Ind Vs Aus Live Score Updates: খাজার পর শতরান গ্রিনের, আমেদাবাদে চাপে ভারত

ইন্দোর টেস্ট ম্যাচে হেরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে ধাক্কা খেয়েছে ভারতীয় দল। এবার আমেদাবাদে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচেও দাপট দেখাচ্ছে অস্ট্রেলিয়া।

Web Desk - ANB | Published : Mar 10, 2023 7:09 AM IST / Updated: Mar 10 2023, 01:44 PM IST

আমেদাবাদ টেস্ট ম্যাচ শুরু হওয়ার আগে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ বলেছিলেন, এই পিচে প্রচুর রান উঠবে। পিচ থেকে সাহায্য পাবেন ব্য়াটাররা। ম্যাচের প্রথম দিন সেই ইঙ্গিত পাওয়া গিয়েছিল। দ্বিতীয় দিন পিচের চরিত্র আরও স্পষ্ট হয়ে গিয়েছে। অনায়াসে রান করে চলেছেন উসমান খাজা ও ক্যামেরন গ্রিন। ১৫০ পেরিয়ে গিয়েছেন খাজা। শতরান পূর্ণ করে ফেলেছেন গ্রিন। দ্বিতীয় দিন এখনও পর্যন্ত উইকেট নিতে পারেননি ভারতের বোলাররা। ফলে চাপে পড়ে গিয়েছে ভারতীয় দল। বিশাল স্কোরের দিকে এগিয়ে চলেছে অস্ট্রেলিয়া। দ্রুত উইকেট নিতে না পারলে ভারতীয় দলের উপর চাপ বাড়বে। এই সিরিজের প্রথম ৩ ম্যাচই তৃতীয় দিনে শেষ হয়ে গিয়েছে। কিন্তু আমেদাবাদ টেস্ট ম্যাচ ৫ দিনে গড়াবে বলেই মনে হচ্ছে। এই ম্যাচে ভারতের জয়ের সম্ভাবনা এখনও শেষ হয়ে যায়নি। তবে ম্যাচ জিততে হলে প্রথম ইনিংসে রোহিত শর্মা, বিরাট কোহলি, শুবমান গিলদের অসাধারণ পারফরম্যান্স দেখাতে হবে। বোলারদের ভূমিকাও অত্য়ন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। দ্রুত উইকেট নিতে হবে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, মহম্মদ সামিদের।

বৃহস্পতিবার প্রথম দিনের শেষে অস্ট্রেলিয়ার স্কোর ছিল ৪ উইকেটে ২৫৫। ১০৪ রানে অপরাজিত ছিলেন খাজা। ৪৯ রানে অপরাজিত ছিলেন গ্রিন। গত এক দশকে ভারতের মাটিতে মাত্র দু'জন ব্য়াটার কোনও টেস্ট ম্য়াচের সারাদিন ব্য়াটিং করলেন। ২০১৭ সালে দিল্লি টেস্ট ম্য়াচের তৃতীয় দিন ২৫ রানে ব্যাটিং শুরু করে ১৪৭ রানে অপরাজিত থাকেন শ্রীলঙ্কার দীনেশ চান্ডিমাল। আমেদাবাদ টেস্ট ম্যাচের প্রথম দিন ওপেন করতে নেমে দিনের শেষে অপরাজিত থাকেন খাজা। এই প্রথম ভারতের মাটিতে টেস্টে শতরান পেলেন অস্ট্রেলিয়ার ওপেনার।

এই টেস্ট ম্যাচের প্রথম দিন ভারতের বোলারদের মধ্যে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখান বাংলার পেসার সামি। তিনি আউট করেন মার্নাস লাবুশেন ও পিটার হ্য়ান্ডসকম্বকে। ১ উইকেট করে নেন অশ্বিন ও জাদেজা। দ্বিতীয় দিনের প্রথম সেশনে ভারতের বোলাররা উইকেট নেওয়ার লক্ষ্যে ঝাঁপিয়ে পড়বেন বলে আশা করা হয়েছিল। কিন্তু তাঁরা সেটা করতে পারলেন না। উল্টে সাবলীল ব্য়াটিং করলেন খাজা ও গ্রিন। এই দুই ব্য়াটার প্রথম দিন যেখানে শেষ করেছিলেন, দ্বিতীয় দিন সেখান থেকেই শুরু করেন। বিশেষ করে গ্রিনকে যেভাবে আক্রমণাত্মক ব্য়াটিং করতে দেখা যায়, তাতে মনেই হয়নি তিনি চাপে আছেন।

আরও পড়ুন-

আমেদাবাদে নরেন্দ্র মোদীকে কি তাঁরই ছবি উপহার দেওয়া হয়েছে? জেনে নিন আসল ঘটনা

ভারতীয়দের সততা নিয়ে প্রশ্ন! অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমকে পাল্টা তোপ গাভাসকরের

'আমেদাবাদে একটি স্মরণীয় সকাল কাটালাম, ভারত-অস্ট্রেলিয়া বন্ধুত্ব আরও দৃঢ় হোক', ট্যুইট মোদীর

Read more Articles on
Share this article
click me!