India Vs England: ধরমশালা টেস্টের একাদশ ঘোষণা ইংল্যান্ডের, ফিরলেন মার্ক উড

ভারতের মাটিতে টেস্ট সিরিজে হেরে গেলেও, নিজেদের কৌশল বদলাচ্ছে না ইংল্যান্ড। ধরমশালা টেস্ট ম্যাচের আগের দিনই একাদশ ঘোষণা করে দিলেন বেন স্টোকসরা।

Soumya Gangully | Published : Mar 6, 2024 10:05 AM IST / Updated: Mar 07 2024, 09:29 AM IST

ধরমশালা টেস্ট ম্যাচের আগের দিনই একাদশ ঘোষণা করে দিল ইংল্যান্ড। অলি রবিনসনের পরিবর্তে দলে ফিরলেন মার্ক উড। রাঁচিতে সিরিজের চতুর্থ টেস্ট ম্যাচে উইকেট পাননি রবিনসন। এই কারণেই তাঁকে বাদ দেওয়া হল। এছাড়া ইংল্যান্ডের একাদশে আর কোনও বদল হয়নি। ধরমশালায় ইংল্যান্ডের হয়ে খেলছেন- জাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস (উইকেটকিপার), টম হার্টলি, মার্ক উড, জেমস অ্যান্ডারসন ও শোয়েব বশির। চলতি সিরিজের ফল নির্ধারিত হয়ে গেলেও, ধরমশালা টেস্ট ম্যাচ জিতে কিছুটা সম্মান পুনরুদ্ধার করার লক্ষ্যে খেলতে নামছে ইংল্যান্ড।

পেসারদের নিয়ে সমস্যায় ইংল্যান্ড

এবারের ভারত সফরে ইংল্যান্ড দলে স্পিনারদের আধিক্য দেখা গিয়েছে। স্পিনারদের ঘুরিয়ে-ফিরিয়ে খেলানো হয়েছে। খারাপ পারফরম্যান্স দেখাননি হার্টলি, বশিররা। উডও স্পিন বোলিং করে উইকেট পেয়েছেন। কিন্তু এই সফরে ইংল্যান্ডের পেসাররা খুব একটা সাফল্য পাননি। দলের সবচেয়ে অভিজ্ঞ পেসার অ্যান্ডারসনকে সব ম্যাচে খেলানো হয়নি। উড খেলেছেন, বাদ পড়েছেন, আবার দলে ফিরেছেন। হায়দরাবাদে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে খেলার সুযোগ পেলেও, উইকেট পাননি এই পেসার। বিশাখাপত্তনম টেস্টে বাদ পড়েন উড। কিন্তু সেই টেস্টে বড় ব্যবধানে হারের পর রাজকোটে উডকে একাদশে ফেরানো হয়। সেই টেস্টেও হারের পর ফের এই পেসারকে বাদ দেওয়া হয়। রাঁচি টেস্টে খেলেন রবিনসন। এবার পঞ্চম টেস্টে ফের খেলার সুযোগ পাচ্ছেন  উড।

ঘুরে দাঁড়াতে পারবে ইংল্যান্ড

পরপর তিন ম্যাচে হারের পর প্রবল চাপে স্টোকসরা। ধরমশালাতেও হেরে গেলে লজ্জা বাড়বে। এই কারণে হিমাচল প্রদেশের শৈলশহরে জয় পেতে মরিয়া ইংল্যান্ড। কিন্তু জয় পাওয়া একেবারেই সহজ হবে না। কারণ, ভারতীয় দলও জয়ের লক্ষ্যেই মাঠে নামবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Rinku Singh: হঠাৎ শৈলশহরে কেকেআর তারকা, ধরমশালায় টেস্ট অভিষেক হচ্ছে রিঙ্কু সিংয়ের?

Ravichandran Ashwin: কেরিয়ারের টার্নিং পয়েন্ট কী? শততম টেস্টের আগে জানালেন অশ্বিন

Rohit Sharma: হেলিকপ্টারে ধরমশালা পৌঁছলেন রোহিত শর্মা, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!