Ravindra Jadeja: রাজকোটে ম্যাচের সেরার পুরস্কার স্ত্রীকে উৎসর্গ জাডেজার

ভারতীয় ক্রিকেট দলের তারকা রবীন্দ্র জাডেজা পারিবারিক সমস্যার মুখে পড়লেও, তাঁর পাশে আছেন স্ত্রী রিভাবা জাডেজা। সবসময় স্ত্রীকে গুরুত্ব দেন এই অলরাউন্ডার।

Soumya Gangully | Published : Feb 19, 2024 10:25 AM IST / Updated: Feb 19 2024, 04:41 PM IST

কয়েকদিন আগেই বাবার বিস্ফোরক সাক্ষাৎকারের পর স্ত্রী রিভাবা জাডেজাকে পাশে পেয়েছিলেন। এবার রাজকোট টেস্ট ম্যাচে সেরা খেলোয়াড়ের পুরস্কার তাঁকেই উৎসর্গ করলেন রবীন্দ্র জাডেজা। তিনি সবসময় স্ত্রীকে পাশে পাওয়ার কথা উল্লেখ করেছেন। রাজকোট টেস্টের প্রথম ইনিংসে শতরান করার পর ৫ উইকেট নেন। ভারতীয় দল ৪৩৪ রানে জয় পেয়েছে। ব্যাটিং ও বোলিংয়ে সাফল্য পাওয়ার জন্যই ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন জাডেজা। বিসিসিআই-এর পক্ষ থেকে প্রকাশ করা একটি ভিডিওতে জাডেজা বলেছেন, ‘দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নেওয়ার অনুভূতি আলাদা। একই টেস্টে শতরান ও ৫ উইকেট নেওয়া বিশেষ ব্যাপার। আমার ঘরের মাঠে ম্যাচের সেরার পুরস্কার পাওয়া বিশেষ ঘটনা। আমি এই পুরস্কার স্ত্রীকে উৎসর্গ করতে চাই। ও সবার আড়ালে কঠোর পরিশ্রম করছে। ও সবসময় আমাকে মানসিকভাবে আত্মবিশ্বাস জোগায়।’

অশ্বিনের নজির স্পর্শ জাডেজার

প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে একই টেস্ট ম্যাচে শতরান করেন এবং ৫ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন। রাজকোটে তাঁর সেই নজির স্পর্শ করেছেন জাডেজা। রাজকোট এই অলরাউন্ডারের ঘরের মাঠ। চেনা পরিবেশ-পরিস্থিতিতে অসাধারণ পারফরম্যান্স দেখান জাডেজা। প্রথম ইনিংসে ভারতীয় দল ৯ ওভারের মধ্যে ৩ উইকেট খুইয়ে বসে। সেই সময় রোহিত শর্মার সঙ্গে জুটি বেঁধে দলকে ভালো জায়গায় পৌঁছে দেন জাডেজা। এরপর তিনি দ্বিতীয় ইনিংসে অসাধারণ বোলিং করেন। এর আগে প্রথম ইনিংসেও উইকেট পান জাডেজা। দ্বিতীয় ইনিংসে যশস্বী জয়সোয়াল দ্বিশতরান করায় এই তরুণ ব্যাটারকেই ম্যাচের সেরার পুরস্কার দেওয়া হবে বলে অনেকে মনে করছিলেন। কিন্তু অলরাউন্ড পারফরম্যান্সের জন্য জাডেজাকেই ম্যাচের সেরা হিসেবে বেছে নেওয়া হয়েছে।

রাঁচিতেও ভালো পারফরম্যান্সের লক্ষ্যে জাডেজা

রাঁচিতে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্ট ম্যাচ জিতলেই সিরিজ দখল করবে ভারতীয় দল। এই ম্যাচেও ভালো পারফরম্যান্স দেখানোই জাডেজার লক্ষ্য।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: রাঁচি টেস্টে বিশ্রাম দেওয়া হচ্ছে বুমরাকে, দলে ফিরতে পারেন রাহুল

Ravichandran Ashwin: পারিবারিক সমস্যা কাটিয়ে মাঠে ফিরেই উইকেট, অশ্বিনের দায়বদ্ধতায় মুগ্ধ রোহিত

Read more Articles on
Share this article
click me!