India Vs England: বোলিংয়ের পর ব্যাটিংয়েও দুরন্ত জাদেজা, ইংল্যান্ডের বিরুদ্ধে বড় লিড ভারতের

ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজের শুরুটা দুর্দান্তভাবে করল ভারতীয় দল। হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট ম্যাচের প্রথম ২ দিনই ভারতীয় দলের দাপট দেখা গেল।

Soumya Gangully | Published : Jan 26, 2024 10:49 AM IST / Updated: Jan 26 2024, 05:21 PM IST

বিশাল অঘটন না ঘটলে হায়দরাবাদে ভারত-ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্ট ম্যাচ ৫ দিনে গড়াচ্ছে না। তার আগেই জয় ছিনিয়ে নিতে পারে ভারতীয় দল। দ্বিতীয় দিনের শেষেই ভারতের জয় কার্যত নিশ্চিত হয়ে গিয়েছে। বৃহস্পতিবার প্রথম দিন ২৪৬ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। দ্বিতীয় দিন বড় লিড নিল ভারতীয় দল। দিনের শেষে ভারতের স্কোর ৭ উইকেটে ৪২১। ইংল্যান্ডের চেয়ে ১৭৫ রানে এগিয়ে ভারতীয় দল। প্রথম দিনের শেষে ভারতের স্কোর ছিল ১ উইকেটে ১১৯। দ্বিতীয় দিন ৭৪ বলে ৮০ রান করে আউট হয়ে যান ওপেনার যশস্বী জয়সোয়াল। তিনি নিশ্চিত শতরান হারালেন। প্রথম দিনের অপরাজিত ব্যাটার শুবমান গিল ২৩ রান করে আউট হয়ে যান। যশস্বী ও শুবমান আউট হয়ে যাওয়ার পরেও ভারতীয় দলের সমস্যা হয়নি।

কে এল রাহুলের অসাধারণ ইনিংস

৪ নম্বরে ব্যাটিং করতে নেমে ৮৬ রানের অসাধারণ ইনিংস খেললেন কে এল রাহুল। তিনিও যশস্বীর মতোই নিশ্চিত শতরান হারালেন। শ্রেয়াস আইয়ার করেন ৩৫ রান। উইকেটকিপার-ব্যাটার শ্রীকর ভরত করেন ৪১ রান। রবিচন্দ্রন অশ্বিন ১ রান করেই রান আউট হয়ে যান।

রবীন্দ্র জাদেজার অলরাউন্ড পারফরম্যান্স

প্রথম দিন ৮৮ রান দিয়ে ৩ উইকেট নেন ভারতীয় দলের অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। এরপর ব্যাট হাতেও অসাধারণ পারফরম্যান্স দেখালেন তিনি। ইতিমধ্যেই অর্ধশতরান করে ফেলেছেন জাদেজা। তিনি শতরানের দিকে এগিয়ে যাচ্ছেন। দিনের শেষে ৮১ রানে অপরাজিত জাদেজা। ৩৫ রান করে অপরাজিত অক্ষর প্যাটেল।

জেমস অ্যান্ডারসনকে দলে না রাখার খেসারত দিল ইংল্যান্ড?

এই টেস্ট ম্যাচে ইংল্যান্ডের কোনও বোলারই দাপট দেখাতে পারলেন না। জেমস অ্যান্ডারসনের অভাব স্পষ্ট বোঝা যাচ্ছে। ১৩ ওভার বোলিং করে ৪৩ রান দিয়েছেন মার্ক উড। উইকেট পাননি এই পেসার। অভিষেক টেস্টে ২৫ ওভার বোলিং করে ১৩১ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন টম হার্টলি। ২৫ ওভার বোলিং করে ৭টি মেডেন-সহ ৫৪ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন জ্যাক লিচ। ২৩ ওভার বোলিং করে ৩টি মেডেন-সহ ১০৫ রান দিয়ে ১ উইকেট নেন রেহান আহমেদ। ২৪ ওভার বোলিং করে ২টি মেডেন-সহ ৭৭ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন জো রুট।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

David Warner: 'দ্বিতীয় পরিবার ভারত,' প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা ডেভিড ওয়ার্নারের

Virat Kohli: ২০২৩ সালে আইসিসি বর্ষসেরা ওডিআই ক্রিকেটার বিরাট কোহলি

Read more Articles on
Share this article
click me!