India Vs England: কুলদীপ-অশ্বিনের ঘূর্ণিতে ধরমশালা টেস্টের প্রথম দিনই ২১৮ অলআউট ইংল্যান্ড

ধরমশালা টেস্ট ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়ার জন্য এখন আফশোস করতেই পারেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। তবে তাতে কোনও লাভ হবে না।

Soumya Gangully | Published : Mar 7, 2024 9:12 AM IST / Updated: Mar 07 2024, 03:28 PM IST

ধরমশালা টেস্ট ম্যাচের প্রথম দিন টসে জিতে ব্যাটিং করতে নেমে ২১৮ রানে অলআউট হয়ে গেল ইংল্যান্ড। ভারতীয় দলের হয়ে অসাধারণ বোলিং করলেন কুলদীপ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন। শততম টেস্টের প্রথম ইনিংসে ৫১ রান দিয়ে ৪ উইকেট নিলেন অশ্বিন। ৭২ রান দিয়ে ৫ উইকেট নিলেন কুলদীপ। ইংল্যান্ডের হয়ে সর্বাধিক ৭৯ রান করেন ওপেনার জাক ক্রলি। অন্য কোনও ব্যাটার বড় রান পাননি। প্রথম সেশনে ক্রলির দাপটে বড় স্কোরের আশা জাগিয়ে তুলেছিল ইংল্যান্ড। কিন্তু দ্বিতীয় সেশনে কুলদীপ-অশ্বিনের বোলিং সামাল দিতে ব্যর্থ হলেন ইংরেজ ব্যাটাররা।

শততম টেস্টে অসাধারণ পারফরম্যান্স অশ্বিনের

ধরমশালায় শততম টেস্ট ম্যাচ খেলতে নেমেছেন অশ্বিন। এই ম্যাচের প্রথম সেশনে উইকেট না পেলেও, দ্বিতীয় সেশনে ছন্দ ফিরে পান এই অভিজ্ঞ অফস্পিনার। তাঁর শিকার হন বেন ফোকস, টম হার্টলি, মার্ক উড ও জেমস অ্যান্ডারসন। প্রথম সেশনে জোড়া উইকেট নেওয়ার পর দ্বিতীয় সেশনে ৩ উইকেট নেন কুলদীপ। তিনি ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জনি বেয়ারস্টো ও বেন স্টোকসের উইকেট নেন। ১৭ রান দিয়ে ১ উইকেট নেন রবীন্দ্র জাডেজা। ১৩ ওভার বোলিং করে জোড়া মেডেন-সহ ৫১ রান দেন জসপ্রীত বুমরা। ৮ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ২৪ রান দেন মহম্মদ সিরাজ।

বড় স্কোরের লক্ষ্যে ভারতীয় দল

ভারতের ব্যাটিং ওপেন করতে নেমেছেন অধিনায়ক রোহিত শর্মা ও যশস্বী জয়সোয়াল। ইনিংসের শুরুটা ভালোভাবে করার লক্ষ্যে এই দুই ব্যাটার। ভারতীয় দল প্রথম ইনিংসে বড় স্কোর করতে পারলে ম্যাচ জয়ের দিকে এগিয়ে যাবে। এই সিরিজে অসাধারণ ব্যাটিং করেছেন যশস্বী। সিরিজের শেষ ম্যাচেও ভালো ব্যাটিং করাই এই তরুণ ব্যাটারের লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sachin Tendulkar: ইন্ডিয়ান স্ট্রিট প্রিমিয়ার লিগে মুনাওয়ার ফারুকির বলে আউট সচিন!

Ravichandran Ashwin: 'হাসপাতাল থেকেই টেস্ট ম্যাচে ফিরে যেতে বলেন মা,' আবেগপ্রবণ অশ্বিন

World Test Championship: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট তালিকার শীর্ষে ভারত

Read more Articles on
Share this article
click me!