India Vs Afghanistan: অক্ষর-মুকেশের দুরন্ত বোলিং, আফগানদের ১৫৮ রানে আটকে রাখল ভারত

আফগানিস্তানের বিরুদ্ধে টি-২০ সিরিজের শুরুটা ভালোভাবে করল ভারতীয় দল। মোহালিতে প্রথম ম্যাচে সহজ জয় পেতে চলেছেন অক্ষর প্যাটেল, মুকেশ কুমাররা।

Soumya Gangully | Published : Jan 11, 2024 2:50 PM IST / Updated: Jan 11 2024, 09:12 PM IST

মোহালিতে আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-২০ ম্যাচে টসে জিতে ফিল্ডিং করতে নেমে ভালো পারফরম্যান্স দেখালেন ভারতের পেসাররা। ৫ উইকেটে ১৫৮ রান করল আফগানিস্তান। সর্বাধিক ৪২ রান করেন মহম্মদ নবি। তিনি এই ইনিংস খেলতে না পারলে আফগানদের স্কোর আরও কম হত। ভারতের হয়ে দুর্দান্ত বোলিং করলেন অক্ষর প্যাটেল, মুকেশ কুমার, শিবম দুবে। ভারতীয় দলের ব্যাটিং লাইনআপের কাছে ১৫৯ রানের টার্গেট বড় নয়। ফলে প্রথম ম্যাচ জিতেই সিরিজ শুরু করতে চলেছেন রোহিত শর্মা, শুবমান গিলরা। তাঁরা নিজেদের দক্ষতা অনুযায়ী খেলতে পারলেই ভারতীয় দল জয় পাবে।

ভারতের বোলারদের প্রত্যাঘাত

আফগানিস্তানের ইনিংসের শুরুটা ভালোভাবেই করেন দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ (২৩) ও অধিনায়ক ইব্রাহিম জর্দান (২৫)। ওপেনিং জুটিতে যোগ হয় ৫০ রান। পাওয়ার প্লে-তে উইকেট হারায়নি আফগানরা। অষ্টম ওভারে গুরবাজকে আউট করে ভারতীয় দলকে সাফল্য এনে দেন অক্ষর। নবম ওভারে জর্দানকে ফিরিয়ে দেন শিবম। ৫০ রানেই জোড়া উইকেট হারায় আফগানিস্তান। ১০ নম্বর ওভারের শেষ বলে রহমত শাহকে (৩) আউট করে আফগানদের তৃতীয় ধাক্কা দেন অক্ষর। এরপর আজমাতুল্লাহ ওমরজাই (২৯) ও নবির লড়াইয়ের সুবাদে ভদ্রস্থ স্কোর করতে সক্ষম হয় আফগানিস্তান। ১৯ রান করে অপরাজিত থাকেন নাজিবুল্লাহ জর্দান। ৯ রান করে অপরাজিত থাকেন করিম জানাত।

শিবমের দুর্দান্ত বোলিং

২৩ রান দিয়ে ২ উইকেট নেন অক্ষর। ৩৩ রান দিয়ে ২ উইকেট নেন মুকেশ। ২ ওভার বোলিং করে ৯ রান দিয়ে ১ উইকেট নেন শিবম। তাঁকে কেন ৪ ওভার বোলিং করার সুযোগ দেওয়া হল না, সেটা রহস্য। শিবম আরও ২ ওভার বোলিং করলে হয়তো আফগানিস্তানের স্কোর ১৫০-এর কমই হত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Yashasvi Jaiswal: শেষমুহূর্তে চোট, মোহালিতে মাঠের বাইরে যশস্বী জয়সোয়াল

India Vs Afghanistan: ঈশান-শ্রেয়াসকে শৃঙ্খলাভঙ্গের জন্য শাস্তি দেওয়া হয়নি, জানালেন দ্রাবিড়

Read more Articles on
Share this article
click me!