New Zealand Vs Pakistan: ২ ম্যাচ বাকি থাকতেই টি-২০ সিরিজ জয় নিউজিল্যান্ডের, পাকিস্তানের দুর্দশা অব্যাহত

অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজে ০-৩ হারের পর এবার নিউজিল্যান্ড সফরে টি-২০ সিরিজেও ০-৩ পিছিয়ে পড়ল পাকিস্তান। এই সিরিজে আরও ২টি ম্যাচ বাকি।

Soumya Gangully | Published : Jan 17, 2024 10:24 AM IST / Updated: Jan 17 2024, 04:39 PM IST

এখন ক্রিকেট দুনিয়ায় সবচেয়ে ধারাবাহিক দল পাকিস্তান। তবে এই ধারাবাহিকতা সাফল্যের নয়, ব্যর্থতার। টানা হেরেই চলেছে পাকিস্তান। অস্ট্রেলিয়া সফরে কোনও ম্যাচেই জয় পায়নি পাকিস্তান। নিউজিল্যান্ড সফরেও সেই ধারাবাহিকতা দেখা যাচ্ছে। টি-২০ সিরিজের প্রথম ৩ ম্যাচেই হেরে গিয়েছে শাহিন শাহ আফ্রিদির দল। এই পেসার অধিনায়ক হিসেবে শুরুটা ব্যর্থতার মধ্যে দিয়েই করলেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে আরও ২টি ম্যাচ খেলতে হবে পাকিস্তানকে। সেই ম্যাচগুলিতেও পাকিস্তান হেরে গেলে ফের অধিনায়ক বদলের পরিস্থিতি তৈরি হতে পারে। সবমিলিয়ে পাকিস্তান ক্রিকেট এখন চরম সঙ্কটে। দলের পাশাপাশি পাকিস্তান ক্রিকেট বোর্ডের কার্যকলাপ নিয়েও অনেকে প্রশ্ন তুলছেন।

ফিন অ্যালেনের কাছে পর্যুদস্ত পাকিস্তান

বুধবার ডুনেডিনের ইউনিভার্সিটি ওভালে টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন পাকিস্তানের অধিনায়ক আফ্রিদি। তিনি এই সিদ্ধান্ত নিয়ে যে ভুল করেছেন, সেটা কিছুক্ষণের মধ্যেই বুঝতে পারেন। নিউজিল্যান্ডের ওপেনার ডেভন কনওয়ে (৭) চতুর্থ ওভারেই আউট হয়ে গেলেও, অপর ওপেনার ফিন অ্যালেন অসাধারণ শতরান করেন। ৬২ বলে ১৩৭ রানের অসামান্য ইনিংস খেলেন অ্যালেন। তাঁর ইনিংসে ছিল ৫টি বাউন্ডারি ও ১৬টি ওভার-বাউন্ডারি। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে ৩১ রান করেন টিম সাইফার্ট। ড্যারিল মিচেল করেন ৮ রান। গ্লেন ফিলিপস করেন ১৯ রান। ১ রান করেই আউট হয়ে যান মার্ক চাপম্যান। অধিনায়ক মিচেল স্যান্টনার করেন ৪ রান। ১ রান করে অপরাজিত থাকেন ম্যাট হেনরি। ৩ রান করে অপরাজিত থাকেন ইশ সোধি। পাকিস্তানের হয়ে ৬০ রান দিয়ে ২ উইকেট নেন হ্যারিস রউফ। ১ উইকেট করে নেন আফ্রিদি, জামান খান, মহম্মদ নওয়াজ ও মহম্মদ ওয়াসিম জুনিয়র। ৭ উইকেটে ২২৪ রান করে নিউজিল্যান্ড। 

৪৫ রানে হার পাকিস্তানের

২২৫ রানের টার্গেট তাড়া করতে নেমে ৭ উইকেটে ১৭৯ রান করেই থেমে যায় পাকিস্তান। সর্বাধিক ৫৮ রান করেন বাবর আজম। নওয়াজ করেন ২৮ রান। মহম্মদ রিজওয়ান করেন ২৪ রান। ১৯ রান করেন ফকর জামান। ১৬ রান করে অপরাজিত থাকেন আফ্রিদি। নিউজিল্যান্ডের হয়ে ২৯ রান দিয়ে ২ উইকেট নেন টিম সাউদি। ১ উইকেট করে নেন ম্যাট হেনরি, লকি ফার্গুসন, স্যান্টনার ও সোধি।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: ইংল্যান্ডের বিরুদ্ধে ঘূর্ণি পিচ করলে ভুগবে ভারত, হুঁশিয়ারি নাসির হুসেনের

Cooch Behar Trophy: প্রথম ব্যাটার হিসেবে কোচবিহার ট্রফি ফাইনালে ৪০০ রান, ইতিহাসে কর্ণাটকের প্রখর চতুর্বেদী

Sachin Tendulkar: গেমিং অ্যাপের বিজ্ঞাপনে সারার নাম করে ভুয়ো ভিডিও, সরব সচিন

Read more Articles on
Share this article
click me!