রজনীকান্ত গ্যালারিতে থাকলে হারে না ভারত, ওয়াংখেড়েতে ফলে গেল প্রবাদ

শুক্রবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম ওডিআই ম্যাচ দেখতে হাজির হয়েছিলেন বহু তারকা। তাঁদের অন্যতম ছিলেন চলচ্চিত্র তারকা রজনীকান্ত।

Web Desk - ANB | Published : Mar 17, 2023 5:40 PM IST

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৮৯ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই পরপর উইকেট হারিয়ে ভারতীয় দল তখন রীতিমতো কোণঠাসা। হঠাৎ টেলিভিশন ক্যামেরায় গ্যালারিতে রজনীকান্তকে দেখা গেল। মহারাষ্ট্রের রাজ্যপাল রমেশ বায়েস ও বিসিসিআই সহ-সভাপতি রাজীব শুক্লার পাশে বসে খেলা দেখছিলেন রজনীকান্ত। প্রাক্তন ক্রিকেটার ও ধারাভাষ্যকার সঞ্জয় মঞ্জরেকর বলে উঠলেন, 'রজনীকান্ত স্টেডিয়ামে কোনও ম্যাচ দেখতে এলে হারে না ভারত।' মঞ্জরেকর নেহাতই মজা করে এ কথা বলেছিলেন। রজনীকান্তকে নিয়ে যে অজস্র জনশ্রুতি বা প্রবাদ প্রচলিত আছে, সেগুলিরই একটির কথা উল্লেখ করেন মঞ্জরেকর। ম্যাচ শেষ হওয়ার পর দেখা গেল, রজনীকান্তকে নিয়ে প্রচলিত এই প্রবাদ একেবারেই মিথ্যা নয়। ৮৩ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে গেলেও, কে এল রাহুল ও রবীন্দ্র জাদেজার পাল্টা লড়াইয়ের সুবাদে অসাধারণ জয় ছিনিয়ে নিল ভারতীয় দল। টেস্ট সিরিজে ২-১ ফলে জয় পেয়েছে ভারত। এবার ওডিআই সিরিজেও ভালো জায়গায় ভারতীয় দল।

 

 

রজনীকান্ত যে ওয়াংখেড়ে স্টেডিয়ামে খেলা দেখতে গিয়েছিলেন, সেটা প্রথমে বুঝতেই পারেননি বেশিরভাগ দর্শক। তাঁদের দৃষ্টি মাঠের দিকেই ছিল। রজনীকান্ত বসেছিলেন হসপিটালিটি এরিয়ায়। টেলিভিশন ক্যামেরা তাঁদের দিকে ঘুরে যাওয়ার পরেই ওয়াংখেড়ে স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে ফুটে ওঠে রজনীকান্তের ছবি। এই তারকাকে দেখে উল্লাসে ফেটে পড়েন দর্শকরা। মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ট্যুইট করে রজনীকান্তের খেলা দেখতে যাওয়ার কথা জানানো হয়। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই ছবি। রজনীকান্তের অনুরাগীরা তাঁদের প্রিয় নায়কের বন্দনা করছেন।

রজনীকান্তকে এর আগেও ক্রিকেট মাঠে দেখা গিয়েছে। ২০১১ সালে ওয়াংখেড়ে স্টেডিয়ামেই ওডিআই বিশ্বকাপ ফাইনালে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ দেখতে যান এই চলচ্চিত্র তারকা। সেই ম্যাচেও রান তাড়া করতে নেমে চাপে পড়ে গিয়েছিল ভারতীয় দল। কিন্তু অসাধারণ লড়াই করে ভারতকে বিশ্বকাপ জেতান মহেন্দ্র সিং ধোনি। তিনি ওভার-বাউন্ডারি মেরে দলকে জেতান। মঞ্জরেকর সেই ম্যাচের কথাও উল্লেখ করেন। শুক্রবারও কোণঠাসা অবস্থা থেকে জয় পেল ভারত।

ওয়াংখেড়েতে এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। ১৮৮ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। মহম্মদ সামি ও মহম্মদ সিরাজ ৩ উইকেট করে নেন। রান তাড়া করতে নেমে চাপে পড়ে গেলেও, রাহুলের অপরাজিত ৭৫ ও জাদেজার অপরাজিত ৪৫ রানের সুবাদে জয় পায় ভারত।

আরও পড়ুন-

ম্যাচ জেতানোর পরেই উল্টো সুর! সমালোচনা ভুলে কে এল রাহুলের প্রশংসায় ভেঙ্কটেশ প্রসাদ

ফর্মে ফিরে ভারতকে জেতালেন, ফের সোশ্যাল মিডিয়ায় বীরপূজা কে এল রাহুলকে

ফিল্ডিং করতে গিয়ে উল্টে পড়লেন মধ্যবয়স্ক এক ব্যক্তি, এই ভিডিও দেখে হেসে খুন নেটিজেনরা

Read more Articles on
Share this article
click me!