India Vs England: যশস্বীর অসাধারণ ইনিংস, ইংল্যান্ডের বিরুদ্ধে বড় স্কোরের পথে ভারত

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের শুরুটা ভালোভাবে করল ভারতীয় দল। হায়দরাবাদ টেস্ট ম্যাচের প্রথম দিনই জয়ের আশা জাগিয়ে তুললেন রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজারা।

Soumya Gangully | Published : Jan 25, 2024 11:30 AM IST / Updated: Jan 25 2024, 08:28 PM IST

হায়দরাবাদ টেস্ট ম্যাচের প্রথম দিনের শেষে দারুণ জায়গায় ভারতীয় দল। ইংল্যান্ড ২৪৬ রানে অলআউট হয়ে যাওয়ার পর দিনের শেষে ভারতের স্কোর ১ উইকেটে ১১৯। ৭০ বলে ৭৬ রান করে অপরাজিত ওপেনার যশস্বী জয়সোয়াল। তিনি ৯টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি মেরেছেন। এই তরুণ ব্যাটারের স্ট্রাইক রেট ১০৮.৫৭। ১৪ রান করে অপরাজিত শুবমান গিল। ২৪ রান করে আউট হয়ে গিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ইংল্যান্ডের হয়ে একমাত্র উইকেট নিয়েছেন জ্যাক লিচ। দ্বিতীয় দিন নিজেদের ও দলের রান বাড়িয়ে নিয়ে যাওয়াই যশস্বী ও শুবমানের লক্ষ্য থাকবে। ইংল্যান্ডের চেয়ে এখনও ১২৭ রানে পিছিয়ে ভারতীয় দল। এই রান টপকে গিয়ে লিড নেওয়াই ভারতীয় দলের প্রধান লক্ষ্য।

ভারতের স্পিনারদের অসাধারণ পারফরম্যান্স

হায়দরাবাদ টেস্ট ম্যাচের প্রথম ২ সেশনে অসাধারণ পারফরম্যান্স দেখান ভারতের অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেল। তাঁদের দাপটেই তৃতীয় সেশনের শুরুতেই অলআউট হয়ে যায় ইংল্যান্ড। ২১ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ৬৮ রান দিয়ে ৩ উইকেট নেন অশ্বিন। ১৮ ওভার বোলিং করে ৪টি মেডেন-সহ ৮৮ রান দিয়ে ৩ উইকেট নেন জাদেজা। ১৩ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ৩৩ রান দিয়ে ২ উইকেট নেন অক্ষর। ৮.৩ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ২৮ রান দিয়ে ২ উইকেট নেন বিশ্বের অন্যতম সেরা পেসার জসপ্রীত বুমরা। ভালো বোলিং করতে পারেননি একমাত্র মহম্মদ সিরাজ। ৪ ওভার বোলিং করে ২৮ রান দেন এই পেসার।

দ্বিতীয় দিন ভারতের বড় লিডের অপেক্ষা

শুক্রবার ভারতীয় দল সারাদিন ব্যাটিং করতে পারলে ইংল্যান্ডের চেয়ে অনেকটা এগিয়ে যাবে ভারতীয় দল। এই ম্যাচ পঞ্চম দিনে গড়ানোর সম্ভাবনা কম। ভারতীয় দল তার আগেই জয় তুলে নিতে চাইবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli: ২০২৩ সালে আইসিসি বর্ষসেরা ওডিআই ক্রিকেটার বিরাট কোহলি

India Vs England: বিরাটের জার্সি পরে মাঠে ঢুকে রোহিতকে প্রণাম ক্রিকেটপ্রেমীর, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!