India Vs England: সরফরাজ খান, ধ্রুব জুরেলের অভিষেক, টসে জিতে ব্যাটিং ভারতের

রাজকোটে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ম্যাচে অনভিজ্ঞ দল নিয়ে খেলছে ভারত। তবে দল এই ম্যাচে ভালো পারফরম্যান্স দেখাবে বলে আশাবাদী রবীন্দ্র জাডেজা।

Soumya Gangully | Published : Feb 15, 2024 3:39 AM IST / Updated: Feb 15 2024, 10:02 AM IST

প্রত্যাশামতোই রাজকোট টেস্টে অভিষেক হল সরফরাজ খান ও ধ্রুব জুরেলের। দলে ফিরেছেন রবীন্দ্র জাডেজা ও মহম্মদ সিরাজ। বাদ পড়েছেন অক্ষর প্যাটেল, মুকেশ কুমার ও কোনা শ্রীকর ভরত। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। এই ম্যাচে ভারতীয় দলে আছেন- যশস্বী জয়সোয়াল, রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, রজত পতিদার, সরফরাজ খান, রবীন্দ্র জাডেজা, ধ্রুব জুরেল (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজ। ইংল্যান্ড দলে আছেন- জাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস (উইকেটকিপার), রেহান আহমেদ, টম হার্টলি, মার্ক উড ও জেমস অ্যান্ডারসন।

নতুন চেহারার ভারতীয় দল

টসে জিতে ভারতের অধিনায়ক রোহিত বলেছেন, ‘আমরা প্রথমে ব্যাটিং করছি। আমাদের দলে কয়েকটি বদল হয়েছে। আমরা ৪টি বদল করেছি। কয়েকজন চোট পেয়েছে বলে খেলতে পারছে না। কয়েকজন গত ম্যাচে খেলেনি, এবার দলে ফিরেছে। এই ম্যাচে ২ জনের অভিষেক হল। সিরাজ ও জাডেজা দলে ফিরেছে। অক্ষর প্যাটেল ও মুকেশ কুমার বাদ পড়েছে। পিচ দেখে ভালো মনে হচ্ছে। গত ২ ম্যাচে যে পিচে খেলা হয়েছে, তার চেয়ে এই পিচ ভালো মনে হচ্ছ। রাজকোটে বরাবরই ভালো পিচ হয়। তবে খেলা যত গড়াবে পিচের অবস্থা খারাপ হতে থাকবে। দলের সবাই লড়াই করছে। দলের প্রয়োজনের সময় সবাই সাহায্য করছে। এই সিরিজের প্রথম ২ ম্যাচের মতোই শেষ ৩ ম্যাচও সমান আকর্ষণীয়। আমাদের ভালোভাবে খেলতে হবে। মন যাতে অন্যদিকে না যায় সেদিক খেয়াল রাখতে হবে।’

বড় স্কোরের লক্ষ্যে ভারত

রোহিত মনে করছেন, রাজকোটে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং কঠিন হতে পারে। সেই কারণেই প্রথমে বড় স্কোরের লক্ষ্যে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। দ্বিতীয় ইনিংসে জাডেজা, অশ্বিন ও কুলদীপ ইংল্যান্ডের ব্যাটারদের ঘোল খাওয়াবেন বলে আশায় ভারতীয় শিবির।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

ICC Rankings: শাকিব আল-হাসানকে টপকে ওডিআই ফর্ম্যাটে সেরা অলরাউন্ডার মহম্মদ নবি

India Vs England: ঢক্কানিনাদই সার! বিশাখাপত্তনমে খেলার পরেই বাদ শোয়েব বশির

IPL 2024: আইপিএল-এ ধোনির দলের ব্র্যান্ড অ্যাম্বাসাডার ক্যাটরিনা কাইফ

Read more Articles on
Share this article
click me!