India Vs England: অভিষেক টেস্টেই নজর কাড়লেন ধ্রুব জুরেল, যোগ্য সঙ্গত অশ্বিনের, ৪০০ পেরিয়ে গেল ভারত

ইংল্যান্ডের বিরুদ্ধে রাজকোট টেস্ট ম্যাচে অসাধারণ ব্যাটিং করছে ভারত। প্রথম দিনের পর দ্বিতীয় দিনও জেমস অ্যান্ডারসনদের বিরুদ্ধে দাপট দেখাচ্ছেন ভারতের ব্যাটাররা।

Soumya Gangully | Published : Feb 16, 2024 7:08 AM IST / Updated: Feb 16 2024, 01:13 PM IST

রবিচন্দ্রন অশ্বিন ও ধ্রুব জুরেলের অসাধারণ ব্যাটিংয়ের সুবাদে ইংল্যান্ডের বিরুদ্ধে রাজকোট টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ৪০০ রান পেরিয়ে গেল ভারত। ৩৭ রান করে আউট হয়ে গিয়েছেন অশ্বিন। তিনি অর্ধশতরানের দিকে এগিয়ে যাচ্ছিলেন। তবে রেহান আহমেদের বলে জেমস অ্যান্ডারসনকে ক্যাচ দিয়ে ফিরে গেলেন অশ্বিন। তিনি অর্ধশতরান না পেলেও যে ইনিংস খেললেন তা দলের জন্য গুরুত্বপূর্ণ। অভিষেক টেস্টে ধ্রুবও নজর কেড়ে নিলেন। এই ম্যাচে সরফরাজ খান ও ধ্রুবর অভিষেক হয়েছে। এই দুই ব্যাটারই দলের মিডল অর্ডারকে ভরসা দিলেন। ভবিষ্যতে ভারতীয় দলের সম্পদ হয়ে উঠতে পারেন সরফরাজ ও ধ্রুব।

অভিষেক টেস্টে অর্ধশতরান হারালেন ধ্রুব

বৃহস্পতিবার রাজকোট টেস্ট ম্যাচের প্রথম দিন অভিষেক টেস্টের প্রথম ইনিংসে অর্ধশতরান করেন সরফরাজ। শুক্রবার ম্যাচের দ্বিতীয় দিন ব্যাটিং করতে নেমে ধ্রুবও অর্ধশতরানের দিকে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু ১০৪ বলে ৪৬ রান করে রেহানের বলে বেন ফোকসকে ক্যাচ দিয়ে ফিরে যান ধ্রুব। তাঁর ইনিংসে ছিল ২টি বাউন্ডারি ও ৩টি ওভার-বাউন্ডারি। ভারতের উইকেটকিপার হিসেবে অভিষেক টেস্টে সর্বাধিক রান করার ক্ষেত্রে তৃতীয় স্থানে ধ্রুব। দক্ষিণ আফ্রিকা সফরে সেঞ্চুরিয়ন টেস্ট ম্যাচে উইকেটকিপার হিসেবে প্রথমবার খেলেন কে এল রাহুল। উইকেটকিপার হিসেবে প্রথম টেস্ট ম্যাচে ১০১ রান করেন এই তারকা। ১৯৩৪ সালে ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডের বিরুদ্ধে অভিষেক টেস্টে ৫৯ রান করেন দিলওয়ার হুসেন। ১৯৯৪ সালে লখনউয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে অভিষেক টেস্টে ৪৪ রান করেন প্রাক্তন উইকেটকিপার নয়ন মোঙ্গিয়া।

ভারতের বোলারদের বড় পরীক্ষা

রাজকোট টেস্ট ম্যাচের প্রথম ২ দিনের খেলায় দেখা যাচ্ছে, এই উইকেটে ব্যাটিং মোটেই কঠিন নয়। ফলে ইংল্যান্ডও বড় স্কোর করতে পারে। ম্যাচ জিততে হলে অশ্বিন, কুলদীপ যাদব, রবীন্দ্র জাডেজাদের ভালো বোলিং করতে হবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ishan Kishan: বিসিসিআই-এর নির্দেশ লঙ্ঘন, ফের রঞ্জি ট্রফি ম্যাচ এড়ালেন ঈশান কিষান

Sarfaraz Khan: সরফরাজ রান আউট হতেই ক্ষুব্ধ রোহিত, ছুড়ে ফেললেন টুপি, ভাইরাল ভিডিও

Sarfaraz Khan: অভিষেক টেস্টেই অর্ধশতরান সরফরাজের, উচ্ছ্বসিত পরিবার, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!