India Vs England: রবিচন্দ্রন অশ্বিনের মারাত্মক ভুল, মূল্য দিতে হবে ভারতকে?

ইংল্যান্ডের বিরুদ্ধে রাজকোট টেস্ট ম্যাচের দ্বিতীয় দিন ভালো ব্যাটিং করেছেন ভারতীয় দলের অভিজ্ঞ অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। তবে একইসঙ্গে তিনি মারাত্মক ভুলও করে ফেলেছেন।

Soumya Gangully | Published : Feb 16, 2024 9:13 AM IST / Updated: Feb 16 2024, 04:20 PM IST

রবিচন্দ্রন অশ্বিনের ভুলে রাজকোট টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে পেনাল্টি হিসেবে ৫ রান পেয়ে গেল ইংল্যান্ড। আম্পায়াররা সতর্ক করে দেওয়া সত্ত্বেও পিচের মাঝখান দিয়ে দৌড়নোর জন্যই ইংল্যান্ডকে বাড়তি রান উপহার দিলেন অশ্বিন। তাঁকে ভর্ৎসনা করেন আম্পায়ার জোয়েল উইলসন। এর আগে ভারতীয় দলের অপর এক অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাডেজাও পিচের মাঝখান দিয়ে দৌড়ন। তাঁকেও সতর্ক করে দেন আম্পায়াররা। অশ্বিন ও জাডেজা ইচ্ছাকৃতভাবে পিচের মাঝখান দিয়ে দৌড়চ্ছিলেন কি না জানার উপায় নেই। এই ম্যাচে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করবে ইংল্যান্ড। বুটের চাপে পিচে ক্ষত তৈরি হলে, মাটি উঠে গেলে ভারতের স্পিনারদেরই লাভ। সে কথা মাথায় রেখেই হয়তো পিচের মাঝখান দিয়ে দৌড়চ্ছিলেন অশ্বিন ও জাডেজা। আশা করা যায় এই বাড়তি ৫ রান পেলেও সুবিধা করতে পারবে না ইংল্যান্ড।

রাজকোট টেস্টের দ্বিতীয় দিন পেনাল্টি পেল ইংল্যান্ড

রাজকোট টেস্ট ম্যাচের প্রথম দিন পিচের মাঝখান দিয়ে দৌড়ে প্রথমবার নিয়ম লঙ্ঘন করেন জাডেজা। এরপর দ্বিতীয় দিন একই কাণ্ড ঘটান অশ্বিন। ভারতের প্রথম ইনিংসের ১০২-তম ওভারের তৃতীয় বলে এই ঘটনা দেখা যায়। রেহান আহমেদের একটি বলে ছুটে রান নেওয়ার চেষ্টা করেন অশ্বিন। তিনি পিচের মাঝামাঝি জায়গায় চলে যান। ক্রিজের অপর প্রান্তে থাকা ধ্রুব জুরেল অবশ্য রান নেওয়ার জন্য দৌড়ননি। তিনি অশ্বিনকে ফেরত পাঠান। এরপরেই অশ্বিনের সঙ্গে কথা বলেন আম্পায়ার। অশ্বিন অবশ্য নিয়ম লঙ্ঘনের কথা অস্বীকার করেন। তবে তাতে পেনাল্টি রদ হয়নি।

প্রথম ইনিংসে ভালো ব্যাটিং ইংল্যান্ডের

রোহিত শর্মা ও জাডেজার শতরানের সুবাদে প্রথম ইনিংসে বড় স্কোর করেছে ভারতীয় দল। ইংল্যান্ডের প্রথম ইনিংসের শুরুটাও ভালো হয়েছে। ভারতীয় দলকে ম্যাচে ফিরতে হলে অশ্বিনদের ভালো বোলিং করতে হবে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: রাজকোট টেস্টের প্রথম ইনিংসে ৪৪৫ রানে অলআউট ভারত

Ishan Kishan: বিসিসিআই-এর নির্দেশ লঙ্ঘন, ফের রঞ্জি ট্রফি ম্যাচ এড়ালেন ঈশান কিষান

Sarfaraz Khan: সরফরাজ রান আউট হতেই ক্ষুব্ধ রোহিত, ছুড়ে ফেললেন টুপি, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!