অস্থির পরিস্থিতিতে বাংলাদেশে আয়োজন করা যাবে মহিলাদের টি-২০ বিশ্বকাপ? সেনার কাছ থেকে আশ্বাসের অপেক্ষায় বিসিবি

মহিলাদের টি-২০ বিশ্বকাপ শুরু হতে ২ মাসও বাকি নেই। অক্টোবরে বাংলাদেশে এই টুর্নামেন্ট হওয়ার কথা। কিন্তু বাংলাদেশে এখন যা পরিস্থিতি, তাতে আইসিসি ইভেন্ট আয়োজন করা যাবে কি না, সেই প্রশ্ন ক্রমশঃ জোরালো হয়ে উঠছে।

Soumya Gangully | Published : Aug 10, 2024 12:01 PM IST / Updated: Aug 10 2024, 06:32 PM IST

বাংলাদেশের সদ্য প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু তিনি ক্ষমতাচ্যূত হওয়ার পর বাংলাদেশে এখন যা পরিস্থিতি, তাতে কি মহিলাদের টি-২০ বিশ্বকাপ আয়োজন করা সম্ভব হবে? আইসিসি-র পক্ষ থেকে এখনও কোনও সিদ্ধান্তের কথা জানানো হয়নি। তবে এই টুর্নামেন্ট আয়োজন করার বিষয়ে সংশয়ে খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডই। হাসিনা দেশ ছাড়ার পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও ডামাডোল চলছে। অন্তর্বর্তী সরকার মহিলাদের টি-২০ বিশ্বকাপ আয়োজনের বিষয়ে কী মনোভাব দেখাবে তা এখনও স্পষ্ট নয়। বাংলাদেশে এখন জরুরি অবস্থা চলছে। এই পরিস্থিতিতে সরাসরি বাংলাদেশের সেনাবাহিনীর প্রধানের কাছ থেকে নিরাপত্তার বিষয়ে আশ্বাস চাইল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অফ স্টাফ জেনারেল ওয়াকার-উজ-জামানকে চিঠি দিয়েছে ক্রিকেট বোর্ড। ২৭ সেপ্টেম্বর মহিলাদের টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ শুরু হওয়ার কথা। বিভিন্ন দেশের ক্রিকেটার, কোচ, কর্তাদের বাংলাদেশে যাওয়ার কথা। তাঁদের নিরাপত্তার বিষয়ে চিন্তায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

কী সিদ্ধান্ত নেবে আইসিসি?

Latest Videos

বাংলাদেশের পরিস্থিতির উপর নজর রাখছে আইসিসি। এখনও পর্যন্ত বাংলাদেশ থেকে মহিলাদের টি-২০ বিশ্বকাপ অন্য কোনও দেশে সরিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে সেই সম্ভাবনা খতিয়ে দেখা হচ্ছে। বাংলাদেশ থেকে যদি মহিলাদের টি-২০ বিশ্বকাপ সরিয়ে নিয়ে যাওয়া হয়, তাহলে ভারত, শ্রীলঙ্কা বা সংযুক্ত আরব আমিরশাহির নাম বিকল্প কেন্দ্র হিসেবে উঠে আসছে। কারণ, বাংলাদেশের সঙ্গে এই দেশগুলির প্রাকৃতিক পরিবেশের মিল আছে। ৩ অক্টোবর মহিলাদের টি-২০ বিশ্বকাপের মূলপর্বের খেলার শুরু হওয়ার কথা। ২০ অক্টোবর পর্যন্ত চলবে এই টুর্নামেন্ট। সিলেট ও মীরপুরে ম্যাচ হওয়ার কথা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও অস্থিরতা

হাসিনার ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। তিনিও দেশ ছাড়তে বাধ্য হয়েছেন। ফলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড এখন অভিভাবকহীন। এই পরিস্থিতিতে আইসিসি ইভেন্ট আয়োজন করা কঠিন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

উত্তাল বাংলাদেশ এবং হাসিনার পদত্যাগ! বাংলাদেশ থেকে সরতে পারে মহিলাদের টি-২০ বিশ্বকাপ

অশান্ত ওপার বাংলায় আগুনে ঘি ঢাললেন বাংলাদেশের প্রাক্তন ক্রিকেটার, কী বললেন তিনি? জানুন

অশান্ত বাংলাদেশে একাধিক জায়গায় হামলা, আগুন লাগিয়ে দেওয়া হল প্রাক্তন ক্রিকেটারের বাড়িতে

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র