India Vs England: কুলদীপ যাদবের ৫ উইকেট, ধরমশালা টেস্টে চাপে ইংল্যান্ড

ধরমশালা টেস্ট ম্যাচের প্রথম সেশনে ভালো জায়গায় ছিল ইংল্যান্ড। কিন্তু দ্বিতীয় সেশনেই ছবিটা বদলে গেল। কুলদীপ যাদবের অসাধারণ বোলিংয়ের সুবাদে দারুণ জায়গায় ভারতীয় দল।

Soumya Gangully | Published : Mar 7, 2024 8:13 AM IST / Updated: Mar 07 2024, 02:36 PM IST

ধরমশালা টেস্ট ম্যাচের প্রথম দিনই অলআউট হয়ে যাওয়ার পথে ইংল্যান্ড। স্পিনারদের দাপটে দারুণ জায়গায় ভারতীয় দল। কুলদীপ যাদবের পাঁচ উইকেটের সুবাদে দ্বিতীয় সেশনে ইংল্যান্ডকে কোণঠাসা করে দিল ভারতীয় দল। কুলদীপের পাশাপাশি ভালো বোলিং করলেন রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজা। প্রথমে সেশনে ইংল্যান্ডের স্কোর ছিল ২ উইকেটে ১০০। দ্বিতীয় সেশনের শেষে স্কোর ৮ উইকেটে ১৯৪। এই সেশনে ভারতীয় দলের পূর্ণ আধিপত্য দেখা গেল। ইংল্যান্ড অল্প রানেই অলআউট হয়ে যাবে বলে আশা তৈরি হয়েছে। এরপর ভারতীয় দল বড় স্কোর করতে পারলে সিরিজের ফল ৪-১ হওয়ার আশা উজ্জ্বল হয়ে উঠবে। সেই আশাই করছে ভারতীয় শিবির।

ইংল্যান্ডের ব্যাটিং বিপর্যয়

প্রথম সেশনে ৬১ রানে অপরাজিত ছিলেন ইংল্যান্ডের ওপেনার জাক ক্রলি। দ্বিতীয় সেশনে ৭৯ রান করে কুলদীপের বলে বোল্ড হয়ে যান তিনি। অপর ওপেনার বেন ডাকেট প্রথম সেশনেই ২৭ রান করে কুলদীপের বলে শুবমান গিলের হাতে ধরা পড়েন। ৩ নম্বরে ব্যাটিং করতে নামা অলি পোপ ১১ রান করে কুলদীপের বলে স্টাম্প আউট হয়ে যান। ২৬ রান করে জাডেজার বলে এলবিডব্লু হয়ে যান জো রুট। ১৮ বলে ২৯ রান করে বিপজ্জনক হয়ে ওঠার ইঙ্গিত দিচ্ছিলেন জনি বেয়ারস্টো। তবে কুলদীপের বলে ধ্রুব জুরেলকে ক্যাচ দিয়ে ফিরে যান বেয়ারস্টো। ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস ৬ বল খেলে রান করার আগেই কুলদীপের বলে এলবিডব্লু হয়ে যান। ৬ রান করে অশ্বিনের বলে দেবদত্ত পাড়িক্কলকে ক্যাচ দিয়ে ফিরে যান টম হার্টলি। ২ বল খেলে রান করার আগেই অশ্বিনের বলে রোহিত শর্মাকে ক্যাচ দিয়ে ফিরে যান মার্ক উড। দ্বিতীয় সেশনের পর ৮ রান করে অপরাজিত বেন ফোকস। ৫ রান করে অপরাজিত শোয়েব বশির

৫ দিনে গড়াবে ধরমশালা টেস্ট?

চলতি সিরিজের প্রথম ৪ ম্যাচই পঞ্চম দিনের আগে শেষ হয়ে গিয়েছে। ধরমশালায় সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট ম্যাচও তৃতীয় বা চতুর্থ দিনে শেষ হয়ে যেতে পারে বলে ইঙ্গিত পাওয়া যাচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sachin Tendulkar: ইন্ডিয়ান স্ট্রিট প্রিমিয়ার লিগে মুনাওয়ার ফারুকির বলে আউট সচিন!

Ravichandran Ashwin: 'হাসপাতাল থেকেই টেস্ট ম্যাচে ফিরে যেতে বলেন মা,' আবেগপ্রবণ অশ্বিন

World Test Championship: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট তালিকার শীর্ষে ভারত

Read more Articles on
Share this article
click me!