Ind Vs Aus Live Score Updates: শতরানের পথে বিরাট, লড়াই চালাচ্ছে ভারত

আমেদাবাদ টেস্ট ম্য়াচের চতুর্থ দিন প্রথমে সেশনটা ভারতীয় দলের জন্য ভালোই গেল। রবীন্দ্র জাদেজার উইকেট হারাতে হলেও, খুব একটা সমস্যা হয়নি। লড়াই চালাচ্ছেন বিরাট কোহলি।

Web Desk - ANB | Published : Mar 12, 2023 6:07 AM IST / Updated: Mar 12 2023, 12:23 PM IST

আমেদাবাদ টেস্ট ম্য়াচের চতুর্থ দিন প্রথমে সেশনের শেষে ভারতীয় দলের স্কোর ৪ উইকেটে ৩৬২। অস্ট্রেলিয়ার চেয়ে এখনও ১১৮ রানে পিছিয়ে ভারতীয় দল। ৮৮ রানে অপরাজিত বিরাট কোহলি। তিনি শতরানের পথে। বিরাটই এখন ভারতীয় দলের ভরসা। তিনি দ্বিতীয় সেশনেও অপরাজিত থাকলে অস্ট্রেলিয়ার রান টপকে যেতে পারে ভারত। বিরাটের সঙ্গে অপরাজিত উইকেটকিপার-ব্য়াটার কে এস ভরত। ২৫ রান করেছেন ভরত। তিনি ভালোভাবেই ব্য়াটিং করছেন। এরই মধ্যে ভারতীয় দলের জন্য় খারাপ খবর। কোমরের চোটের জন্য সম্ভবত এই ইনিংসে ব্য়াটিং করতে পারবেন না শ্রেয়াস আইয়ার। ফলে স্বীকৃত ব্য়াটারদের মধ্যে এখন আছেন শুধু অক্ষর প্য়াটেল ও রবিচন্দ্রন অশ্বিন। ভারতীয় দলের লড়াই এখনও শেষ হয়নি। এই ম্যাচে এখনও ৫টি সেশন বাকি। তার মধ্যে যতটা সম্ভব ভালো জায়গায় পৌঁছে যাওয়াই লক্ষ্য বিরাটদের। তবে এই ম্য়াচ ড্রয়ের দিকেই গড়াচ্ছে।

চতুর্থ দিন প্রথম সেশনে একটিমাত্র উইকেট হারিয়েছে ভারতীয় দল। ২৮ রান করে আউট হয়ে গিয়েছেন রবীন্দ্র জাদেজা। টড মারফির বলে উসমান খাজাকে ক্য়াচ দেন জাদেজা। এরপর ক্রিজে গিয়ে দলকে ভরসা দেন ভরত। এই উইকেটকিপার-ব্য়াটার চলতি সিরিজের প্রথম ৩ ম্যাচে ভালো পারফরম্য়ান্স দেখাতে পারেননি। ফলে তাঁকে নিয়ে প্রশ্ন উঠছিল। আমেদাবাদে ঈশান কিষানকে সুযোগ দেওয়া নিয়ে আলোচনা চলছিল। কিন্তু ফের ভরতকেই সুযোগ দেওয়া হয়। প্রথম ইনিংসে সহজ ক্য়াচ ফস্কালেও, ব্য়াট হাতে ভালো পারফরম্যান্সই দেখাচ্ছেন ভরত। এখনও পর্যন্ত ৭০ বল খেলেছেন তিনি। একটি করে বাউন্ডারি, ওভার-বাউন্ডারি মেরেছেন। ক্রিজের অপর প্রান্তে বিরাটও জমাট ব্য়াটিং করছেন। এখনও পর্যন্ত ২২০টি বল খেলেছেন বিরাট। তিনি বিন্দুমাত্র ঝুঁকি নিচ্ছেন না। এখনও পর্যন্ত ৫টি বাউন্ডারি মেরেছেন বিরাট।

এই ইনিংসে ভারতের সব ব্য়াটারই লড়াই করছেন। এই নিয়ে দ্বিতীয়বার টেস্ট ম্য়াচের কোনও ইনিংসে প্রথম ৫ উইকেট জুটিতেই ৫০-এর বেশি রান যোগ হল। এর আগে ১৯৯৩ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে মুম্বই টেস্ট ম্যাচে প্রথম ৫ উইকেট জুটিতে ৫০-এর বেশি রান যোগ করেন ভারতের ব্য়াটাররা। ৩০ বছর পর ইতিহাসের পুনরাবৃত্তি হল। আমেদাবাদের উইকেটে ব্য়াটিং করা নাগপুর, দিল্লি ও ইন্দোর টেস্ট ম্য়াচের তুলনায় সহজ। তবে ভারতের ব্য়াটারদের লড়াই করতে হচ্ছে। সহজে রান করতে দিচ্ছেন না অস্ট্রেলিয়ার বোলাররা।

আরও পড়ুন-

এক বছরে ক্রিকেটের সব ফর্ম্য়াটেই শতরান, আমেদাবাদে বিরল নজির শুবমান গিলের

টেস্টে সহজেই ৮-১০ হাজার রান করতে পারবেন শুবমান গিল, আশায় সুনীল গাভাসকর

হাওড়া ইউনিয়নের শতবর্ষ, ক্লাব তাঁবুতে বিশেষ অনুষ্ঠানে সৌরভ, গুরবক্স, সম্বরণ

Read more Articles on
Share this article
click me!