রিচা-জেমাইমার অসাধারণ লড়াই, পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে দিল ভারত

যে কোনও পর্যায়েই ভারত-পাকিস্তান ম্যাচে টানটান লড়াই, উত্তেজনা থাকে। রবিবার কেপ টাউনের নিউল্যান্ডসে মহিলাদের টি-২০ বিশ্বকাপের ম্যাচেও এর ব্যতিক্রম হল না।

Web Desk - ANB | Published : Feb 12, 2023 4:04 PM IST / Updated: Feb 12 2023, 10:25 PM IST

মহিলাদের টি-২০ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে দিল ভারত। এই জয়ে বড় অবদান থাকল শিলিগুড়ির উইকেটকিপার-ব্যাটার রিচা ঘোষের। ২০ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন রিচা। তাঁর ঝোড়ো ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি। ৩৮ বলে ৫৩ রান করে অপরাজিত থাকেন জেমাইমা রডরিগেজ। রিচা ও জেমাইমার জুটিই ভারতীয় দলকে ম্যাচ জেতাল। রান তাড়া করতে নেমে কিছুটা চাপে পড়ে গিয়েছিল ভারত। ১৩.৩ ওভারে দলের ৯৩ রানের মাথায় ব্যক্তিগত ১৬ রান করে আউট হয়ে যান অধিনায়ক হরমনপ্রীত কউর। সেই সময় মনে হচ্ছিল ভারতের পক্ষে এই ম্যাচ জেতা কঠিন। কিন্তু রিচা শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকেন। তিনি বাউন্ডারি মারতে শুরু করায় চাপে পড়ে যান পাকিস্তানের বোলার ও ফিল্ডাররা। উল্টোদিকে জেমাইমাও অসাধারণ ব্যাটিং করেন। এর ফলে সহজ জয় পায় ভারত। মহিলাদের টি-২০ বিশ্বকাপের শুরুটা ভালো হল।

এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক বিসমা মারুফ। দ্বিতীয় ওভারেই পাকিস্তানের প্রথম উইকেট তুলে নেয় ভারত। দীপ্তি শর্মার বলে হরমনপ্রীতের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে যান জাভেরিয়া খান (৮)। অপর ওপেনার মুনিবা আলি করেন ১২ রান। রাধা যাদবের বলে মুনিবাকে স্টাম্প আউট করে দেন রিচা। এরপর আউট হয়ে যান নিদা দার (০)। পূজা বস্ত্রকরের বলে ক্যাচ নেন রিচা। ৪৩ রানে ৩ উইকেট হারায় পাকিস্তান। সিদরা আমিন করেন ১১ রান। রাধার বলে ক্যাচ নেন রিচা। ৬৮ রানে ৪ উইকেট হারালেও, অধিনায়ক বিসমার অপরাজিত ৬৮ ও আয়েশা নাসিমের অপরাজিত ৪৩ রানের সুবাদে ৪ উইকেটে ১৪৯ রান করতে সক্ষম হয় পাকিস্তান।

রান তাড়া করতে নেমে ভারতের ইনিংসের শুরুটা ভালো করেন দুই ওপেনার শেফালি ভার্মা ও ইয়াস্তিকা ভাটিয়া। ১৭ রান করে আউট হয়ে যান ইয়াস্তিকা। তবে ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে অপরাজিত থাকেন জেমাইমা। তাঁর সঙ্গে হরমনপ্রীতের জুটি জমে উঠেছিল। কিন্তু হরমনপ্রীত খারাপ শট খেলে আউট হয়ে যান। এরপর জেমাইমার সঙ্গে জুটি বাঁধেন রিচা। এই জুটি ভারতীয় দলকে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়ে।

পাকিস্তানের হয়ে নশরা সান্ধু ১৫ রান দিয়ে ২ উইকেট নেন। ২৫ রান দিয়ে ১ উইকেট নেন সাদিয়া ইকবাল।

আরও পড়ুন-

অস্ট্রেলিয়া একটা সেশনের মধ্যেই অলআউট হয়ে যাবে ভাবিনি, বললেন রোহিত

রঞ্জি ট্রফি ফাইনালে বাংলার বিরুদ্ধে খেলবেন, ভারতীয় দল থেকে ছেড়ে দেওয়া হল উনাদকাটকে

নাগপুরে ভরাডুবি, দ্বিতীয় টেস্টের আগে বাঁ হাতি স্পিনার ম্যাথু কনেম্যানকে তলব অস্ট্রেলিয়ার

Read more Articles on
Share this article
click me!