India Vs England: কুলদীপের জোড়া উইকেট, তৃতীয় দিন মধ্যাহ্নভোজের বিরতিতে ইংল্যান্ড ২৯০/৫

ভারত-ইংল্যান্ড সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচ দুর্দান্ত জায়গায়। কোনও দলকেই এগিয়ে রাখা সম্ভব হচ্ছে না। ম্যাচ এখন যে জায়গায়, তাতে যে কোনও দলই জয় পেতে পারে।

Soumya Gangully | Published : Feb 17, 2024 5:55 AM IST / Updated: Feb 17 2024, 12:07 PM IST

রাজকোট টেস্ট ম্যাচে তৃতীয় দিন প্রথম সেশনের পর প্রথম ইনিংসে ইংল্যান্ড ৫ উইকেট হারিয়ে ২৯০ রান করেছে। মধ্যাহ্নভোজের বিরতিতে ইংল্যান্ডের হয়ে ৩৯ রান করে অপরাজিত অধিনায়ক বেন স্টোকস। ৬ রানে অপরাজিত বেন ফোকস। ভারতীয় দল এখনও ১৫৫ রানে এগিয়ে। শনিবার সকালে জোড়া উইকেট নিয়েছেন কুলদীপ যাদব। অপর উইকেটটি নিয়েছেন জসপ্রীত বুমরা। শুক্রবার ১ উইকেট করে নেন রবিচন্দ্রন অশ্বিন ও মহম্মদ সিরাজ। মা অসুস্থ হয়ে পড়ায় বাড়ি ফিরে গিয়েছেন অশ্বিন। তাঁর পরিবর্তে খেলতে নেমেছেন দেবদত্ত পাড়িক্কল। অশ্বিন না থাকায় ভারতের বোলিং আক্রমণের শক্তি কমে গিয়েছে। স্পিনার হিসেবে এখন আছেন কুলদীপ ও রবীন্দ্র জাডেজা।

তৃতীয় দিন প্রত্যাঘাত ভারতের

দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ছিল ২ উইকেটে ২০৭। ১৩৩ রান করে অপরাজিত ছিলেন বেন ডাকেট এবং ৯ রান করে অপরাজিত ছিলেন জো রুট। তৃতীয় দিন প্রথম সেশনে রুটকে আউট করে ইংল্যান্ড শিবিরকে ধাক্কা দেন বুমরা। এই পেসারের বিরুদ্ধে রুটের রেকর্ড একেবারেই ভালো নয়। ফের বুমরার শিকার হলেন রুট। ১৮ রান করে যশস্বী জয়সোয়ালকে ক্যাচ দিয়ে ফিরে যান ইংল্যান্ডের তারকা ব্যাটার। ৪ বল খেলে রান করার আগেই কুলদীপের বলে এলবিডব্লু হয়ে যান জনি বেয়ারস্টো। ১৫১ বলে ১৫৩ রান করে কুলদীপের বলে শুবমান গিলকে ক্যাচ দিয়ে ফিরে যান ডাকেট। 

প্রথম ইনিংসে এগিয়ে থাকার লক্ষ্যে ভারত

দ্বিতীয় সেশনেই ইংল্যান্ডের বাকি ৫ উইকেট তুলে নেওয়ার লক্ষ্যে মাঠে নামছেন কুলদীপরা। প্রথম ইনিংসে এগিয়ে থাকলে পারলে সুবিধাজনক জায়গায় থাকবে ভারতীয় দল। ম্যাচ জিততে হলে দ্বিতীয় ইনিংসেও বড় রান করতে হবে ভারতের ব্যাটারদের। এই ম্যাচ পঞ্চম দিনে গড়াবে বলেই মনে হচ্ছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Vidyuth Jaisimha: টিম বাসে মদ্যপান, সাসপেন্ড হায়দরাবাদ মহিলা দলের প্রধান কোচ

Ishan Kishan: বিসিসিআই-এর নির্দেশ লঙ্ঘন, ফের রঞ্জি ট্রফি ম্যাচ এড়ালেন ঈশান কিষান

Sarfaraz Khan: সরফরাজ রান আউট হতেই ক্ষুব্ধ রোহিত, ছুড়ে ফেললেন টুপি, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!