India Vs England: ধরমশালা টেস্টের প্রথম সেশনে লড়াই, জোড়া উইকেট কুলদীপের

ধরমশালা টেস্ট ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে শুরুটা ভালো করল ইংল্যান্ড। তবে ভারতীয় দলও লড়াই করছে। দিনের দ্বিতীয় সেশনে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে কুলদীপ যাদবরা।

Soumya Gangully | Published : Mar 7, 2024 5:38 AM IST / Updated: Mar 07 2024, 12:11 PM IST

ধরমশালা টেস্ট ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস। তাঁর এই সিদ্ধান্ত যে উপযুক্ত, তা প্রমাণ করে দিলেন ওপেনার জাক ক্রলি। প্রথম সেশনের পর ইংল্যান্ডের স্কোর ২ উইকেটে ১০০। ক্রলি ৬১ রান করে অপরাজিত। অপর ওপেনার বেন ডাকেট ২৭ রান করে আউট হয়ে গিয়েছেন। অলি পোপ ১১ রান করে আউট হয়ে গিয়েছেন। প্রথম সেশনে ভারতীয় দলের হয়ে জোড়া উইকেট নিয়েছেন কুলদীপ যাদব। দ্বিতীয় সেশনে ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপে ধস নামানোর লক্ষ্যে ভারতের স্পিনাররা। ইংল্যান্ড যাতে বড় স্কোর করতে না পারে, সেটা নিশ্চিত করাই ভারতীয় দলের লক্ষ্য।

প্রথম সেশনে ভালো ব্যাটিং ইংল্যান্ডের

ভারতের অধিনায়ক রোহিত শর্মা আশা করেছিলেন, ধরমশালার পরিবেশ-পরিস্থিতি কাজে লাগিয়ে ভালো পারফরম্যান্স দেখাতে পারবেন জসপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ। কিন্তু প্রথম সেশনে ভারতের পেসাররা উইকেট পেলেন না। ৭ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ২৪ রান দিয়েছেন বুমরা। ৮ ওভার বোলিং করে ১টি মেডেন-সহ ২৪ রান দিয়েছেন সিরাজ। শততম টেস্টের প্রথম সেশনে ৬ ওভার বোলিং করে ২৯ রান দিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন

দ্বিতীয় সেশনে দ্রুত উইকেটের লক্ষ্যে ভারত

দ্বিতীয় সেশনে যত দ্রুত সম্ভব ক্রলিকে আউট করাই ভারতীয় দলের লক্ষ্য। ইংল্যান্ড এই ওপেনার প্রথম সেশনে ৯টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি মারেন। তিনি আক্রমণাত্মক ব্যাটিং করেছেন। অর্ধশতরান করার পর এই টেস্ট ম্যাচে এখনও পর্যন্ত একটিমাত্র ওভার-বাউন্ডারি মেরেছেন ক্রলি। তিনি যাতে শতরান করতে না পারেন, সেটা নিশ্চিত করাই ভারতীয় দলের লক্ষ্য। দ্বিতীয় সেশনে যদি পিচ থেকে স্পিনাররা কিছুটা সাহায্য পান, তাহলে ভয়ঙ্কর হয়ে উঠতে পারেন কুলদীপ-অশ্বিন। সেই আশায় ভারতীয় শিবির।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sachin Tendulkar: ইন্ডিয়ান স্ট্রিট প্রিমিয়ার লিগে মুনাওয়ার ফারুকির বলে আউট সচিন!

Ravichandran Ashwin: 'হাসপাতাল থেকেই টেস্ট ম্যাচে ফিরে যেতে বলেন মা,' আবেগপ্রবণ অশ্বিন

MS Dhoni: আইপিএল-এর জন্য শেষমুহূর্তের প্রস্তুতি, চেন্নাই সুপার কিংস শিবিরে ধোনি

Read more Articles on
Share this article
click me!