India Vs England: ১৯৬ রানে আউট অলি পোপ, হায়দরাবাদে ভারতের টার্গেট ২৩১

হায়দরাবাদে ভারত-ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্ট ম্যাচে দুর্দান্ত লড়াই চলছে। ইংল্যান্ডের হয়ে সবচেয়ে ভালো পারফরম্যান্স অলি পোপের। তাঁর জন্যই লড়াইয়ে আছে ইংল্যান্ড।

Soumya Gangully | Published : Jan 28, 2024 5:41 AM IST / Updated: Jan 28 2024, 12:04 PM IST

হায়দরাবাদ টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে অসাধারণ ব্যাটিং করলেন অলি পোপ। অল্পের জন্য দ্বিশতরান হারালেন তিনি। ২৭৮ বলে ১৯৬ রান করে জসপ্রীত বুমরার বলে বোল্ড হয়ে যান পোপ। তিনি দ্বিশতরান না পেলেও, যে পারফরম্যান্স দেখিয়েছেন তা ক্রিকেটপ্রেমীদের সাধুবাদ আদায় করে নিয়েছে। ভারতীয় ক্রিকেটাররাও বিপক্ষের এই ব্যাটারকে কুর্ণিশ জানিয়েছেন। পোপের জন্যই দ্বিতীয় ইনিংসে বড় স্কোর করতে পারল ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে ৪২০ রানে অলআউট হয়ে গেল ইংল্যান্ড। ফলে এই ম্যাচ জিততে হলে ভারতীয় দলকে ২৩১ রান করতে হবে। দ্বিতীয় ইনিংসে এই রান করা সহজ নয়। ভারতের ব্যাটারদের ভালো পারফরম্যান্স দেখাতে হবে।

ভারতের মাটিতে প্রথম বড় স্কোর পোপের

হায়দরাবাদে চলতি টেস্ট ম্যাচে দ্বিতীয় ইনিংসের আগে ভারতের মাটিতে টেস্ট ম্যাচে ৯ ইনিংসে মোট ১৫৪ রান করেন পোপ। এই ইনিংসে তিনি ১৯৬ রান করলেন। ভারতের মাটিতে বিদেশি ব্যাটার হিসেবে টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে চতুর্থ সর্বাধিক রানের নজির গড়লেন পোপ। ২০০০ সালে নাগপুর টেস্টে ২৩২ রানে অপরাজিত থাকেন জিম্বাবোয়ের প্রাক্তন তারকা অ্যান্ডি ফ্লাওয়ার। সেটাই ভারতের মাটিতে টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসে কোনও বিদেশি ব্যাটারের সর্বাধিক স্কোর। ২০১০ সালে হায়দরাবাদ টেস্ট ম্যাচে ২২৫ রান করেন নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাকালাম। ১৯৫৮ সালে কানপুর টেস্ট ম্যাচে ১৯৮ রান করেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি গারফিল্ড সোবার্স। ১৯৯৯ সালে ইডেন গার্ডেন্সে ১৮৮ রান করে অপরাজিত থাকেন পাকিস্তানের প্রাক্তন তারকা সইদ আনোয়ার।

দ্বিতীয় ইনিংসে সেরা বোলিং জসপ্রীত বুমরার

হায়দরাবাদ টেস্টের প্রথম ইনিংসে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেলের দাপট দেখা গিয়েছিল। দ্বিতীয় ইনিংসে ৪১ রান দিয়ে ৪ উইকেট নিলেন জসপ্রীত বুমরা। ১২৬ রান দিয়ে ৩ উইকেট নিলেন অশ্বিন। ১৩১ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন জাদেজা। ৭৪ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন অক্ষর।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sourav Ganguly: বাজবল কাজ করবে না, ভারত ৫-০ সিরিজ জিততে পারে, মত সৌরভ গঙ্গোপাধ্যায়ের

India Vs England: রিকি পন্টিংয়ের রেকর্ড ভেঙে টেস্টে ভারতের বিরুদ্ধে সর্বাধিক রান জো রুটের

India Vs England: দেশের মাটিতে প্রথম টেস্ট ইনিংসে শতরান না পেয়ে হতাশ নন, উন্নতি নিয়েই ভাবছেন যশস্বী

Read more Articles on
Share this article
click me!