India Vs England: ঢক্কানিনাদই সার! বিশাখাপত্তনমে খেলার পরেই বাদ শোয়েব বশির

ভারত-ইংল্যান্ডের টেস্ট সিরিজ শুরু হওয়ার আগে থাকতেই তরুণ স্পিনার শোয়েব বশিরকে নিয়ে আলোচনা শুরু হয়েছিল। তবে যতটা প্রচার পেয়েছিলেন, সেই তুলনায় ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি এই স্পিনার।

Soumya Gangully | Published : Feb 14, 2024 10:55 AM IST / Updated: Feb 14 2024, 05:25 PM IST

ভিসা সমস্যায় হায়দরাবাদে প্রথম টেস্টে খেলতে পারেননি। এই ঘটনা নিয়ে তীব্র বিতর্ক হয়। ইংল্যান্ডের পাশাপাশি পাকিস্তান থেকেও ভারতকে আক্রমণ করা হয়েছিল। বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে খেলার সুযোগ পান শোয়েব বশির। প্রথম ইনিংসে ১৩৮ রান দিয়ে ৩ উইকেট নেন। দ্বিতীয় ইনিংসে ৫৮ রান দিয়ে ১ উইকেট নেন। একেবারে খারাপ পারফরম্যান্স না হলেও, যথেষ্ট কার্যকরী হয়ে উঠতে পারেননি এই স্পিনার। সেই কারণেই রাজকোট টেস্ট ম্যাচের দলে তাঁকে রাখা হল না। বুধবারই রাজকোট টেস্টের একাদশ ঘোষণা করেছে ইংল্যান্ড দল। বশিরের পরিবর্তে অভিজ্ঞ পেসার মার্ক উডকে একাদশে রাখা হয়েছে।

রাজকোট টেস্টেও ইংল্যান্ডের ভরসা জেমস অ্যান্ডারসন

রাজকোট টেস্টে ইংল্যান্ডের হয়ে খেলছেন- জাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস (অধিনায়ক), বেন ফোকস, রেহান আহমেদ, টম হার্টলি, মার্ক উড ও জেমস অ্যান্ডারসন।

বাদ পড়েও দলে ফিরলেন উড

হায়দরাবাদ টেস্ট ম্যাচে খেলার সুযোগ পান উড। সেই ম্যাচে ইংল্যান্ডের একাদশে অ্যান্ডারসনকে রাখা হয়নি। হয়াদরাবাদে একটিও উইকেট পাননি এই পেসার। সেই কারণেই বিশাখাপত্তনমে তাঁকে বাদ দেওয়া হয় এবং খেলার সুযোগ পান অ্যান্ডারসন। খারাপ পারফরম্যান্স দেখাননি এই অভিজ্ঞ পেসার। সেই কারণেই বিশাখাপত্তনমে ইংল্যান্ড হেরে যাওয়ার পরেও অ্যান্ডারসনকে একাদশে রাখা হয়েছে। তবে এবার বশিরকে বাদ দেওয়া হল। হাঁটুর চোটের জন্য বিশাখাপত্তনমে খেলতে পারেননি জ্যাক লিচ। তিনি রাজকোট টেস্ট ম্যাচেও খেলতে পারছেন না। রাজকোট টেস্টে স্পিনের পাশাপাশি পেস বোলিংয়ের উপরেও জোর দিচ্ছে ইংল্যান্ড। স্টোকসরা আশা করছেন রাজকোটের পিচ থেকে পেসাররা কিছুটা সাহায্য পেতে পারেন। সেই কারণেই রাজকোট টেস্টে অ্যান্ডারসন ও অ্যান্ডারসনকে একসঙ্গে দলে রাখা হয়েছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

IPL 2024: আইপিএল-এ ধোনির দলের ব্র্যান্ড অ্যাম্বাসাডার ক্যাটরিনা কাইফ

Jasprit Bumrah and Sanjana Ganesan: 'বৌদিকে মোটা লাগছে!' নেটিজেনের কটাক্ষের কড়া জবাব দিলেন যশপ্রীত-পত্নী সঞ্জনা

Share this article
click me!