Ind Vs Aus Live Score Updates: বিরাটের অসামান্য লড়াইয়ে অস্ট্রেলিয়ার রান টপকে গেল ভারত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের চতুর্থ টেস্ট ম্য়াচে দুরন্ত প্রত্য়াবর্তন ঘটাল ভারতীয় দল। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া বড় স্কোর করলেও, সহজেই সেই রান টপকে গেল ভারত।

Web Desk - ANB | Published : Mar 12, 2023 8:53 AM IST / Updated: Mar 12 2023, 03:29 PM IST

বিরাট কোহলি, কে এস ভরত, অক্ষর প্য়াটেলের অসাধারণ লড়াইয়ের সুবাদে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার রান টপকে গেল ভারতীয় দল। বিরাটের শতরানের পাশাপাশি ৪৪ রান করলেন উইকেটকিপার-ব্য়াটার ভরত। দুর্দান্ত লড়াই দেখা গেল অলরাউন্ডার অক্ষরেরও। এর আগে শতরান করেন ওপেনার শুবমান গিল। অধিনায়ক রোহিত শর্মা করেন ৩৫ রান। ৩ নম্বরে ব্য়াটিং করতে নামা চেতেশ্বর পূজারা করেন ৪২ রান। রবীন্দ্র জাদেজা করেন ২৮ রান। ফলে শ্রেয়াস আইয়ার কোমরের চোটের জন্য ব্য়াটিং করতে নামতে না পারলেও সমস্যা হয়নি ভারতের। এখনও ব্য়াটিং করতে নামেননি রবিচন্দ্রন অশ্বিন। প্রথম ইনিংসে এগিয়ে যাওয়ার পর এবার যত বেশি সম্ভব রান বাড়িয়ে নিয়ে যাওয়াই ভারতীয় দলের লক্ষ্য। এই ম্য়াচের দ্বিতীয় ইনিংসে ব্য়াটিং করতে চাইছে না ভারত। যত বেশি সম্ভব লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়াকে অলআউট করে ম্য়াচ জেতাই ভারতীয় দলের লক্ষ্য।

এই ইনিংসে অস্ট্রেলিয়ার কোনও বোলারই বিরাটকে চাপে ফেলতে পারেননি। সাবলীলভাবে ব্য়াটিং করে ১৫০ রানের গণ্ডি পেরিয়ে গেলেন বিরাট। ৩ বছরেরও বেশি সময় পরে টেস্ট ম্য়াচে শতরান পেয়ে বড় ইনিংস খেলছেন তিনি। অক্ষরও যোগ্য় সঙ্গত করছেন। অর্ধশতরান করেছেন অক্ষর। বিরাট-অক্ষরের জুটিতে ১০০-রও বেশি রান যোগ হয়েছে। এই ইনিংসে এখনও পর্যন্ত ৬টি উইকেট জুটিতেই ৫০ বা তার বেশি রান যোগ হয়েছে। এটি একটি নজির হয়ে থাকল। সব ব্য়াটারের মিলিত অবদানের সুবাদেই প্রথম ইনিংসে ৫০০ রান করে ফেলল ভারতীয় দল।

টেস্টে বিরাটের ২৮-তম শতরান হয়ে গেল। ২০১৯-এর ২২ নভেম্বর ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট ম্য়াচে শতরান করার পর থেকে বিরাটের শতরানের খরা চলছিল। তবে দলের প্রয়োজনের মুহূর্তে চওড়া হয়ে উঠল তাঁর ব্য়াট। অসাধারণ পারফরম্যান্স দেখালেন বিরাট। দেশের মাটিতে টেস্ট ম্য়াচে তাঁর ১৪টি শতরান হয়ে গেল। প্রাক্তন তারকা মহম্মদ আজহারউদ্দিন, বীরেন্দ্র সেহবাগ, দিলীপ বেঙ্গসরকারদের টপকে গেলেন বিরাট। টেস্টে মোট শতরানের বিচারে অস্ট্রেলিয়ার কিংবদন্তি অ্যালান বর্ডার, দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্রেম স্মিথকে টপকে গেলেন বিরাট। 

আমেদাবাদে দ্বিশতরানের দিকে এগিয়ে চলেছেন বিরাট। ভারতীয় দল এখন চাইছে চতুর্থ দিনের শেষপর্যন্ত ক্রিজে থাকুন বিরাট। তিনি ২২ গজে থাকলেই রান আসবে। তার ফলে ভারতীয় দলই উপকৃত হবে। বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপ ফাইনালে যাওয়া নিশ্চিত করার জন্য এই ম্য়াচে জয় চাইছে ভারত।

আরও পড়ুন-

Ind Vs Aus Live Score Updates: ৩ বছর পর টেস্টে শতরান বিরাট কোহলির

টেস্টে সহজেই ৮-১০ হাজার রান করতে পারবেন শুবমান গিল, আশায় সুনীল গাভাসকর

হাওড়া ইউনিয়নের শতবর্ষ, ক্লাব তাঁবুতে বিশেষ অনুষ্ঠানে সৌরভ, গুরবক্স, সম্বরণ

Read more Articles on
Share this article
click me!