Yashasvi Jaiswal: ধরমশালায় দুরন্ত ইনিংস, সচিন-কপিল-গাভাসকরদের সঙ্গে একই সারিতে যশস্বী

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর মাত্র কয়েক মাস পেরিয়েছে। এরই মধ্যে সাড়া ফেলে দিয়েছেন ভারতীয় দলের তরুণ ওপেনার যশস্বী জয়সোয়াল।

Soumya Gangully | Published : Mar 7, 2024 12:50 PM IST / Updated: Mar 07 2024, 06:56 PM IST

বৃহস্পতিবার ধরমশালা টেস্ট ম্যাচের প্রথম দিন অসাধারণ ইনিংস খেলে একাধিক নজির গড়লেন যশস্বী জয়সোয়াল। এদিন ৫৮ বলে ৫৭ রান করেন ভারতীয় দলের তরুণ ওপেনার। তিনি ৫টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি মারেন। এই ইনিংসের মাধ্যমে ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজে ৭০০ রান পূর্ণ করলেন যশস্বী। তিনি সুনীল গাভাসকর, সচিন তেন্ডুলকরদের সঙ্গে একই সারিতে জায়গা করে নিলেন। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়ে চলেছেন যশস্বী। টি-২০, টেস্ট ক্রিকেটে তিনি একইরকম সাফল্য পাচ্ছেন। আরও ভালো পারফরম্যান্স দেখানোই এই তরুণ ব্যাটারের লক্ষ্য।

সবাইকে ছাপিয়ে গেলেন যশস্বী

টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বকালের অন্যতম সেরা ওপেনার গাভাসকরের পর দ্বিতীয় ভারতীয় ব্যাটার হিসেবে কোনও টেস্ট সিরিজে ৭০০ রান করার নজির গড়লেন যশস্বী। টেস্ট ক্রিকেটে ভারতীয় ব্যাটারদের মধ্যে দ্রুততম ১,০০০ রান পূর্ণ করলেন এই তরুণ। টেস্ট ক্রিকেটে মাত্র ১৬ ইনিংস খেলেই ১,০০০ রান পূর্ণ করলেন যশস্বী। গাভাসকর, চেতেশ্বর পূজারা, ময়ঙ্ক আগরওয়ালদের ছাপিয়ে গেলেন যশস্বী

সচিন-কপিলদের সঙ্গে একই সারিতে যশস্বী

২২ বছর ৭০ দিন বয়সে টেস্ট ক্রিকেটে ১,০০০ রান পূর্ণ করলেন যশস্বী। তিনি সবচেয়ে কম বয়সে টেস্ট ক্রিকেটে ১,০০০ রান পূর্ণ করা ভারতীয় ব্যাটারদের তালিকায় জায়গা করে নিয়েছেন। এই তালিকায় সচিন, কপিল দেব নিখাঞ্জের মতো কিংবদন্তিরা আছেন। টেস্ট ক্রিকেটে ১,০০০ রান পূর্ণ করার পথে যশস্বীর গড় ৭১.৪৩। এক্ষেত্রে পূজারার নজির স্পর্শ করেছেন যশস্বী। টেস্টে ১,০০০ রান পূর্ণ করার পথে ভারতীয় ব্যাটারদের মধ্যে সর্বাধিক ৮৩.৩৩ গড় বিনোদ কাম্বলির। যশস্বী যেভাবে খেলে চলেছেন তাতে আরও অনেক নজিরই গড়তে পারেন। ধারাবাহিকভাবে বড় ইনিংস খেলে যাওয়াই তাঁর লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: রোহিতের অপরাজিত অর্ধশতরান, ধরমশালায় প্রথম দিন দাপট ভারতের

Sachin Tendulkar: ইন্ডিয়ান স্ট্রিট প্রিমিয়ার লিগে মুনাওয়ার ফারুকির বলে আউট সচিন!

Ravichandran Ashwin: 'হাসপাতাল থেকেই টেস্ট ম্যাচে ফিরে যেতে বলেন মা,' আবেগপ্রবণ অশ্বিন

Read more Articles on
Share this article
click me!