India Vs England: রাজকোট টেস্টের প্রথম ইনিংসে ৪৪৫ রানে অলআউট ভারত

রাজকোট টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের দ্বিতীয় সেশনে ভারতের প্রথম ইনিংস শেষ হল। ব্যাটাররা নিজেদের কাজ ভালোভাবে করেছেন। এবার বোলাররা ভালো পারফরম্যান্স দেখাতে পারলে জয়ের দিকে এগিয়ে যাবে ভারত।

Soumya Gangully | Published : Feb 16, 2024 8:05 AM IST / Updated: Feb 16 2024, 02:35 PM IST

রাজকোট টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ৪৪৫ রান করল ভারতীয় দল। অধিনায়ক রোহিত শর্মা ও অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাডেজার শতরান, অভিষেক টেস্টে সরফরাজ খানের অর্ধশতরান এবং অপর এক অভিষেককারী ধ্রুব জুরেল ও অভিজ্ঞ অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনের ভালো ব্যাটিংয়ের সুবাদে বড় স্কোর করল ভারত। বৃহস্পতিবার প্রথম দিনের শেষে ভারতীয় দলের স্কোর ছিল ৫ উইকেটে ৩২৬। শুক্রবার আরও ১১৯ রান যোগ করলেন ভারতের ব্যাটাররা। টেস্ট ম্যাচে ৪৪৫ রান যথেষ্ট। এবার বোলাররা যদি ইংল্যান্ডকে দ্রুত অলআউট করে দিতে পারেন, তাহলে ম্যাচ জয়ের আশা বাড়বে।

প্রথম ইনিংসে নজর কাড়লেন সরফরাজ-ধ্রুব

রাজকোট টেস্ট ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত। ৯ ওভারের মধ্যেই যশস্বী জয়সোয়াল (১০), শুবমান গিল (০) ও রজত পতিদারের (৫) উইকেট হারায় ভারত। ৩৩ রানে ৩ উইকেট খুইয়ে বসার পর রোহিত ও জাডেজার অসাধারণ পার্টনারশিপের সুবাদে ঘুরে দাঁড়ায় ভারতীয় দল। ১৩১ রান করেন রোহিত। প্রথম দিনের শেষে ১১০ রানে অপরাজিত ছিলেন জাডেজা। দ্বিতীয় দিন আর ২ রান যোগ করেন এই অলরাউন্ডার। সরফরাজ করেন ৬২ রান। ধ্রুব করেন ৪৬ রান। অশ্বিন করেন ৩৭ রান। জসপ্রীত বুমরা করেন ২৬ রান। কুলদীপ যাদব করেন ৪ রান। ৩ রান করে অপরাজিত থাকেন মহম্মদ সিরাজ।

ইংল্যান্ডের সেরা বোলার মার্ক উড

ইংল্যান্ডের হয়ে ১১৪ রান দিয়ে ৪ উইকেট নেন মার্ক উড। ৮৫ রান দিয়ে ২ উইকেট নেন রেহান আহমেদ। ৬১ রান দিয়ে ১ উইকেট নেন জেমস অ্যান্ডারসন। ১০৯ রান দিয়ে ১ উইকেট নেন টম হার্টলি। ৭০ রান দিয়ে ১ উইকেট নেন জো রুট।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Ishan Kishan: বিসিসিআই-এর নির্দেশ লঙ্ঘন, ফের রঞ্জি ট্রফি ম্যাচ এড়ালেন ঈশান কিষান

Sarfaraz Khan: বাবা রাজকোট টেস্ট দেখতে না যাওয়ার পরিকল্পনা করেছিলেন, জানালেন আবেগপ্রবণ সরফরাজ

Sarfaraz Khan: অভিষেক টেস্টেই অর্ধশতরান সরফরাজের, উচ্ছ্বসিত পরিবার, ভাইরাল ভিডিও

Read more Articles on
Share this article
click me!