Asian Games 2023: যশস্বীর ঝড়ে উড়ে গেল নেপাল, সেমিফাইনালে পৌঁছাল ভারত

এশিয়ান গেমসে কোয়ার্টার ফাইনালে ভারত বনাম নেপাল ম্যাচে এক প্রকার তাণ্ডব চালালেন যশস্বী জয়সওয়াল। অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে ওপেন করতে নেমে মাত্র ৪৯ বলে ১০০ রান করেন তিনি।

Rajat Karmakar | Published : Oct 3, 2023 4:26 AM IST

এশিয়ান গেমসে কোয়ার্টার ফাইনালে ভারত বনাম নেপাল ম্যাচে এক প্রকার তাণ্ডব চালালেন যশস্বী জয়সওয়াল। অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে ওপেন করতে নেমে মাত্র ৪৯ বলে ১০০ রান করেন তিনি। কোনও বোলার তাঁরমারের হাত থেকে রেহাই পাননি। শতরানের ইনিংসে যশস্বী মেরেছেন ৮টি চার এবং ৭টা বিরাট ছক্কা। মূলত তাঁর ব্যাটে ভর করে ২০ ওভারে ২০২ রান তোলে ভারত। নেপালকে ২৩ রানে হারিয়ে সহজেই সেমিফাইনালে পৌঁছায় ভারত।

ঋতুরাজকে সপ্রতিভ দেখিয়েছে। তিনি ২৩ বলে ২৫ রান করেন। যশস্বীকে ক্রমাগত সাপোর্ট করে গিয়েছেন অধিনায়ক। তিন এবং চার নম্বরে নামা তিলক বর্মা (২) এবং জিতেশ শর্মা (৫) রান পাননি। তবে শেষ বেলার রিঙ্কু সিংয়ের স্বকীয় মেজাজে বড় রানের ইনিংস গড়ে ভারত। রিঙ্কু মাত্র ১৫ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন। তাঁকে যোগ্য সঙ্গত করেন শিবম দুবে। ১৯ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন শিবম।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম থেকে উইকেট হারাতে থাকে নেপাল। ওপেনার কুশল ভুর্তেল (২৮), মিডল অর্ডারে দীপেন্দ্র সিং ঐরী (৩২ রান ১৫ বলে) এবং সন্দীপ জোরা (২৯ রান ১২ বলে) কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেছেন। বাকিরা কেউই রান পাননি। সবচেয়ে লক্ষণীয় বিষয় হল, তথাকথিত ছোট টিম হয়েও ভারতের বোলিংয়ের সামনে নুইয়ে পড়েনি নেপাল। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭৯ রান তুলেছে তারা।

বল হাতে জাদু দেখিয়েছেন লেগ স্পিনার রবি বিষ্ণোই। ৪ ওভারে ২৪ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। বাঁ হাতি অফ স্পিনার রবিশ্রীনিবাসন সাই কিশোরও আঁটোসাটো বোলিং করেছেন। ৪ ওভারে ২৫ রান দিয়ে ১ উইকেট নেন তিনি। প্রথম দিকে রান দিলেও ডেথ ওভারে উইকেট তুলে নেন অর্শদীপ সিং (৪৩/২) এবং আবেশ খান (৩২/৩)। উইকেট পেলেও অতিরিক্ত পেসার রান দেওয়া চিন্তায় রাখবে অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড়কে।

Read more Articles on
Share this article
click me!