India Vs Australia: ভারত-অস্ট্রেলিয়ার পঞ্চম টি-২০ ম্যাচে বাধা হবে বৃষ্টি?

রবিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের পঞ্চম তথা শেষ টি-২০ ম্যাচ। দক্ষিণ আফ্রিকা সফরের আগে এটাই ভারতীয় দলের শেষ ম্যাচ।

Soumya Gangully | Published : Dec 2, 2023 8:46 PM IST / Updated: Dec 03 2023, 02:51 AM IST

ভারত-অস্ট্রেলিয়া টি-২০ সিরিজের নিষ্পত্তি আগেই হয়ে গেলেও, রবিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে সিরিজের পঞ্চম তথা শেষ ম্যাচ একেবারে গুরুত্বহীন নয়। কারণ, অস্ট্রেলিয়ার মতো দলের বিরুদ্ধে সিরিজ ৪-১ ফলে জেতার সুযোগ হাতছাড়া করতে নারাজ ভারতীয় দল। চলতি সিরিজের একাধিক ম্যাচে কিছুটা প্রভাব ফেলেছে শিশির। রবিবারের ম্যাচে প্রভাব ফেলতে পারে বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, রবিবার বেঙ্গালুরুতে বৃষ্টি হতে পারে। তবে তাতে ম্যাচ ভেস্তে যাওয়ার আশঙ্কা দেখা যাচ্ছে না। আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘রবিবার মেঘলা আকাশ থাকবে। হাল্কা বৃষ্টি হতে পারে। রবিবার সকালে বেঙ্গালুরুর বিভিন্ন অঞ্চলে কুয়াশা থাকতে পারে। সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ১৯ ডিগ্রি সেলসিয়াস।’ সামান্য বৃষ্টি হলে ম্যাচে কোনও সমস্যা হবে না বলেই আশা করা হচ্ছে।

ভারতীয় দলে বদল হবে? 

রবিবারের ম্যাচে ভারতীয় দলে খুব বেশি বদলের সম্ভাবনা নেই। তবে দক্ষিণ আফ্রিকা সফরে দলে থাকা ওয়াশিংটন সুন্দর বেঙ্গালুরুতে খেলার সুযোগ পেতে পারেন। মিডল অর্ডার ব্যাটার শিবম দুবেও খেলার সুযোগ পেতে পারেন। যদিও সেই সম্ভাবনা কম। এই ভারতীয় দলে থাকতে পারেন- যশস্বী জয়সোয়াল, রুতুরাজ গায়কোয়াড়, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব (অধিনায়ক), জিতেশ শর্মা (উইকেটকিপার), রিঙ্কু সিং, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, দীপক চাহার, আবেশ খান ও মুকেশ কুমার।

অস্ট্রেলিয়া দলে পরিবর্তন দেখা যাবে?

রায়পুরে অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক হয় অফস্পিনার ক্রিস গ্রিনের। তিনি অবশ্য ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। ৪ ওভার বোলিং করে ৩৬ রান দেন গ্রিন। উইকেট পাননি এই অফস্পিনার। ফলে তিনি বাদ পড়তে পারেন। এই অফস্পিনারের পরিবর্তে খেলার সুযোগ পেতে পারেন কেন রিচার্ডসন বা নাথান এলিস। অস্ট্রেলিয়া দলে থাকতে পারেন- জশ ফিলিপে, ট্রেভিস হেড, বেন ম্যাকডারমট, অ্যারন হার্ডি, টিম ডেভিড, ম্যাথু শর্ট, ম্যাথু ওয়েড (উইকেটকিপার ও অধিনায়ক), বেন ডোয়ারশাইস, কেন রিচার্ডসন/নাথান এলিস, জেসন বেহরেনডর্ফ ও তনবীর সাংঘা।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Virat Kohli: টি-২০ বিশ্বকাপে খেলার সুযোগ পাবেন বিরাট কোহলি? জারি জল্পনা

Mohammad Shami: আর সীমিত ওভারের ক্রিকেটে দেখা যাবে না বিশ্বকাপের সেরা বোলারকে?

Read more Articles on
Share this article
click me!