ম্যাচ জেতানোর পরেই উল্টো সুর! সমালোচনা ভুলে কে এল রাহুলের প্রশংসায় ভেঙ্কটেশ প্রসাদ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের শেষ দুই ম্যাচে বাদ পড়লেও, ওডিআই সিরিজের প্রথম ম্যাচে খেলার সুযোগ পেয়েই ফের নিজেকে প্রমাণ করলেন কে এল রাহুল। ভারতকে জেতালেন তিনি।

Web Desk - ANB | Published : Mar 17, 2023 4:51 PM IST

আন্তর্জাতিক ক্রিকেটে টানা রান না পেয়ে তীব্র সমালোচনার মুখে পড়তে হয় কে এল রাহুলকে। সাধারণ ক্রিকেটপ্রেমীরা তো বটেই, অনেক প্রাক্তন ক্রিকেটারও রাহুলের সমালোচনা করছিলেন। সবচেয়ে কট্টর সমালোচক হয়ে ওঠেন প্রাক্তন পেসার ভেঙ্কটেশ প্রসাদ। তিনি রাহুলকে জাতীয় দল থেকে বাদ দেওয়ার দাবিতে সরব হন। এ নিয়ে অপর এক প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়ার সঙ্গে ট্যুইটারে রীতিমতো বাগযুদ্ধ শুরু হয়ে যায় প্রসাদের। তবে শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ওডিআই ম্যাচে ভারতীয় দলকে জেতানোর পরেই রাহুলের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন প্রসাদ। তাঁর ট্যুইট, ‘চাপের মুখে অসাধারণ ইনিংস খেলল কে এল রাহুল। ওর এই ইনিংস সর্বোচ্চ মানের। রবীন্দ্র জাদেজা খুব ভালো সহায়তা করল। ভারত ভালো জয় পেল।’ এতদিন সমালোচনা করার পর এবার রাহুলের প্রশংসা করায় সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের শিকার হতে হচ্ছে প্রসাদকে। অনেকেই তাঁর উল্টো সুর নিয়ে ব্যঙ্গ করছেন।

 

 

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ২ টেস্ট ম্যাচে ৩ ইনিংসে মাত্র ৩৮ রান করেন রাহুল। তাঁকে দেখে স্পষ্টতই মনে হচ্ছিল আত্মবিশ্বাস নেই। ক্রমাগত ব্যর্থতার জেরে রাহুলকে বাদ দেওয়ার দাবি জোরালো হচ্ছিল। প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি সোচ্চার ছিলেন প্রসাদ। ইন্দোর ও আমেদাবাদ টেস্ট ম্যাচে বাদ পড়েন রাহুল। তাঁর পরিবর্তে ওপেন করতে নেমে আমেদাবাদে শতরান করেন শুবমান গিল। এরপর অনেকেই বলতে শুরু করেন, বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপে খেলার সুযোগ পাবেন না রাহুল। ২০২২-এ ক্রিকেটের ৩ ফর্ম্যাটেই ভারতীয় দলের সহ-অধিনায়ক করা হয় রাহুলকে। কিন্তু টি-২০ বিশ্বকাপ সেমি ফাইনালে ভারতীয় দল ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে ছিটকে যাওয়ার পর থেকে আর ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে খেলার সুযোগ পাননি রাহুল। তিনি সহ-অধিনায়কত্বও হারিয়েছেন। এখন টি-২০ ফর্ম্যাটে ভারতীয় দলের নেতৃত্বে হার্দিক পান্ডিয়া। তিনি ওডিআই ফর্ম্যাটে সহ-অধিনায়ক।

যাবতীয় অপমান, সমালোচনার পরেও মুখ খোলেননি রাহুল। তিনি নিন্দুকদের জবাব দেওয়ার জন্য ব্যাটকেই হাতিয়ার করলেন। আন্তর্জাতিক ক্রিকেটে নতুন নন রাহুল। তিনি ভালোভাবেই জানেন, ব্যর্থতায় যেমন সমালোচনা হয়, সাফল্য পেলেই আবার একইভাবে প্রশংসা শুরু হয়ে যায়। একটা ভালো ইনিংসের অপেক্ষায় ছিলেন রাহুল। শুক্রবার সেই সুযোগ পেয়েও গেলেন তিনি। টপ অর্ডার ব্যর্থ, পরপর উইকেট হারিয়ে যখন হারের আশঙ্কা, ঠিক তখনই জ্বলে উঠলেন রাহুল। অস্ট্রেলিয়ার পাশাপাশি সমালোচকদেরও হারিয়ে দিলেন এই ব্যাটার।

আরও পড়ুন-

ফিল্ডিং করতে গিয়ে উল্টে পড়লেন মধ্যবয়স্ক এক ব্যক্তি, এই ভিডিও দেখে হেসে খুন নেটিজেনরা

ফর্মে ফিরে ভারতকে জেতালেন, ফের সোশ্যাল মিডিয়ায় বীরপূজা কে এল রাহুলকে

মুম্বইয়ের উইকেটের বাউন্স কাজে লাগিয়েই সাফল্য এসেছে, জানালেন মহম্মদ সামি

Read more Articles on
Share this article
click me!