ভারত সফরে প্রথম টেস্ট ম্যাচে খেলতে পারবেন না, জানালেন মিচেল স্টার্ক

আগামী মাসে শুরু হচ্ছে ভারত-অস্ট্রেলিয়ার ৪ ম্যাচের টেস্ট সিরিজ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের স্থান নির্ধারণের ক্ষেত্রে এইউ সিরিজ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Web Desk - ANB | Published : Jan 9, 2023 7:07 PM IST / Updated: Jan 10 2023, 01:07 AM IST

৯ ফেব্রুয়ারি শুরু হতে চলা ভারত-অস্ট্রেলিয়া সিরিজের প্রথম টেস্ট ম্যাচ খেলতে পারবেন না অস্ট্রেলিয়ার অভিজ্ঞ পেসার মিচেল স্টার্ক। এই বাঁ হাতি পেসার নিজেই সেই ইঙ্গিত দিয়েছেন। চোটের জন্যই ভারত সফরে প্রথম ম্যাচে খেলতে পারবেন না স্টার্ক। তিনি দ্বিতীয় টেস্ট ম্যাচে খেলার ব্যাপারে আশাবাদী। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বক্সিং ডে টেস্ট ম্যাচের প্রথম দিন চোট পান স্টার্ক। একটি ক্যাচ ধরতে গিয়ে তিনি আঙুলে চোট পান। তাঁর বাঁ হাতের মধ্যমার টেন্ডনে চোট লেগেছে বলে জানা যায়। এই চোটের জন্য সিডনিতে প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট ম্যাচে খেলতে পারেননি স্টার্ক। এই চোট সারিয়ে ১০০ শতাংশ ফিট হয়ে উঠতে তাঁর আরও অন্তত এক মাস লাগবে। সেই কারণেই ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে খেলতে পারবেন না এই পেসার। তবে দ্বিতীয় টেস্ট ম্যাচ শুরু হওয়ার আগে তিনি ফিট হয়ে যাবেন বলে আশা করছেন।

স্টার্ক জানিয়েছেন, ‘আমার মনে হচ্ছে ভারতের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে খেলতে পারব না। এ মাসের শেষে আমরা কোন জায়গায় সেটা দেখতে হবে। তারপর এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া যাবে। যদি দল আমাকে খেলাতে চায় তাহলে হয়তো ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচে আমি খেলতে পারব। আমার আঙুলের অবস্থা কেমন থাকে সেটা দেখতে হবে।’

স্টার্কের পাশাপাশি চোট পেয়েছেন অস্ট্রেলিয়ার অল-রাউন্ডার ক্যামেরন গ্রিনও। মেলবোর্ন টেস্ট ম্যাচে দক্ষিণ আফ্রিকার পেসার অ্যানরিখ নর্খিয়ের বাউন্সার সামাল দিতে গিয়ে আঙুলে চোট পান গ্রিন। পরে জানা যায়, তাঁর আঙুল ভেঙে গিয়েছে। এই চোট সারিয়ে ভারতের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে গ্রিন খেলতে পারবেন কি না, সে ব্যাপারে যথেষ্ট সংশয় রয়েছে। স্টার্ক ও গ্রিন খেলতে না পারলে ভারত সফরে প্রথম টেস্ট ম্যাচে পেস বোলিং নিয়ে সমস্যায় পড়তে পারে অস্ট্রেলিয়া।

নাগপুরে অবশ্য খেলতে পারেন জশ হ্যাজেলউড। ২০১৭ সালের পর এশিয়ার মাটিতে দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলবেন এই পেসার। সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্ট ম্যাচে দুর্দান্ত বোলিং করেন হ্যাজেলউড। সেই কারণেই ভারত সফরেও তাঁকে খেলাতে চাইছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স। তিনি জানিয়েছেন, 'জশকে দলে নিতে আমার কোনওরকম আপত্তি বা সংশয় নেই। ও কেমন খেলে সেটা সবারই জানা। ও যথেষ্ট ভালো বোলার। সিডনিতে ও ৪-৫ উইকেট নিয়েছে। ও যখনই বোলিং করছিল ওকে বিপজ্জনক মনে হচ্ছিল।'

আরও পড়ুন-

টি-২০ থেকে এখনই সরে যাচ্ছেন না, জানিয়ে দিলেন রোহিত শর্মা

তাড়াহুড়ো করতে নারাজ বিসিসিআই, শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে খেলছেন না জসপ্রীত বুমরা

মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে এক যুগের যাত্রা সম্পূর্ণ, আবেগপ্রবণ রোহিত শর্মা

Read more Articles on
Share this article
click me!