Shreyas Iyer: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজের দলে ফিরছেন শ্রেয়াস আইয়ার

ওডিআই বিশ্বকাপের আগে মিডল অর্ডার ব্যাটার শ্রেয়াস আইয়ারকে নিয়ে ভারতীয় দলের চিন্তা কিছুটা কমছে। এশিয়া কাপে চোট পেলেও, ফিট হয়ে উঠছেন এই তারকা ব্যাটার।

Soumya Gangully | Published : Sep 18, 2023 2:13 PM IST / Updated: Sep 18 2023, 08:17 PM IST

রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে এশিয়া কাপ ফাইনালের পরেই ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছিলেন, চোট সারিয়ে ফিট হয়ে উঠছেন শ্রেয়াস আইয়ার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজের আগে ফিট হয়ে উঠবেন এই মিডল অর্ডার ব্যাটার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের জন্য ভারতীয় দল এখনও ঘোষণা করা হয়নি। তবে বিসিসিআই সূত্রে খবর, দলে থাকবেন শ্রেয়াস। যদিও অলরাউন্ডার অক্ষর প্যাটেল সম্ভবত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পারবেন না। তাঁর ফিট হয়ে উঠতে কয়েকদিন লাগবে বলে জানিয়েছেন রোহিত। তিনি জানান, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম ২ ম্যাচে খেলতে পারবেন না অক্ষর। যদিও রোহিত আশাবাদী, ওডিআই বিশ্বকাপের আগে ফিট হয়ে উঠবেন অক্ষর।

সদ্যসমাপ্ত এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে গ্রুপের ম্যাচে খেলেন শ্রেয়াস। সেই ম্যাচে ৪ নম্বরে ব্যাটিং করতে নেমে তিনি বড় রান করতে পারেননি। এরপর নেপালের বিরুদ্ধেও দলে ছিলেন শ্রেয়াস। কিন্তু সেই ম্যাচে তাঁকে ব্যাটিং করতে হয়নি। এরপরেই চোট পান শ্রেয়াস। তাঁর পক্ষে সুপার ফোর পর্যায়ের কোনও ম্যাচেই খেলা সম্ভব হয়নি। ফাইনালেও খেলতে পারেননি এই ব্যাটার। চোট সারিয়ে দলে ফিরে কে এল রাহুল ভালো ব্যাটিং করায় ভারতের মিডল অর্ডারের সমস্যা মিটেছে। কিন্তু ওডিআই বিশ্বকাপে ভারতীয় দলে শ্রেয়াসকে দরকার। সেই কারণেই তাঁর চোট নিয়ে চিন্তিত টিম ম্যানেজমেন্ট। চোটের জন্য কয়েক মাস মাঠের বাইরে ছিলেন শ্রেয়াস। জাতীয় দলে ফিরে তিনি ফের চোট পেয়েছেন। তবে রোহিত আশাবাদী, দ্রুত ফিট হয়ে উঠবেন শ্রেয়াস।

এবারের এশিয়া কাপের আগে ওডিআই ফর্ম্যাটে ভারতীয় দলের ৪ নম্বর ব্যাটিং পজিশন নিয়ে সমস্যা হচ্ছিল। শ্রেয়াস ও রাহুল চোটের জন্য দলের বাইরে থাকায় সেই জায়গায় অন্যদের সুযোগ দেওয়া হচ্ছিল। কিন্তু সূর্যকুমার যাদব বা অন্যান্য ব্যাটাররা সেই সুযোগ কাজে লাগাতে পারেননি। শ্রেয়াসও খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। তবে দলকে ভরসা দিয়েছেন রাহুল। তিনি সুপার ফোর পর্যায়ে পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত শতরান করেন। মিডল অর্ডারে ঈশান কিষানও ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন। ফলে ফিট হয়ে উঠলেও শ্রেয়াসের খেলার সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। তবে তিনি ওডিআই বিশ্বকাপের দলে আছেন।  টিম ম্যানেজমেন্ট চাইছে, দ্রুত ফিট হয়ে উঠুন এই ব্যাটার। অলরাউন্ডার অক্ষরকেও ভারতীয় দলের দরকার। দেশের মাটিতে ওডিআই বিশ্বকাপে কার্যকর হয়ে উঠতে পারেন এই বাঁ হাতি স্পিনার।

আরও পড়ুন-

Mohammed Siraj: নতুন নজির সিরাজের, পরপর ৪ বলে উইকেট নিয়েছেন এই বোলাররা

Asia Cup Final: শ্রীলঙ্কাকে দুরমুশ করে কতগুলি রেকর্ড গড়লেন ভারতীয় ক্রিকেটাররা?

Rohit Sharma : দ্রুত ফিট হয়ে উঠছেন শ্রেয়াস আইয়ার, জানালেন রোহিত শর্মা

Read more Articles on
Share this article
click me!