Rohit Sharma: ধরমশালা টেস্টে শতরান, সুনীল গাভাসকরের নজির স্পর্শ রোহিত শর্মার

ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ভালো ফর্মে ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এই সিরিজের একাধিক ম্যাচে শতরান করলেন তারকা ওপেনার।

Soumya Gangully | Published : Mar 8, 2024 6:43 AM IST / Updated: Mar 08 2024, 01:26 PM IST

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে ওপেনার হিসেবে চতুর্থ শতরান করে সুনীল গাভাসকরের রেকর্ড স্পর্শ করলেন রোহিত শর্মা। শুক্রবার ধরমশালা টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন ১৬২ বলে ১০৩ রান করে আউট হন ভারতের অধিনায়ক। এই ইনিংসে ছিল ১৩টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। এই ইনিংসের মাধ্যমেই নতুন নজির গড়লেন রোহিত। টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে ওপেনার হিসেবে বিজয় মার্চেন্ট, মুরলী বিজয় ও কে এল রাহুলের ৩টি করে শতরান আছে। ইংল্যান্ডের বিরুদ্ধে ২৩-তম টেস্ট ম্যাচে চতুর্থ শতরান করেন গাভাসকর। ১৩-তম টেস্টেই তাঁর নজির স্পর্শ করলেন রোহিত। তাঁর অসাধারণ ইনিংসের সুবাদে ধরমশালা টেস্ট ম্যাচে জয়ের আশায় ভারতীয় দল।

ধরমশালা টেস্টের প্রথম ২ দিনই অসাধারণ ব্যাটিং রোহিতের

ধরমশালা টেস্ট ম্যাচের প্রথম দিন যশস্বী জয়সোয়ালের সঙ্গে ব্যাটিং ওপেন করতে নামেন রোহিত। ভারতের দুই ওপেনারই প্রথম দিন অর্ধশতরান করেন। রোহিত প্রথম দিন অপরাজিত ছিলেন। দ্বিতীয় দিন প্রথম সেশনেই ১৫৪ বলে শতরান পূর্ণ করেন ভারতের অধিনায়ক। ভারতের প্রথম ইনিংসের ৫৮-তম ওভারে টম হার্টলির বল মিড উইকেটে পাঠিয়ে টেস্টে দ্বাদশ শতরান পূর্ণ করেন রোহিত। টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধেই সবচেয়ে সফল ভারতের অধিনায়ক। দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টে ৩টি করে শতরান করেছেন রোহিত। ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর চতুর্থ শতরান হয়ে গেল।

গাভাসকরের আরও একটি রেকর্ড স্পর্শ রোহিতের

দ্বিতীয় ভারতীয় ব্যাটার হিসেবে টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে ১,০০০ রান পূর্ণ করলেন রোহিত। প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে এই নজির গড়েন গাভাসকর। শুক্রবার তাঁর নজির স্পর্শ করলেন রোহিত। ইংল্যান্ডের বিরুদ্ধে ৩৭টি টেস্ট ম্যাচ খেলে ২,৪৮৩ রান করেন গাভাসকর। রাঁচি টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে সবমিলিয়ে ৪,০০০ রান পূর্ণ করেন রোহিত। এবার তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে ১,০০০ রানের গণ্ডি পেরিয়ে গেলেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: রোহিত-শুবমানের শতরান, প্রথম ইনিংসে বড় লিডের পথে ভারত

Yashasvi Jaiswal: ধরমশালায় দুরন্ত ইনিংস, সচিন-কপিল-গাভাসকরদের সঙ্গে একই সারিতে যশস্বী

Ravichandran Ashwin: 'হাসপাতাল থেকেই টেস্ট ম্যাচে ফিরে যেতে বলেন মা,' আবেগপ্রবণ অশ্বিন

Read more Articles on
Share this article
click me!