে। সেই কারণেই তাঁকে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হল।

ফিল্ডিংয়ের সময় চোট লিচের

ইসিবি-র পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘হায়দরাবাদ টেস্টে ফিল্ডিংয়ের সময় মাঠে হাঁটু ঠুকে যায় লিচের। এই চোটের জন্যই তাঁর পক্ষে সিরিজের বাকি ম্যাচগুলিতে খেলা সম্ভব হচ্ছে না। তিনি আগামী ২৪ ঘণ্টার মধ্যে আবু ধাবি থেকে দেশে ফিরে যাবেন। তিনি ইংল্যান্ড ও সমারসেট দলের মেডিক্যাল টিমের অধীনে রিহ্যাবিলিটেশনে থাকবেন। ইংল্যান্ড দলের বাকি ক্রিকেটাররা রাজকোট টেস্টের জন্য তৈরি হচ্ছেন।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

AB de Villiers: 'ভুল করেছি, কোহলি পরিবারের কাছে ক্ষমা চাইছি,' বার্তা এবি ডিভিলিয়ার্সের

Sourav Ganguly: সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে চুরি, খোয়া গেল মোবাইল ফোন

Read more Articles on
Share this article
click me!