মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জয় ভারতের

মহিলাদের টি-২০ বিশ্বকাপের শুরুটা ভালোভাবেই করল ভারতীয় দল। প্রথম ম্যাচে আয়োজক দক্ষিণ আফ্রিকাকে সহজেই ৭ উইকেটে হারিয়ে দিল ভারত।

Web Desk - ANB | Published : Jan 14, 2023 5:25 PM IST / Updated: Jan 14 2023, 11:36 PM IST

মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে সহজেই ৭ উইকেটে হারিয়ে দিল ভারতীয় দল। এদিন টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৬ রান করে প্রোটিয়ারা। ৪৪ বলে ৬১ রান করেন ওপেনার সিমন লরেনস। অপর ওপেনার এলান্দ্রি রেনসবার্গ করেন ২৩ রান। প্রথম বলেই কোনও রান না করে আউট হয়ে যান দক্ষিণ আফ্রিকার ওপেনার ওলুহলে সিয়ো। ৪ নম্বরে নেমে ১১ রান করেন কায়লা রেইনেকে। ৫ নম্বরে নেমে ৩২ রান করেন ম্যাডিসন ল্যান্ডসম্যান। ১৯ রান করেন কারাবো মেসো। ১৬ রান করে অপরাজিত থাকেন মিয়ানে স্মিট। ভারতের হয়ে ৩১ রান দিয়ে ২ উইকেট নেন শেফালি ভার্মা। ১ উইকেট করে নেন পর্শভী চোপড়া ও সোনম যাদব। ১৬৭ রানের টার্গেট তাড়া করতে নেমে ভারতের জয় পেয়ে কোনও সমস্যাই হয়নি। ২১ বল বাকি থাকতেই জয় তুলে নেয় ভারত।

ভারতের ইনিংসের শুরুটা দারুণভাবে করেন ২ ওপেনার শ্বেতা সেহরাওয়াত ও শেফালি। ওপেনিং জুটিতে যোগ হয় ৭৭ রান। ৫৭ বলে ৯২ রান করে অপরাজিত থাকেন শ্বেতা। তাঁর ইনিংসে ছিল ২০টি বাউন্ডারি। ১৬ বলে ৪৫ রানের বিস্ফোরক ইনিংস খেলেন শেফালি। তিনি ৯টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। শেফালি আউট হয়ে যাওয়ার পর ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ১৫ রান করেন গঙ্গাদি তৃষা। ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে ১০ রান করেন সৌম্যা তিওয়ারি। ১ রান করে অপরাজিত থাকেন সোনিয়া মেন্ধিয়া।

এদিন ভারতের বোলাররা খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে না পারলেও ব্যাটারদের দাপটে জয় এল। পাওয়ার-প্লে-তে ৭০ রান তোলেন ভারতের ২ ওপেনার। অষ্টম ওভারে শেফালি আউট হয়ে গেলেও, শ্বেতার অসাধারণ ইনিংসের ফলে জয় পেল ভারত।

শনিবার শুরু হয়েছে মহিলাদের অনূর্ধ্ব-১৯ টি-২০ বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়ে চমক দিয়েছে বাংলাদেশ। প্রথমে ব্যাটিং করতে নেমে ৫ উইকেটে ১৩০ রান করে অস্ট্রেলিয়া। ১৮ ওভারে ৩ উইকেট হারিয়েই সেই রান টপকে যায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে দেয় সংযুক্ত আরব আমিরশাহি। প্রথমে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ৯৯ রান করে স্কটল্যান্ড। ১৬.২ ওভারেই সেই রান টপকে যায় আমিরশাহি। এরপর দিনের তৃতীয় ম্যাচে জয় পায় ভারত। দিনের চতুর্থ ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রকে ৭ উইকেটে হারিয়ে দিয়েছে শ্রীলঙ্কা। প্রথমে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ৯৬ রান করে মার্কিন যুক্তরাষ্ট্র। ৩ উইকেট হারিয়েই সেই রান টপকে যায় শ্রীলঙ্কা।

আরও পড়ুন-

শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় ওডিআই ম্যাচের আগে পদ্মনাভস্বামী মন্দিরে সূর্যকুমার, কুলদীপরা

ওডিআই ম্যাচে সুযোগ পাওয়ার জন্য সূর্যকুমার, ঈশানকে অপেক্ষা করতে হবে, জানালেন ব্যাটিং কোচ

দীর্ঘদিন পর জাতীয় দলে পৃথ্বী শ, সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানাচ্ছেন অনুরাগীরা

Read more Articles on
Share this article
click me!