চতুর্থ দিন দরকার ৬ উইকেট, ঘরের মাঠে বল হাতে অশ্বিনের ভেলকির আশায় ভারত

চেন্নাই টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ভালো ব্যাটিং করতে না পারলেও, দ্বিতীয় ইনিংসে কিছুটা লড়াই করছেন বাংলাদেশের ব্যাটাররা। ফলে তৃতীয় দিন জয় তুলে নিল পারল না ভারতীয় দল। চতুর্থ দিনে গড়াল খেলা।

Soumya Gangully | Published : Sep 21, 2024 12:10 PM IST / Updated: Sep 21 2024, 06:29 PM IST

চেন্নাই টেস্ট ম্যাচ জিততে ভারতীয় দলের দরকার ৬ উইকেট। বাংলাদেশের দরকার ৩৫৭ রান। টেস্ট ক্রিকেটের ইতিহাসে কোনওদিন ভারতের বিরুদ্ধে প্রথম ইনিংসেই ৫০০ রান করতে পারেনি বাংলাদেশ। ফলে চেন্নাইয়ের পিচে দ্বিতীয় ইনিংসে বিশাল টার্গেট তাড়া করে জয় পাওয়ার আশা দেখছে না বাংলাদেশ। তবে প্রথম ইনিংসের মতো আত্মসমর্পণ করার বদলে দ্বিতীয় ইনিংসে লড়াই করলেন বাংলাদেশের ব্যাটাররা। তৃতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের স্কোর ৪ উইকেটে ১৫৮। ৫১ রান করে অপরাজিত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ৫ রান করে অপরাজিত শাকিব আল-হাসান। শান্তর লড়াইয়ের সুবাদেই ম্যাচ চতুর্থ দিনে টেনে নিয়ে যেতে পারল বাংলাদেশ। তবে রবিবার শান্তদের পক্ষে বেশিক্ষণ ক্রিজে টিকে থাকা কঠিন।

ভারতের ভরসা রবিচন্দ্রন অশ্বিন

Latest Videos

শনিবার বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলের হয়ে সবচেয়ে ভালো পারফরম্যান্স দেখিয়েছেন অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ১৫ ওভার বোলিং করে ৬৩ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন এই অফস্পিনার। তাঁর শিকার হয়েছেন শাদমান ইসলাম, মোমিনুল হক ও মুশফিকুর রহিম। প্রথম ইনিংসে শতরান করে ভারতীয় দলকে লড়াইয়ে ফিরিয়েছিলেন অশ্বিন। এরপর বোলিংয়েও সাফল্য পাচ্ছেন এই অভিজ্ঞ ক্রিকেটার। রবিবারও ভালো পারফরম্যান্স দেখিয়ে ভারতীয় দলকে জয় এনে দিলে ম্যাচের সেরা হতে পারেন অশ্বিন

চতুর্থ দিন কামাল করবেন স্পিনাররা?

বাংলাদেশের প্রথম ইনিংসে জোড়া উইকেট নিয়েছিলেন রবীন্দ্র জাডেজা। দ্বিতীয় ইনিংসে এখনও পর্যন্ত উইকেট পাননি এই স্পিনার। রবিবার পিচ থেকে সাহায্য পেতে পারেন স্পিনাররা। ফলে অশ্বিনের পাশাপাশি জাডেজাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। প্রথম ইনিংসে ৪ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ১ উইকেট নিয়েছেন জসপ্রীত বুমরা। এই পেসারের দিকেও তাকিয়ে ভারতীয় দল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

চেন্নাই টেস্ট ম্যাচে বাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দিচ্ছেন ঋষভ পন্থ! ভাইরাল ভিডিও

বয়স্কতম ভারতীয় অধিনায়ক হিসেবে এই রেকর্ড গড়লেন, নতুন উচ্চতায় রোহিত শর্মা

টেস্ট ক্রিকেটে গাভাসকরের ৫১ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন, নতুন নজির যশস্বীর

Share this article
click me!

Latest Videos

বীরভূমের 'বাঘ' কেষ্ট ফিরছে! বিরোধীদের চরম হুঙ্কার ফিরহাদের, দেখুন | Firhad Hakim Latest News
গত ৪২ দিন টানা কর্মবিরতির পর, বারুইপুর মহকুমা হাসপাতালে কাজে ফিরলেন Junior Doctor-রা | RG Kar
'Dev বাবুর Ghatal Master Plan এমন হয়েছে সব ডুবে গেছে' কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari | Flood
ভয়ঙ্কর ভাঙন! ঘাটালে গিলে খেতে আসছে নদী, এলাকা ছাড়ছেন গ্রামবাসীরা | Ghatal Flood News Today
'দ্বিতীয়বার আমি মুখ দেখাতে আসব না যদি...' #suvenduadhikari #flood #shorts