Pakistan Cricket Team: নিজেদেরই মালপত্র গাড়িতে তুলতে হল, অস্ট্রেলিয়ায় অনাহূত পাকিস্তান দল! ভাইরাল ভিডিও

ওডিআই বিশ্বকাপের পর অস্ট্রেলিয়া সফরে গিয়েছে পাকিস্তান দল। কিন্তু অস্ট্রেলিয়ার মাটিতে পা রাখার পর শীতল অভ্যর্থনা জুটল পাকিস্তানের ক্রিকেটারদের কপালে।

Soumya Gangully | Published : Dec 1, 2023 2:59 PM IST / Updated: Dec 01 2023, 11:15 PM IST

পাকিস্তানের ক্রিকেটাররা কি অস্ট্রেলিয়ার মাটিতে খেলতে যান এটা কেউ পছন্দ করছেন না? না হলে সরকারি সফরে পাকিস্তানের সিনিয়র দল যখন অস্ট্রেলিয়া পৌঁছল, তখন ক্রিকেট অস্ট্রেলিয়ার কোনও ছোট-বড় কর্তা কেন তাঁদের স্বাগত জানানোর জন্য বিমানবন্দরে থাকবেন না? কর্তা তো নয়ই, কোনও সাধারণ কর্মীও পাকিস্তানের ক্রিকেটারদের স্বাগত জানানোর জন্য বিমানবন্দরে ছিলেন না। ক্রিকেটারদের নিজেদেরই যাবতীয় মালপত্র গাড়িতে তুলতে হল। ক্রিকেট অস্ট্রেলিয়ার কেউ তাঁদের সাহায্য করার জন্য ছিলেন না। এমনকী, পাকিস্তানি দূতাবাসের কোনও আধিকারিকই ক্যানবেরা বিমানবন্দরে ছিলেন না। ফলে পাকিস্তানের ক্রিকেটারদেরই পিক-আপ ট্রাকে সব মালপত্র তুলতে হয়। সবচেয়ে বড় ভূমিকা পালন করেন মহম্মদ রিজওয়ান। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও।

অপমানিত পাকিস্তান দল

অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ খেলতে গিয়েছেন পাকিস্তানের ক্রিকেটাররা। তাঁরা কোথায় থাকবেন, কী সুযোগ-সুবিধা পাবেন, সে বিষয়ে আগেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে ক্রিকেট অস্ট্রেলিয়ার চুক্তি হয়ে যাওয়ার কথা। সব দলের বিদেশ সফরেই এই চুক্তি হয়। কিন্তু পাকিস্তান ক্রিকেট বোর্ডের ডামাডোলের জেরেই বোধহয় বিদেশ সফরে গিয়ে মালবাহকের ভূমিকা পালন করতে হল ক্রিকেটারদের। এর আগে কোনও টেস্টখেলিয়ে দেশের ক্রিকেটারদের এই হাল দেখা যায়নি। পাকিস্তানের বেহাল অর্থনীতির প্রভাবই হয়তো ক্রিকেট দলের উপর পড়ছে। এই লজ্জা এড়াতে পারে না পিসিবি। পাকিস্তানের পক্ষ থেকে অবশ্য দাবি করা হচ্ছে, এই ঘটনায় ক্রিকেটারদের সহজ-সরল জীবনযাপন ও আচরণের প্রমাণ পাওয়া গিয়েছে। কিন্তু আসল ঘটনা হল, ক্রিকেটারদের যেটা করার কথা নয় সেটাই করতে হয়েছে। লজ্জার মুখে পড়ে দৃষ্টি ঘুরিয়ে দেওয়ার চেষ্টা করেও লাভ হচ্ছে না।

 

২ সপ্তাহ পরে সিরিজ শুরু

৬ ডিসেম্বর শুরু হচ্ছে পাকিস্তান-অস্ট্রেলিয়া প্রেসিডেন্ট ইলেভেনের প্রস্তুতি ম্যাচ। পারথে প্রথম টেস্ট ম্যাচ শুরু হচ্ছে ১৪ ডিসেম্বর। বাবর আজম পদত্যাগ করার পর টেস্টে পাকিস্তানের নতুন অধিনায়ক নির্বাচিত হয়েছেন শান মাসুদ। তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের মাধ্যমে নতুন দায়িত্ব পালন শুরু করছেন। অধিনায়ক হিসেবে মাসুদের প্রথম সিরিজই অত্যন্ত কঠিন। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Australia: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চতুর্থ টি-২০ ম্যাচে সহজ জয়, সিরিজ ভারতের

Pakistan Cricket Team: নিজেদেরই মালপত্র গাড়িতে তুলতে হল, অস্ট্রেলিয়ায় অনাহূত পাকিস্তান দল! ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!