Ishan Kishan: বিসিসিআই-এর নির্দেশ লঙ্ঘন, ফের রঞ্জি ট্রফি ম্যাচ এড়ালেন ঈশান কিষান

আইপিএল কি আন্তর্জাতিক ক্রিকেটের চেয়ে বড়? ঈশান কিষানের আচরণ সেটাই প্রমাণ করছে। ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়, বিসিসিআই-এর নির্দেশকে গুরুত্বই দিচ্ছেন না ঈশান।

Soumya Gangully | Published : Feb 16, 2024 6:18 AM IST / Updated: Feb 16 2024, 12:32 PM IST

ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় যে কোনও পর্যায়ের প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলতে বলেছিলেন। সেই কথায় গুরুত্ব দেননি। এরপর বিসিসিআই স্পষ্ট নির্দেশ দেয়, ফিট থাকলে এবং জাতীয় দলের বাইরে থাকলে রঞ্জি ট্রফির ম্যাচ খেলতেই হবে। কিন্তু তারপরেও ঝাড়খণ্ডের হয়ে রাজস্থানের বিরুদ্ধে রঞ্জি ট্রফির ম্যাচ খেলছেন না ঈশান কিষান। এই উইকেটকিপার-ব্যাটার কি জাতীয় দলে ফিরতে চান না? তাঁর আচরণে এই প্রশ্নই উঠছে। ফিটনেস নিয়ে কোনও সমস্যা নেই। আইপিএল-এর জন্য প্রস্তুতিও নিচ্ছেন। রঞ্জি ট্রফির ম্যাচ খেললে একদিকে যেমন জাতীয় দলে ফেরার আশা বাড়ত, তেমনই আইপিএল-এর আগে ম্যাচ ফিটও হয়ে যেতেন ঈশান। কারণ, নতুন ইংরাজি বছরে কোনও পর্যায়ের ম্যাচই খেলেননি এই উইকেটকিপার-ব্যাটার। তিনি খেলার ব্যাপারে আগ্রহ দেখাচ্ছেন না।

রঞ্জি ট্রফি ম্যাচ খেলছেন না দীপক চাহারও

ঈশানের পাশাপাশি রঞ্জি ট্রফি ম্যাচ খেলছেন না দীপক চাহার ও শ্রেয়াস আইয়ারও। এই ৩ ক্রিকেটারকেই রঞ্জি ট্রফি ম্যাচ খেলার নির্দেশ দিয়েছিল বিসিসিআই। কিন্তু তাঁরা কেউই খেলছেন না। শ্রেয়াসের অবশ্য চোট রয়েছে। এই কারণেই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ ৩ টেস্ট ম্যাচে খেলছেন না এই তারকা ব্যাটার। চোটপ্রবণ ক্রিকেটার চাহার অবশ্য কেন রঞ্জি ট্রফি ম্যাচ খেলছেন না সেটা স্পষ্ট নয়। ফলে ঈশানের মতোই চাহারও বিসিসিআই-এর রোষের মুখে পড়তে পারেন।

বিসিসিআই সচিবের কড়া বার্তা

সম্প্রতি ঘরোয়া প্রতিযোগিতায় খেলা নিয়ে ক্রিকেটারদের কড়া বার্তা দিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। তিনি বলেছেন, ‘যদি কোনও ক্রিকেটার ফিট থাকেন, তাহলে কোনও অজুহাতই শোনা হবে না। সব চুক্তিবদ্ধ ক্রিকেটারের ক্ষেত্রেই এই নিয়ম প্রযোজ্য। ওদের খেলতেই হবে। খেলোয়াড়রা ভবিষ্যৎ নির্ধারণ করতে পারে না। সেটা ঠিক করবেন নির্বাচকরা। যদি কোনও ক্রিকেটার লাল বলের ক্রিকেট ভালো খেলে, তাহলে তাকে খেলতেই হবে।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sarfaraz Khan: বাবা রাজকোট টেস্ট দেখতে না যাওয়ার পরিকল্পনা করেছিলেন, জানালেন আবেগপ্রবণ সরফরাজ

Sarfaraz Khan: সরফরাজ রান আউট হতেই ক্ষুব্ধ রোহিত, ছুড়ে ফেললেন টুপি, ভাইরাল ভিডিও

Sarfaraz Khan: অভিষেক টেস্টেই অর্ধশতরান সরফরাজের, উচ্ছ্বসিত পরিবার, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!