ফের অসাধারণ লড়াই রিচা ঘোষের, ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেট হারিয়ে দিল ভারত

ভারতের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে টি-২০ বিশ্বকাপ জিতেছেন, এবার সিনিয়র দলের হয়েও টি-২০ বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন রিচা ঘোষ ও শেফালি ভার্মা। টানা ২ ম্যাচ জিতে ভালো জায়গায় ভারতীয় দল।

Web Desk - ANB | Published : Feb 15, 2023 4:43 PM IST

পাকিস্তানের পর ওয়েস্ট ইন্ডিজ, পরপর দুই ম্যাচে চাপের মুখে অসাধারণ ব্যাটিং করলেন রিচা ঘোষ। মূলত তাঁর লড়াইয়ের সুবাদেই মহিলাদের টি-২০ বিশ্বকাপে টানা দু'টি ম্যাচে জয় পেল ভারতীয় দল। বুধবার টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক হেলি ম্যাথুজ। তবে তাঁর এই সিদ্ধান্ত খুব একটা কার্যকর হয়নি। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১১৮ রান করে ক্যারিবিয়ানরা। সর্বাধিক ৪২ রান করেন স্টেফানি টেলর। শেমাইন ক্যাম্পবেল করেন ৩০ রান। শেডিন নেশন ২১ রান করে অপরাজিত থাকেন। ১৫ রান করেন শাবিকা গজনবি। ভারতের হয়ে ১৫ রান দিয়ে ৩ উইকেট নেন দীপ্তি শর্মা। তিনি প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ১০০ উইকেট নেওয়ার নজির গড়লেন। ১ উইকেট করে নেন পূজা বস্ত্রকর ও রেণুকা সিং ঠাকুর। ওয়েস্ট ইন্ডিজের ইনিংস অল্প রানে গুটিয়ে যাওয়ায় তখনই ভারতীয় দলের জয় অনেকটা নিশ্চিত হয়ে যায়। সেটাই শেষপর্যন্ত হল। তবে লড়াই করতে হল ভারতীয় দলকে।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালোভাবেই করেন ভারতের দুই ওপেনার শেফালি ভার্মা ও স্মৃতি মন্ধানা। দলের ৩২ রানের মাথায় ব্য়ক্তিগত ১০ রানে আউট হয়ে যান স্মৃতি। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা জেমাইমা রডরিগেজ এদিন ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। তিনি ৫ বলে খেলে মাত্র ১ রান করেন। শেফালি করেন ২৮ রান। তিনি আউট হয়ে যান দলের ৪৩ রানের মাথায়। তখনও ভারতীয় দল জয় থেকে অনেকটা দূরে ছিল। আর দু-একটা উইকেট পড়ে গেলেই ভারতীয় দল প্রবল চাপে পড়ে যেত। সেই পরিস্থিতিতে অধিনায়ক হরমনপ্রীত কউরকে নিয়ে লড়াই শুরু করেন রিচা। তিনি শেষপর্যন্ত ৩২ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি। ভারতীয় দল যখন জয় থেকে মাত্র ৪ রান দূরে, তখন বাউন্ডারি মারতে গিয়ে আউট হয়ে যান হরমনপ্রীত। 

এদিন ফিল্ডিং করার সময় অসুস্থ হয়ে পড়েন ওয়েস্ট ইন্ডিজের স্টেফানি টেলর। ভারতের ইনিংসের অষ্টম ওভারে এই ঘটনা ঘটে। ডিপ ফাইন লেগে ফিল্ডিং করছিলেন স্টেফানি। হরমনপ্রীতের মারা একটি বল ধরতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন এই ক্যারিবিয়ান ক্রিকেটার। তাঁকে স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যেতে হয়। কিছুক্ষণ বন্ধ থাকে ম্যাচ।

আরও পড়ুন-

উইমেনস প্রিমিয়ার লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মেন্টর সানিয়া মির্জা

প্রথম ম্যাচে গুজরাটের সামনে মুম্বই, ঘোষিত উইমেনস প্রিমিয়ার লিগের সূচি

অস্ট্রেলিয়া একটা সেশনের মধ্যেই অলআউট হয়ে যাবে ভাবিনি, বললেন রোহিত

Read more Articles on
Share this article
click me!