India Vs Australia: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টি-২০ ম্যাচে সহজ জয়, সিরিজ ভারতের

ভারত-অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় টি-২০ ম্যাচের মতো চতুর্থ ম্যাচেও হাড্ডাহাড্ডি লড়াই হল। গুয়াহাটিতে ভালো পারফরম্যান্স দেখাতে না পারলেও, রায়পুরে ভারতের নিয়ন্ত্রিত বোলিং দেখা গেল।

Soumya Gangully | Published : Dec 1, 2023 4:34 PM IST / Updated: Dec 01 2023, 11:07 PM IST

রায়পুরে সিরিজের চতুর্থ টি-২০ ম্যাচে অস্ট্রেলিয়াকে সহজেই হারিয়ে ১ ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিল ভারতীয় দল। এদিন ২০ রানে জয় পেলেন রিঙ্কু সিং, অক্ষর প্যাটেলরা। ভারতের পক্ষে এখন সিরিজ ৩-১। তৃতীয় ম্যাচে হেরে না গেলে ৫-০ জয়ের সম্ভাবনা উজ্জ্বল হত। তবে সদ্য ওডিআই বিশ্বকাপ চ্যাম্পিয়নদের ৪-১ হারাতে পারলেও ভালো বার্তা দেওয়া যাবে। মূলত দ্বিতীয় সারির দল নিয়েই অস্ট্রেলিয়াকে হারিয়ে দিল ভারত। অবশ্য অস্ট্রেলিয়া দলেও প্রথমসারির সব ক্রিকেটার ছিলেন না। সদ্য ওডিআই বিশ্বকাপ খেলে সব ক্রিকেটারই ক্লান্ত। সেই কারণে অনিয়মিত ও তরুণ ক্রিকেটারদেরই এই সিরিজে খেলার সুযোগ দেওয়া হল। ২ দলই এই সিরিজের মাধ্যমে টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি শুরু করে দিল।

ফের রিঙ্কুর দাপট

এদিন টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাথু ওয়েড। তাঁর এই সিদ্ধান্ত এদিন কাজে লাগল না। প্রথমে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ১৭৪ রান করে ভারতীয় দল। ওপেনিং জুটিতে ৫০ রান যোগ করেন যশস্বী জয়সোয়াল (৩৭) ও রুতুরাজ গায়কোয়াড় (৩২)। সহ-অধিনায়ক শ্রেয়াস আইয়ার (৮) ও অধিনায়ক সূর্যকুমার যাদব (১) অবশ্য ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। তবে ফের অসাধারণ ব্যাটিং করেন রিঙ্কু। ২৯ বলে ৪৬ রান করেন তিনি। এই ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। এদিন খেলার সুযোগ পেয়েই ভালো পারফরম্যান্স দেখালেন উইকেটকিপার-ব্যাটার জিতেশ শর্মা। তিনি ১৯ বলে ৩৫ রান করেন। জিতেশের ইনিংসে ছিল ১টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। প্রথম বলেই আউট হয়ে যান অক্ষর (০)। ২ বল স্থায়ী হন দীপক চাহার (০)। রবি বিষ্ণোই করেন ৪ রান। ১ রান করে অপরাজিত থাকেন আবেশ খান। অস্ট্রেলিয়ার হয়ে ৪০ রান দিয়ে ৩ উইকেট নেন বেন ডোয়ারশাইস। ৩২ রান দিয়ে ২ উইকেট নেন জেসন বেহরেনডর্ফ। ৩০ রান দিয়ে ২ উইকেট নেন তনবীর সাংঘা। ২০ রান দিয়ে ১ উইকেট নেন অ্যারন হার্ডি।

 

 

অক্ষরের ঘূর্ণিতে কুপোকাত অস্ট্রেলিয়া

১৭৫ রানের টার্গেট তাড়া করতে নেমে ৭ উইকেটে ১৫৪ রান করেই থেমে গেল অস্ট্রেলিয়া। ২৩ বলে ৩৬ রান করে অপরাজিত থাকেন ওয়েড। তাঁর ইনিংসে ছিল ২টি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি। ওডিআই বিশ্বকাপ ফাইনালের নায়ক ট্রেভিস হেড ওপেন করতে নেমে ১৬ বলে ৩১ রান করেন। তিনি ৫টডি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি মারেন। অপর ওপেনার জশ ফিলিপে করেন ৮ রান। বেন ম্যাকডারমট করেন ১৯ রান। হার্ডি করেন ৮ রান। টিম ডেভিড করেন ১৯ রান। ম্যাথু শর্ট করেন ২২ রান। ১ রান করেই আউট হয়ে যান ডোয়ারশাইস। ২ রান করে অপরাজিত থাকেন ক্রিস গ্রিন। ভারতের হয়ে ১৬ রান দিয়ে ৩ উইকেট নেন অক্ষর। ৪৪ রান দিয়ে ২ উইকেট নেন চাহার। ১৭ রান দিয়ে ১ উইকেট নেন বিষ্ণোই। ৩৩ রান দিয়ে ১ উইকেট নেন আবেশ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Pakistan Cricket Team: নিজেদেরই মালপত্র গাড়িতে তুলতে হল, অস্ট্রেলিয়ায় অনাহূত পাকিস্তান দল! ভাইরাল ভিডিও

India Vs Australia: বকেয়া কয়েক কোটি টাকার বিল, বিদ্যুৎ সংযোগ ছাড়াই রায়পুর স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ!

Read more Articles on
Share this article
click me!