চোট সারিয়ে বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দলে ফিরতে পারেন রোহিত শর্মা

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ জয়ের পথে ভারতীয় দল। এরই মধ্যে ভাল খবর, চোট সারিয়ে দ্বিতীয় টেস্ট ম্যাচে দলে ফিরতে পারেন অধিনায়ক রোহিত শর্মা।

Web Desk - ANB | Published : Dec 16, 2022 12:40 PM IST

বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওডিআই ম্যাচে ফিল্ডিং করার সময় বাঁ হাতের বুড়ো আঙুলে চোট পাওয়ার পর বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়ার জন্য ঢাকা থেকে মুম্বই ফিরে আসেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। তিনি সিরিজের তৃতীয় ওডিআই ম্যাচ এবং প্রথম টেস্ট ম্যাচের দলে ছিলেন না। তবে এখন তাঁর আঙুলের অবস্থা অনেকটা ভাল। তিনি আগামী কয়েকদিনের মধ্যেই সম্পূর্ণ ফিট হয়ে উঠতে পারেন। ফলে সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে ভারতীয় দলে ফিরতে পারেন ভারতের অধিনায়ক। রোহিত খেললে ভারতীয় দল আরও শক্তিশালী হয়ে উঠবে। এরপর দেশের মাটিতে শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত। এই ৩ সিরিজে রোহিতের খেলা ভারতীয় দলের জন্য জরুরি। সেই কারণেই তিনি যাতে ১০০ শতাংশ ফিট থাকেন, সেটা নিশ্চিত করতে চাইছে টিম ম্যানেজমেন্ট। রোহিতের চোটের বিষয়ে কোনওরকম ঝুঁকি নেওয়া হচ্ছে না। তিনি পুরো ফিট হয়ে তবেই দলে ফিরবেন।

চোট পাওয়ার পর ঢাকার একটি হাসপাতালে গিয়ে স্ক্যান করান রোহিত। এরপর তিনি মুম্বই ফিরে আসেন। সেখানে তিনি বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ নেওয়ার পাশাপাশি বিসিসিআই-এর মেডিক্যাল টিমকেও দেখান। তাঁরা জানান, চোট সারাতে কয়েকদিন সময় লাগবে। সেই কারণেই বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় ওডিআই ম্যাচ এবং প্রথম টেস্টের দলে রাখা হয়নি রোহিতকে। তবে এবার দলে ফিরতে পারেন তিনি। ২২ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ভারত-বাংলাদেশ সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ। সেই ম্যাচেই খেলতে দেখা যেতে পারে রোহিতকে।

এখন ভারত-বাংলাদেশ সিরিজের প্রথম টেস্ট ম্যাচ চলছে। তৃতীয় দিনের শেষে জয়ের জন্য বাংলাদেশের দরকার আরও ৪৭১ রান। ৫১২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে দিয়েছে ভারতীয় দল। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে দিনের শেষে বাংলাদেশের স্কোর ৪২। দ্বিতীয় ইনিংসে এখনও পর্যন্ত ভারতের বোলাররা উইকেট নিতে পারেননি। চতুর্থ দিন বাংলাদেশকে অলআউট করে ম্যাচ জিতে নেওয়াই ভারতীয় দলের লক্ষ্য।

রোহিত খেলতে না পারায় এই টেস্ট ম্যাচে ভারতীয় দলের নেতৃত্বে কে এল রাহুল। তিনি অবশ্য ২ ইনিংসেই বড় রান পেলেন না। প্রথম ইনিংসে ২২ রান করার পর দ্বিতীয় ইনিংসে ২৩ রান করেন এই ওপেনার। ২ ইনিংসেই বড় রান করতে ব্যর্থ হওয়ার পর সমালোচনার মুখে পড়তে হচ্ছে রাহুলকে। 

আরও পড়ুন-

৫১২ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার ভারতের, তৃতীয় দিনের শেষে বাংলাদেশ ৪২/০

ভারতকে হারানোর পর দোকানদাররা টাকা নিতে চাইতেন না, জানালেন রিজওয়ান

বাংলাদেশ সফর থেকে ফিরেই রঞ্জি ট্রফিতে ঝাড়খণ্ডের হয়ে শতরান ঈশান কিষানের

Share this article
click me!