Yashasvi Jaiswal: পাওয়ার প্লে-তেই অর্ধশতরান, টি-২০ ফর্ম্যাটে নতুন নজির যশস্বীর

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন তরুণ ব্যাটার যশস্বী জয়সোয়াল। তিনি ভবিষ্যতে দলের ভরসা হয়ে ওঠার ইঙ্গিত দিচ্ছেন।

Soumya Gangully | Published : Nov 26, 2023 8:00 PM IST / Updated: Nov 27 2023, 01:52 AM IST

ভারতের তৃতীয় ব্যাটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে পাওয়ার প্লে-র মধ্যে অর্ধশতরান করার নজির গড়লেন যশস্বী জয়সোয়াল। রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজের দ্বিতীয় ম্যাচে এই নজির গড়েন যশস্বী। তিনি এদিন রুতুরাজ গায়কোয়াড়ের সঙ্গে ব্যাটিং ওপেন করতে নেমে ২৫ বলে ৫৩ রান করেন। এই ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। ভারতের ইনিংসের চতুর্থ ওভারে অস্ট্রেলিয়ার পেসার শন অ্যাবটের বলে ২৪ রান নেন যশস্বী। তিনি ২৪ বলে অর্ধশতরান পূর্ণ করেন। পাওয়ার প্লে-তে ৭৭ রান করে ভারতীয় দল। টি-২০ ফর্ম্যাটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাওয়ার প্লে-তে এটাই ভারতের সর্বাধিক স্কোর।

রোহিত-রাহুলের সঙ্গে একই সারিতে যশস্বী

যশস্বীর আগে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে পাওয়ার প্লে-তে অর্ধশতরান করেন রোহিত শর্মা ও কে এল রাহুল। ২০২০ সালে ভারতীয় দলের নিউজিল্যান্ড সফরে হ্যামিলটনের সেডন পার্কে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ ম্যাচে পাওয়ার প্লে-র মধ্যেই অর্ধশতরান করেন রোহিত। তিনিই প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে এই নজির গড়েন। এরপর ২০২১ সালের টি-২০ বিশ্বকাপে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে এই নজির গড়েন রাহুল। এবার একই নজির গড়লেন যশস্বী

ভবিষ্যতের তারকা যশস্বী

আগামী মাসে ২২ বছর বয়স পূর্ণ করতে চলেছেন যশস্বী। এই তরুণ এখনও পর্যন্ত ভারতীয় দলের হয়ে ২টি টেস্ট ম্যাচ ও ৮টি টি-২০ ম্যাচ খেলেছেন। অভিষেক টেস্টেই শতরান করে নিজের জাত চেনান এই ব্যাটার। টি-২০ ফর্ম্যাটেও তিনি শতরান করেছেন। ২০২৪ সালের টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলের অন্যতম ভরসা হয়ে উঠতে পারেন যশস্বী। তিনি এখনও পর্যন্ত ওডিআই ম্যাচ খেলার সুযোগ পাননি। তবে টেস্ট, টি-২০ ফর্ম্যাটে যেভাবে ব্যাটিং করে চলেছেন, তাতে ওডিআই ফর্ম্যাটেও সাফল্য পাবেন বলেই আশা করা হচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs Australia: দ্বিতীয় টি-২০ ম্যাচেও সহজ জয়, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ দখল করার পথে ভারত

Ambati Rayudu: 'টিম ম্যানেজমেন্ট বোকার মতো যুক্তি দিয়েছিল,' ৪ বছর পরেও ক্ষোভ রায়াডুর

Read more Articles on
Share this article
click me!