India Vs England: রোহিত শর্মার অর্ধশতরান, প্রাথমিক ধাক্কা সামলে লড়াইয়ে ভারত

বড় খেলোয়াড়রা দলের প্রয়োজনের সময় বাকিদের চেয়ে ভালো পারফরম্যান্স দেখান। বিরাট কোহলি, রোহিত শর্মারা বারবার সেটা দেখিয়ে দিয়েছেন। বৃহস্পতিবার সকালে রাজকোটেও একই ঘটনা দেখা গেল।

Soumya Gangully | Published : Feb 15, 2024 5:58 AM IST / Updated: Feb 15 2024, 01:03 PM IST

৩৩ রানে ৩ উইকেট। মার্ক উড, টম হার্টলিকে ভয়ঙ্কর মনে হচ্ছে। প্রবল চাপে ভারতীয় দল। এই পরিস্থিতিতে বসন্তের টাটকা বাতাস এনে দিলেন অধিনায়ক রোহিত শর্মা। দলের প্রয়োজনের মুহূর্তে সবচেয়ে চওড়া হয়ে উঠল অধিনায়কের ব্যাট। অর্ধশতরান করে দলকে লজ্জার হাত থেকে বাঁচালেন রোহিত। তাঁর সঙ্গে লড়াই করছেন অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাডেজাও। মধ্যাহ্নভোজের বিরতিতে ভারতীয় দলের স্কোর ৩ উইকেটে ৯৩। রোহিত ৫২ ও জাডেজা ২৪ রান করে অপরাজিত। দিনের দ্বিতীয় সেশনেও তাঁদেরই বড় স্কোরের দায়িত্ব নিতে হবে। অভিষেক টেস্টে এখনও ব্যাটিংয়ের সুযোগ পাননি সরফরাজ খান, ধ্রুব জুরেল। তাঁরা কেমন ব্যাটিং করেন, সেদিকে ক্রিকেট মহলের নজর থাকবে। অভিজ্ঞ রবিচন্দ্রন অশ্বিনও আছেন। ফলে প্রথম ইনিংসে বড় স্কোরের আশায় ভারতীয় শিবির।

ফের ব্যর্থ রজত পতিদার

এদিন টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত। তিনি টসের সময় বলেন, পিচ দেখে ভালো বলে মনে হলেও, খেলা যত গড়াবে পিচের অবস্থা তত খারাপ হতে পারে। কিন্তু ম্যাচের শুরুতেই ভারতীয় দলের জন্য ভয়ঙ্কর হয়ে উঠেছিল পিচ। ৯ ওভারের মধ্যেই ৩ উইকেট হারিয়ে বসে ভারত। বিশাখাপত্তনমে দ্বিশতরান করা ওপেনার যশস্বী জয়সোয়াল এদিন ১০ রান করেই আউট হয়ে যান। বিশাখাপত্তনমে শতরান করা শুবমান গিল এদিন ৯ বল খেলে রান করার আগেই আউট হয়ে যান। রজত পতিদার এবারও বড় রান পেলেন না। ১৫ বল খেলে ৫ রান করেই আউট হয়ে যান।

ভারতীয় দলের মিডল অর্ডারের পরীক্ষা

বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কে এল রাহুল না থাকায় এই ম্যাচে ভারতীয় দলের মিডল অর্ডারের শক্তি কমে গিয়েছে। সরফরাজ, ধ্রুব কেমন ব্যাটিং করেন সেদিকে ক্রিকেট মহলের নজর রয়েছে। অশ্বিনকেও দায়িত্ব নিয়ে ব্যাটিং করতে হবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ICC Rankings: শাকিব আল-হাসানকে টপকে ওডিআই ফর্ম্যাটে সেরা অলরাউন্ডার মহম্মদ নবি

India Vs England: ঢক্কানিনাদই সার! বিশাখাপত্তনমে খেলার পরেই বাদ শোয়েব বশির

IPL 2024: আইপিএল-এ ধোনির দলের ব্র্যান্ড অ্যাম্বাসাডার ক্যাটরিনা কাইফ

Read more Articles on
Share this article
click me!