India Vs England: ভরসা দিচ্ছে রাহুল-অক্ষর জুটি, ইংল্যান্ডের বিরুদ্ধে জয়ের পথে ভারত

চতুর্থ দিনেই শেষ হয়ে যেতে পারে ভারত-ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে চাপে পড়ে গিয়েছে ভারতীয় দল।

Soumya Gangully | Published : Jan 28, 2024 8:21 AM IST / Updated: Jan 28 2024, 03:16 PM IST

হায়দরাবাদ টেস্ট ম্যাচের চতুর্থ দিনের দ্বিতীয় সেশনের পর জয়ের পথে ভারতীয় দল। এই ম্যাচ জিততে ভারতীয় দলের দরকার আর ১৩৬ রান। হাতে ৭ উইকেট। কে এল রাহুল ২১ ও অক্ষর প্যাটেল ১৭ রানে অপরাজিত। আউট হয়ে গিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা (৩৯), যশস্বী জয়সোয়াল (১৫) ও শুবমান গিল (০)। ইংল্যান্ডের হয়ে ৩টি উইকেটই নিয়েছেন টম হার্টলি। ৬৩ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ভারতীয় দল। তবে রাহুল-অক্ষর জুটি ইনিংসের হাল ধরায় এখন জয়ের আশায় ভারতীয় শিবির। চতুর্থ দিনই ম্যাচ শেষ হয়ে যেতে পারে।

অলি পোপের অসাধারণ ব্যাটিং

দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে অসামান্য পারফরম্যান্স অলি পোপের। ৩ নম্বরে ব্যাটিং করতে নেমে শেষপর্যন্ত ক্রিজে ছিলেন তিনি। ২৭৮ বলে ১৯৬ রান করেন এই ব্যাটার। তাঁর ইনিংসে ছিল ২১টি বাউন্ডারি। জসপ্রীত বুমরার বলে বোল্ড হয়ে গিয়ে দ্বিশতরান হারান পোপ। ইংল্যান্ডের অন্য কোনও ব্যাটার বড় রান পাননি। ওপেনার জাক ক্রলি করেন ৩১ রান। অপর ওপেনার বেন ডাকেট করেন ৪৭ রান। জো রুট করেন ২ রান। জিন বেয়ারস্টো করেন ১০ রান। অধিনায়ক বেন স্টোকস ৬ রান করেই আউট হয়ে যান। বেন ফোকস করেন ৩৪ রান। রেহান আহমেদ ২৮ রান করেন। হার্টলি করেন ৩৪ রান। রান করার আগেই আউট হয়ে যান মার্ক উড (০)। ০ রানে অপরাজিত থাকেন জ্যাক লিচ।

কঠিন লড়াইয়ে ভারতীয় দল

রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের পিচ থেকে সাহায্য পাচ্ছেন স্পিনাররা। এই পিচে ম্যাচের চতুর্থ ইনিংসে ব্যাটিং করা সহজ নয়। ফলে ভারতীয় ব্যাটারদের কাজ সহজ নয়। এই পিচে ধৈর্য ধরে ব্যাটিং করতে হবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sourav Ganguly: বাজবল কাজ করবে না, ভারত ৫-০ সিরিজ জিততে পারে, মত সৌরভ গঙ্গোপাধ্যায়ের

India Vs England: রিকি পন্টিংয়ের রেকর্ড ভেঙে টেস্টে ভারতের বিরুদ্ধে সর্বাধিক রান জো রুটের

India Vs England: দেশের মাটিতে প্রথম টেস্ট ইনিংসে শতরান না পেয়ে হতাশ নন, উন্নতি নিয়েই ভাবছেন যশস্বী

Read more Articles on
Share this article
click me!