Ind vs Aus 2nd Test Match: অক্ষর-অশ্বিনের অসাধারণ লড়াই, প্রথম ইনিংসে ১ রানে পিছিয়ে ভারত

ভারতীয় দলের ব্যাটিংয়ের গভীরতা ঠিক কতটা, সেটা ফের বোঝা গেল দিল্লি টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন। ভারতের প্রথমসারির ব্যাটাররা বড় রান করতে না পারলেও, দলকে টানল লোয়ার অর্ডার।

Web Desk - ANB | Published : Feb 18, 2023 9:57 AM IST / Updated: Feb 18 2023, 05:06 PM IST

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ২৬২ রানে অলআউট হয়ে গেল ভারতীয় দল। এর আগে প্রথম ইনিংসে ২৬৩ রান করেছে অস্ট্রেলিয়া। ফলে প্রথম ইনিংসে ১ রানে পিছিয়ে ভারত। ১৩৯ রানে ৭ উইকেট পড়ে যাওয়ার পর অসাধারণ লড়াই করেন রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেল। তাঁদের জুটিতে যোগ হয় ১১৪ রান। অশ্বিন করেন ৩৭ রান। অক্ষর করেন ৭৪ রান। রবীন্দ্র জাদেজা করেন ২৬ রান। ভারতের প্রথমসারির ব্যাটারদের মধ্যে বিরাট কোহলি করেন ৪৪ রান। অধিনায়ক রোহিত শর্মা করেন ৩২ রান। যথারীতি ব্যর্থ ওপেনার কে এল রাহুল। তিনি করেন ১৭ রান। আর কেউ দুই অঙ্কের রান করতে পারেননি। চেতেশ্বর পূজারা কোনও রান করার আগেই আউট হয়ে যান। শ্রেয়াস আইয়ার করেন ৪ রান। কে এস ভরত করেন ৬ রান। মহম্মদ সামি করেন ২ রান। ১ রানে অপরাজিত থাকেন মহম্মদ সিরাজ।

প্রথম দিনই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। এরপর দিনের শেষে বিনা উইকেটে ২১ রান করে ভারতীয় দল। তবে দ্বিতীয় দিন সকালে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন অস্ট্রেলিয়ার অভিজ্ঞ অফস্পিনার নাথান লিয়ন। তাঁর দাপটে প্রথম সেশনেই ৪ উইকেট খুইয়ে বসে ভারতীয় দল। একে একে আউট হয়ে যান রাহুল, রোহিত, পূজারা ও শ্রেয়াস। মধ্যাহ্নভোজের বিরতির সময় ভারতীয় দলের স্কোর ছিল ৪ উইকেটে ৮৮। এরপর দ্বিতীয় সেশনেও ভালো বোলিং করতে থাকেন লিয়ন। তিনি আরও একটি উইকেট নেন। ম্যাথু কুনেম্যান ও টড মারফি একটি করে উইকেট নেন। চা পানের বিরতির সময় ভারতীয় দলের স্কোর ছিল ৭ উইকেটে ১৭৯। তৃতীয় সেশনে আউট হয়ে যান অশ্বিন, অক্ষর ও সামি। অস্ট্রেলিয়ার হয়ে লিয়নের ৫ উইকেটের পাশাপাশি ২ উইকেট করে নেন কুনেম্যান ও মারফি। ১ উইকেট নেন প্যাট কামিন্স।

দিনের শেষে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার স্কোর ১ উইকেটে ৬১। ভারতের চেয়ে ৬২ রানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। আউট হয়ে গিয়েছেন উসমান খাজা (৬)। জাদেজার বলে অসাধারণ ক্যাচ নেন শ্রেয়াস। দ্বিতীয় দিনের শেষে অপরাজিত ট্রেভিস হেড (৩৯) ও মার্নাস লাবুশেন (১৬)। তৃতীয় দিন যত দ্রুত সম্ভব অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস শেষ করে দেওয়াই অশ্বিন-জাদেজাদের লক্ষ্য থাকবে। দ্বিতীয় ইনিংসে অশ্বিনকে প্রথম ওভারে বোলিং করতে ডাকেন রোহিত। তৃতীয় দিন পিচ থেকে আরও সাহায্য পেতে পারেন স্পিনাররা। ফলে ভারতের স্পিনার-ত্রয়ী অশ্বিন-জাদেজা-অক্ষর ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন।

আরও পড়ুন-

পড়া, বাড়ির কাজ, ছাগল চড়ানোর ফাঁকেই চলছে খেলা, রাজস্থানের কিশোরীর ব্যাটিংয়ে মুগ্ধ সচিন

IPL 2023: প্রকাশিত আইপিএল-এর সূচি, প্রথম ম্যাচে লড়াই ধোনি-হার্দিকের

Prithvi Shaw : পৃথ্বী শ-র গাড়িতে হামলা, গ্রেফতার অভিযুক্ত, বিভিন্ন ধারায় মামলা

Read more Articles on
Share this article
click me!