India Vs England: রাজকোট টেস্টে অভিষেক হবে সরফরাজ খান, ধ্রুব জুরেলের?

বিরাট কোহলি, কে এল রাহুল, শ্রেয়াস আইয়ারকে বাদ দিয়েই রাজকোট টেস্ট ম্যাচ খেলতে নামছে ভারতীয় দল। মিডল অর্ডার নিয়ে চিন্তায় টিম ম্যানেজমেন্ট।

Soumya Gangully | Published : Feb 14, 2024 3:39 PM IST / Updated: Feb 15 2024, 01:25 AM IST

বিশাখাপত্তনম টেস্ট ম্যাচে দলে থাকলেও খেলার সুযোগ পাননি। তবে রাজকোটে টেস্ট অভিষেক হতে পারে সরফরাজ খানের। রঞ্জি ট্রফিতে অসাধারণ পারফরম্যান্স দেখানো এই ব্যাটার যদি টেস্ট ম্যাচে খেলার সুযোগ পান, তাহলে বড় স্কোর করার চেষ্টা করবেন। সরফরাজের পাশাপাশি রাজকোটে টেস্ট অভিষেক হতে পারে উইকেটকিপার-ব্যাটার ধ্রুব জুরেলেরও। হায়দরাবাদ ও বিশাখাপত্তনম টেস্ট ম্যাচে খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি উইকেটকিপার কোনা শ্রীকর ভরত। তিনি প্রবল সমালোচনার মুখে পড়েছেন। ভারতীয় দলের ব্যাটিং বিভাগকে শক্তিশালী করার জন্যই জুরেলকে খেলার সুযোগ দেওয়া হতে পারে। বিশেষ করে মিডল অর্ডারের শক্তি বৃদ্ধি করার লক্ষ্যে টিম ম্যানেজমেন্ট।

ভারতীয় দলের মিডল অর্ডারে অভিজ্ঞতার অভাব

ব্যক্তিগত কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে খেলছেন না বিরাট কোহলি। চোটের জন্য শেষ ৩ ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন শ্রেয়াস আইয়ার। চোটের জন্য রাজকোট টেস্টে খেলতে পারছেন না কে এল রাহুলও। অভিজ্ঞ ব্যাটার চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানেকে আর জাতীয় দলের হয়ে খেলার সুযোগ দেওয়া হচ্ছে না। ফলে টেস্টে ভারতীয় দলের মিডল অর্ডারের শক্তি কমে গিয়েছে। একইসঙ্গে মিডল অর্ডারে অভিজ্ঞ ব্যাটারও নেই। ফলে রাজকোটে টপ অর্ডারকে বাড়তি দায়িত্ব নিতে হবে। বিশাখাপত্তনম টেস্টের প্রথম ইনিংসে দ্বিশতরান করেন ওপেনার যশস্বী জয়সোয়াল। দ্বিতীয় ইনিংসে শতরান করেন শুবমান গিল। তবে অধিনায়ক রোহিত শর্মা বড় স্কোর করতে পারেননি। তাঁর ব্যাট থেকে বড় স্কোরের আশায় ভারতীয় শিবির।

অনভিজ্ঞতার কথা মানতে নারাজ রবীন্দ্র জাডেজা

রাজকোট টেস্ট ম্যাচের আগের দিন সাংবাদিক বৈঠকে ভারতীয় দলের তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাডেজা বলেন, ‘দলের নতুন ছেলেরা প্রথম শ্রেণির অনেক ম্যাচ খেলেছে। এমন নয় যে এক বা দেড় মরসুম ভালো খেলার পরেই ওদের জাতীয় দলে সুযোগ দেওয়া হয়েছে। ওরা সবাই প্রথম শ্রেণির ক্রিকেটে পরীক্ষিত। কীভাবে লম্বা ইনিংস খেলতে হয় সেটা ওরা জানে।’

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: ঢক্কানিনাদই সার! বিশাখাপত্তনমে খেলার পরেই বাদ শোয়েব বশির

ICC Rankings: শাকিব আল-হাসানকে টপকে ওডিআই ফর্ম্যাটে সেরা অলরাউন্ডার মহম্মদ নবি

Jasprit Bumrah and Sanjana Ganesan: 'বৌদিকে মোটা লাগছে!' নেটিজেনের কটাক্ষের কড়া জবাব দিলেন যশপ্রীত-পত্নী সঞ্জনা

Share this article
click me!