মহিলাদের টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ কখন, কীভাবে দেখবেন?

বৃহস্পতিবার মহিলাদের টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হচ্ছে ভারতীয় দল। অত্যন্ত শক্তিশালী দল অস্ট্রেলিয়া। তবে লড়াই করতে তৈরি ভারতীয় দল।

Web Desk - ANB | Published : Feb 23, 2023 6:06 AM IST / Updated: Feb 23 2023, 12:30 PM IST

মহিলাদের টি-২০ বিশ্বকাপে গতবারের চ্যাম্পিয়ন ও রানার্স দল এবার প্রথম সেমি ফাইনালে লড়াই করছে। বৃহস্পতিবার ভারতীয় সময় অনুযায়ী সন্ধেবেলা দক্ষিণ আফ্রিকার কেপ টাউনের নিউল্যান্ডসে গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত। ম্যাচ শুরু হবে সন্ধে সাড়ে ৬টায়। টেলিভিশনে ম্যাচ দেখা যাবে স্টার স্পোর্টস নেটওয়ার্কে। লাইভ স্ট্রিমিং দেখা যাবে ডিজনি প্লাস হটস্টারে। ম্যাচের যাবতীয় বিবরণ পাওয়া যাবে এশিয়ানেট নিউজ বাংলায়। ২০২০ সালে নিজেদের দেশে টি-২০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া। সেবার সিডনিতে উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়াকে ১৭ রানে হারিয়ে দেয় ভারত। কিন্তু মেলবোর্নে ফাইনালে ভারতকে ৮৫ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া। এবার সেই হারের বদলা নিতে চায় ভারতীয় দল। অস্ট্রেলিয়া অত্যন্ত শক্তিশালী দল হলেও, লড়াই করতে তৈরি রিচা ঘোষ, স্মৃতি মন্ধানারা। জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী রিচা। তিনি জানিয়েছেন, দলের সবাই মানসিকভাবে শক্তিশালী হয়ে ওঠার চেষ্টা করছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অতীতে জয় পেয়েছে ভারতীয় দল। এবারও জয় পেতেই পারে ভারত।

বড় টুর্নামেন্টগুলির নক-আউট পর্যায়ে একাধিকবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে ভারতীয় দল। সব ম্যাচে ভারতীয় দল জয় পেয়েছে এমন নয়, কিন্তু যে দু-একটি দল অস্ট্রেলিয়াকে কঠিন লড়াইয়ের মুখে ফেলে দিয়েছে, তাদের অন্যতম ভারত। সেই কারণেই আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন রিচা। তিনি ম্যাচের আগে বলেছেন, 'ওরা শক্তিশালী দল, কিন্তু আমরা ওদের হারাতে পারি। অস্ট্রেলিয়ার দুর্বলতা আমরা জানি। আমরা সেভাবেই পরিকল্পনা করছি। তবে সেই পরিকল্পনার কথা আমি প্রকাশ্যে বলব না। কারণ, তাহলে ওরাও তৈরি হয়েই মাঠে নামবে।'

ভারতীয় দলকে গুরুত্ব দিচ্ছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক মেগ ল্যানিং। তিনি জানিয়েছেন, ‘এই ম্যাচে যে কোনও দল জিততে পারে। আমরা সেটা খুব ভালোভাবেই জানি। ভারতের সব ক্রিকেটার এবং দলের খেলার ধরন আমরা জানি। সেভাবেই আমরা প্রস্তুতি নিচ্ছি। তবে ম্যাচে কী হবে, সেটা আগাম বলা সম্ভব নয়। পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে আমাদের। আমরা পরিকল্পনা করেই খেলতে নামব কিন্তু ম্যাচের অবস্থার সঙ্গে মানিয়ে নিতে হবে। আমাদের দল অবশ্য তৈরি। আমাদের ৪০ ওভারই ভালো খেলতে হবে। ভারতীয় দল যথেষ্ট ভালো। তাই আমাদের জন্য ম্যাচ কঠিন হবে।’

এই ম্যাচে জয় পেতে হলে ভারতীয় দলকে দুর্দান্ত পারফরম্যান্স দেখাতে হবে। রিচা, স্মৃতি, হরমনপ্রীত কউর, শেফালি ভার্মা, দীপ্তি শর্মা, রেণুকা ঠাকুর সিংদের সেরা পারফরম্যান্স প্রয়োজন।

আরও পড়ুন-

Rohit Sharma: কে এল রাহুল দক্ষ ক্রিকেটার, ওর পাশে আছে দল, বললেন রোহিত

ভারত সফরে বাদ, আর টেস্টে সুযোগ পাবেন না অ্যাশটন আগর, মত মার্ক টেলরের

স্পিনিং উইকেটে অধিনায়কত্ব করার অভিজ্ঞতাই নেই প্যাট কামিন্সের, তোপ জেফ লসনের

Read more Articles on
Share this article
click me!