India Vs England: দেবদত্ত পাড়িক্কলের অভিষেক, ধরমশালা টেস্টে টসে জিতে ব্যাটিং ইংল্যান্ডের

ধরমশালায় সিরিজের শেষ টেস্ট ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি ভারতীয় দল। এই ম্যাচেও জয়ের লক্ষ্যে রোহিত শর্মা, যশস্বী জয়সোয়ালরা।

Soumya Gangully | Published : Mar 7, 2024 3:42 AM IST / Updated: Mar 07 2024, 09:43 AM IST

প্রত্যাশিতভাবেই ধরমশালা টেস্ট ম্যাচে অভিষেক হল মিডল অর্ডার ব্যাটার দেবদত্ত পাড়িক্কলের। তিনি রজত পতিদারের পরিবর্তে খেলার সুযোগ পেলেন। বাংলার পেসার আকাশ দীপ বাদ পড়েছেন। খেলছেন অভিজ্ঞ পেসার জসপ্রীত বুমরা। ভারতীয় দলে আছেন- যশস্বী জয়সোয়াল, রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, দেবদত্ত পাড়িক্কল, রবীন্দ্র জাডেজা, সরফরাজ খান, ধ্রুব জুরেল (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ ও জসপ্রীত বুমরা। টি-২০ বিশ্বকাপের আগে এটাই ভারতীয় দলের শেষ ম্যাচ। এই ম্যাচেও জয়ই রোহিতদের লক্ষ্য। সিরিজের ফল ৪-১ হলে ভারতীয় দলের আত্মবিশ্বাস বেড়ে যাবে। সেই লক্ষ্যেই মাঠে নেমেছেন রোহিতরা।

টসে জিতে ব্যাটিং ইংল্যান্ডের

ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। ইংল্যান্ড দলে আছেন- জাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস (উইকেটকিপার), টম হার্টলি, মার্ক উড, জেমস অ্যান্ডারসন ও শোয়েব বশির।

সিরিজের শেষ ম্যাচেও জয়ের লক্ষ্যে ভারত

ভারতের অধিনায়ক রোহিত বলেছেন, ‘আমরাও টসে জিতলে প্রথমে ব্যাটিং করতাম। এই সিরিজে এখনও পর্যন্ত আমরা সত্যিই ভালো পারফরম্যান্স দেখিয়েছি। শেষ ম্যাচে জিতে দারুণভাবে সিরিজ শেষ করার সুযোগ রয়েছে। এই সিরিজে এর আগে যে ম্যাচগুলি হয়েছে তার তুলনায় এখানকার পিচে বেশি বাউন্স থাকা উচিত। এই পিচ ব্যাটিংয়ের পক্ষে ভালো। আমার মনে হয় না পিচের অবস্থা খারাপ হয়ে যাবে।’

অশ্বিনের শততম টেস্ট

ধরমশালায় শততম টেস্ট ম্যাচ খেলতে নেমেছেন রবিচন্দ্রন অশ্বিন। এই অভিজ্ঞ অফস্পিনারের প্রশংসা করে রোহিত বলেছেন, ‘ভারতীয় ক্রিকেটের স্তম্ভ অ্যাশ। ওর জন্য অত্যন্ত গর্বের মুহূর্ত। সারা দেশ এবং ওর পরিবারের জন্যও গর্বের মুহূর্ত। আশা করি ও ফের জাদু দেখাতে পারবে।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ravichandran Ashwin: 'হাসপাতাল থেকেই টেস্ট ম্যাচে ফিরে যেতে বলেন মা,' আবেগপ্রবণ অশ্বিন

Ravichandran Ashwin: কেরিয়ারের টার্নিং পয়েন্ট কী? শততম টেস্টের আগে জানালেন অশ্বিন

Read more Articles on
Share this article
click me!