India Vs England: কে এল রাহুলের পরিবর্তে রাজকোট টেস্টের দলে দেবদত্ত পাড়িক্কল

ভারতের অনেক ক্রিকেটারই কি ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলার মতো ফিট নন? ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজে একাধিক ক্রিকেটারের চোট এই প্রশ্ন তুলে দিয়েছে।

Soumya Gangully | Published : Feb 12, 2024 3:23 PM IST / Updated: Feb 12 2024, 10:46 PM IST

রাজকোট টেস্ট ম্যাচে কে এল রাহুলের পরিবর্ত হিসেবে ভারতীয় দলে জায়গা পেলেন দেবদত্ত পাড়িক্কল। আইপিএল-এ ভালো পারফরম্যান্স দেখিয়ে নজর কেড়ে নিয়েছেন দেবদত্ত। এই বাঁ হাতি ব্যাটার ওপেনিংয়ের পাশাপাশি মিডল অর্ডারেও ব্যাটিং করেন। ফলে রাজকোটে খেলার সুযোগ পেলে তিনি ভালো পারফরম্যান্স দেখাবেন বলে আশায় টিম ম্যানেজমেন্ট। টি-২০ ফর্ম্যাটেই বেশি সাফল্য পেলেও, রঞ্জি ট্রফিতেও ভালো পারফরম্যান্স দেখিয়েছেন দেবদত্ত। চলতি মরসুমের রঞ্জি ট্রফিতেও সাফল্য পাচ্ছেন এই ব্যাটার। সম্প্রতি কর্ণাটকের হয়ে তামিলনাড়ুর বিরুদ্ধে ১৫১ রানের অসাধারণ ইনিংস খেলেছেন দেবদত্ত। তিনি এবারের রঞ্জি ট্রফিতে ৩টি শতরান করেছেন। ভারতীয় এ দলের হয়ে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে দ্বিতীয় বেসরকারি টেস্ট ম্যাচে ১০৫ রান করেন দেবদত্ত। ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্সের সুবাদেই জাতীয় দলে সুযোগ পেলেন দেবদত্ত।

১০০ শতাংশ ফিট নন রাহুল

চোট পাওয়ার জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে গিয়েছেন রাহুল। তিনি এখন সেখানেই আছেন। এখনও খেলার জন্য তৈরি হননি এই উইকেটকিপার-ব্যাটার। এ প্রসঙ্গে বিসিসিআই-এর পক্ষ থেকে জানানো হয়েছে, ‘রাহুল এখন ৯০ শতাংশ ম্যাচ ফিটনেস ফিরে পেয়েছে। বিসিসিআই মেডিক্যাল টিমের অধীনে আছে ও। ধীরে ধীরে ফিটনেস ফিরে পাচ্ছে রাহুল। চতুর্থ ও পঞ্চম টেস্ট ম্যাচের জন্য পুরোপুরি ম্যাচ ফিট হয়ে ওঠার লক্ষ্যে বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই থাকবে রাহুল।’

রাজকোটে টেস্ট অভিষেক হবে সরফরাজ খানের?

বিশাখাপত্তনম টেস্ট ম্যাচে ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি রজত পতিদার। তবে তাঁকে বাকি ৩ ম্যাচের দলে রাখা হয়েছে। রাহুল ও শ্রেয়াস আইয়ার দলে না থাকায় রাজকোটে সরফরাজ খানের টেস্ট অভিষেক হতে পারে। রাজকোট টেস্টের জন্য ঘোষিত দল- রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সোয়াল, শুবমান গিল, সরফরাজ খান, রজত পতিদার, রবীন্দ্র জাডেজা। কে এস ভরত (উইকেটকিপার), ধ্রুব জুরেল (উইকেটকিপার), অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, জসপ্রীত বুমরা (সহ-অধিনায়ক), মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, আকাশ দীপ ও দেবদত্ত পাড়িক্কল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ranji Trophy: রঞ্জি ট্রফিতে পরপর ৪ বলে উইকেট, বিরল নজির কুলবন্ত খেজরোলিয়ার, ভাইরাল ভিডিও

Ranji Trophy: শাহবাজ আহমেদের লড়াই সত্ত্বেও কেরালার কাছে হার বাংলার

Read more Articles on
Share this article
click me!