India Vs England: রোহিত-শুবমানের শতরান, প্রথম ইনিংসে বড় লিডের পথে ভারত

ধরমশালায় ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের পঞ্চম টেস্ট ম্যাচেও ভারতীয় দলের দাপট অব্যাহত। দ্বিতীয় দিনের প্রথম সেশনেই জয়ের আশা জাগিয়ে তুলেছেন রোহিত শর্মা, শুবমান গিল।

Soumya Gangully | Published : Mar 8, 2024 5:27 AM IST / Updated: Mar 08 2024, 12:04 PM IST

রোহিত শর্মা ও শুবমান গিলের শতরানের সুবাদে ধরমশালা টেস্ট ম্যাচে প্রথম ইনিংসে বিশাল স্কোরের পথে ভারতীয় দল। বৃহস্পতিবার ম্যাচের প্রথম দিনের অপরাজিত দুই ব্যাটার রোহিত ও শুবমান শুক্রবার দ্বিতীয় দিনের প্রথম সেশনেও দাপুটে ব্যাটিং করলেন। ইংল্যান্ডের কোনও বোলারই তাঁদের থামাতে পারলেন না। যে পিচে প্রথম দিনের দ্বিতীয় সেশনেই কুলদীপ যাদব, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজার বোলিং সামলাতে গিয়ে নাকানিচোবানি খান জো রুট, বেন স্টোকসরা, সেই পিচেই অনায়াসে ব্যাটিং করছেন রোহিত-শুবমান। প্রথম দিন যশস্বী জয়সোয়ালও দুরন্ত অর্ধশতরান করেন। এই ম্যাচের প্রথম ইনিংসে ভারতীয় দল বিশাল স্কোর করলে হয়তো আর দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতেই হবে না। এই সিরিজের প্রথম চার ম্যাচের মতো শেষ ম্যাচও পঞ্চম দিনের আগেই শেষ হয়ে যেতে পারে।

দ্বিতীয় দিনের প্রথম সেশনে দাপট ভারতের

দ্বিতীয় দিনের মধ্যাহ্নভোজের বিরতিতে ভারতীয় দলের স্কোর ১ উইকেটে ২৬৪। ইংল্যান্ডের চেয়ে ৪৬ রানে এগিয়ে ভারত। রোহিত ১০২ ও শুবমান ১০১ রানে অপরাজিত। দ্বিতীয় সেশনে স্কোর বাড়িয়ে নিয়ে যাওয়াই রোহিত ও শুবমানের লক্ষ্য। টেস্টে দ্বাদশ শতরান করলেন ভারতের অধিনায়ক। চতুর্থ টেস্ট শতরান করলেন শুবমান। আন্তর্জাতিক ক্রিকেটে ৪৮টি শতরান হয়ে গেল রোহিতের। ভারতীয়দের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি শতরানের তালিকায় প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের সঙ্গে যুগ্মভাবে তৃতীয় স্থানে রোহিত। আন্তর্জাতিক ক্রিকেটে ওপেনার হিসেবে মোট শতরানের তালিকাতেও তৃতীয় স্থানে রোহিত। ৪৯ রান করে সবার আগে ডেভিড ওয়ার্নার। ৪৫টি শতরান করে দ্বিতীয় স্থানে সচিন তেন্ডুলকর। এখনও পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে ওপেনার হিসেবে ৪৩টি শতরান করেছেন রোহিত।

গত ৩ বছরে টেস্টে ভারতের সফলতম ব্যাটার রোহিত

২০২১ থেকে এখনও পর্যন্ত টেস্টে ভারতীয়দের মধ্যে সর্বাধিক ৬টি শতরান করেছেন রোহিত। ৪টি শতরান করে দ্বিতীয় স্থানে শুবমান। রবীন্দ্র জাডেজা, যশস্বী জয়সোয়াল, ঋষভ পন্থ ও কে এল রাহুলের ৩টি করে শতরান আছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Yashasvi Jaiswal: ধরমশালায় দুরন্ত ইনিংস, সচিন-কপিল-গাভাসকরদের সঙ্গে একই সারিতে যশস্বী

India Vs England: কুলদীপ-অশ্বিনের ঘূর্ণিতে ধরমশালা টেস্টের প্রথম দিনই ২১৮ অলআউট ইংল্যান্ড

Ravichandran Ashwin: 'হাসপাতাল থেকেই টেস্ট ম্যাচে ফিরে যেতে বলেন মা,' আবেগপ্রবণ অশ্বিন

Read more Articles on
Share this article
click me!