Ranji Trophy: রঞ্জি ট্রফিতে পরপর ৪ বলে উইকেট, বিরল নজির কুলবন্ত খেজরোলিয়ার, ভাইরাল ভিডিও

রঞ্জি ট্রফিতে বেশিরভাগ রেকর্ড ব্যাটারদেরই দখলে। তবে বোলাররাও দেশের সেরা প্রথম শ্রেণির টুর্নামেন্টে সাফল্য পান। সোমবার অসাধারণ নজির গড়লেন কুলবন্ত খেজরোলিয়া।

Soumya Gangully | Published : Feb 12, 2024 1:06 PM IST / Updated: Feb 12 2024, 07:41 PM IST

সোমবার রঞ্জি ট্রফিতে বিরল নজির গড়লেন মধ্যপ্রদেশের বাঁ হাতি পেসার কুলবন্ত খেজরোলিয়া। বরোদার বিরুদ্ধে ম্যাচে পরপর ৪ বলে ৪ উইকেট নিলেন কুলবন্ত। তৃতীয় বোলার হিসেবে রঞ্জি ট্রফিতে এই নজির গড়লেন কুলবন্ত। তাঁর আগে এই নজির গড়েন শঙ্কর সাইনি ও মহম্মদ মুদাসির। বরোদার দ্বিতীয় ইনিংসের ৯৫-তম ওভারে পরপর ৪ বলে শাশ্বত রাওয়াত, মহেশ পিঠিয়া, ভার্গব ভাট ও আকাশ সিংকে আউট করেন কুলবন্ত। এছাড়া অতীত শেঠের উইকেটও নেন কুলবন্ত। ৩৪ রান দিয়ে ৫ উইকেট নেন এই পেসার। তিনি প্রথম ইনিংসে ২৩ রান দিয়ে ২ উইকেট নেন। ম্যাচে মোট ৭ উইকেট নিয়ে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন কুলবন্ত। তাঁর এই পারফরম্যান্সে মুগ্ধ সারা দেশের ক্রিকেটপ্রেমীরা।

কুলবন্তের বিরল নজির

ভারতীয়দের মধ্যে প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথমবার পরপর ৪ বলে ৪ উইকেট নেওয়ার নজির গড়েন শঙ্কর। ১৯৯৮ সালের নভেম্বরে দিল্লির হয়ে হিমাচল প্রদেশের বিরুদ্ধে এই নজির গড়েন তিনি। এরপর ২০১৫ সালে রাজস্থানের বিরুদ্ধে পরপর ৪ বলে ৪ উইকেট নেন মুদাসির। এবার এই নজির গড়লেন কুলবন্ত। তাঁর অসামান্য পারফরম্যান্সের সুবাদে চলতি রঞ্জি ট্রফিতে এলিট গ্রুপ ডি-র শীর্ষে পৌঁছে গেল মধ্যপ্রদেশ। ৬ ম্যাচ খেলে ৩টি ম্যাচে সরাসরি জয়  পেয়েছেন কুলবন্তরা। তাঁদের পয়েন্ট ২৬। এরপর জম্মু ও কাশ্মীরের মুখোমুখি হবে মধ্যপ্রদেশ। ইন্দোরে এই ম্যাচ শুরু হবে শুক্রবার। চলতি রঞ্জি ট্রফিতে এখনও পর্যন্ত ১৫ উইকেট নিয়েছেন কুলবন্ত। আরও দলগত ও ব্যক্তিগত সাফল্য পাওয়াই তাঁর লক্ষ্য।

 

 

ইনিংসে হার বরোদার

বরোদার বিরুদ্ধে এই ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ৪৫৪ রান করে মধ্যপ্রদেশ। ১১১ রান করেন ওপেনার হিমাংশু মন্ত্রী। এরপর প্রথম ইনিংসে ১৩২ রানে অলআউট হয়ে যায় বরোদা। এরপর ফলো অন করতে নেমে দ্বিতীয় ইনিংসে ২৭০ রানে অলআউট হয়ে যায় বরোদা। ফলে সহজ জয় পেল মধ্যপ্রদেশ।

 

 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ranji Trophy: শাহবাজ আহমেদের লড়াই সত্ত্বেও কেরালার কাছে হার বাংলার

Ranji Trophy: ফিট থাকলে রঞ্জি ট্রফিতে খেলতেই হবে, ঈশান কিষানদের কড়া বার্তা বিসিসিআই-এর

Read more Articles on
Share this article
click me!