India Vs England: শতরান হারালেন শুবমান, ৪০০ পেরিয়ে গেল ভারতের লিড

রাজকোট টেস্ট ম্যাচের চতুর্থ দিনও ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় দলের দাপট অব্যাহত। ভারতের লিড এমন জায়গায় পৌঁছে গিয়েছে, এই ম্যাচ জেতার কথা ভাবতেই পারছে না ইংল্যান্ড।

Soumya Gangully | Published : Feb 18, 2024 5:44 AM IST / Updated: Feb 18 2024, 11:55 AM IST

যশস্বী জয়সোয়াল ও শুবমান গিলের দাপটে রাজকোট টেস্ট ম্যাচের দ্বিতীয় ইনিংসেও বড় রান ভারতীয় দলের। শুবমান ৯১ রান করে রান আউট হয়ে গিয়েছেন। নিশ্চিত শতরান হাতছাড়া করেছেন এই ব্যাটার। তৃতীয় দিনের খেলার শেষদিকে কোমরের ব্যথার জন্য অবসৃত হলেও, চতুর্থ দিন ব্যাটিং করতে নেমেছেন যশস্বী জয়সোয়াল। নিজের ও দলের রান বাড়িয়ে চলেছেন এই তরুণ ব্যাটার। ভারতীয় দলের লিড ইতিমধ্যেই ৪০০ পেরিয়ে গিয়েছে। যশস্বীর সঙ্গে এখন ক্রিজে সরফরাজ খান। এই দুই ব্যাটার দ্রুত রান করছেন। ফলে ম্যাচ ইংল্যান্ডের ধরাছোঁয়ার বাইরে চলে যাচ্ছে।

১৪৯ রানে অপরাজিত যশস্বী

রাজকোট টেস্ট ম্যাচের চতুর্থ দিনের প্রথম সেশন শেষ হওয়ার পর দ্বিতীয় ইনিংসে ভারতীয় দলের স্কোর ৪ উইকেটে ৩১৪। ৪৪০ রানে এগিয়ে ভারত। ১৪৯ রানে অপরাজিত যশস্বী। ২২ রান করে অপরাজিত সরফরাজ। এদিন প্রথম সেশনে ১১৮ রান যোগ করেছে ভারতীয় দল। আউট হয়ে গিয়েছেন শুবমান ও কুলদীপ যাদব। ২৭ রান করেছেন কুলদীপ। তিনি প্রতিষ্ঠিত ব্যাটার না হওয়া সত্ত্বেও দলের জন্য অবদান রেখেছেন।

কতক্ষণ ব্যাটিং করবে ভারতীয় দল?

ভারতের অধিনায়ক রোহিত শর্মা এখনও দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করেননি। টিম ম্যানেজমেন্ট হয়তো ৫০০ রানের বেশি লিড নিয়ে ইনিংস ডিক্লেয়ার করতে চাইছে। রাজকোটের পিচে প্রথম ইনিংসে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন মহম্মদ সিরাজ। দ্বিতীয় ইনিংসে স্পিনারদের ভূমিকা গুরুত্বপূর্ণ হতে চলেছে। কুলদীপ ও রবীন্দ্র জাডেজা ভালো বোলিং করতে পারলে সহজেই জয় পেতে পারে ভারত। চতুর্থ দিন দ্বিতীয় সেশনের খেলা শুরু হওয়ার পর এক ঘণ্টা ব্যাটিং করে ইনিংস ডিক্লেয়ার করতে পারেন রোহিত। তবে তিনি যদি মনে করেন ইনিংস ডিক্লেয়ার করবেন না, সেক্ষেত্রে অলআউট না হওয়া পর্যন্ত ব্যাটিং করে যেতে পারে ভারত। তবে সেই সম্ভাবনা কম। এদিনই ইংল্যান্ডকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করাবে ভারতীয় দল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: ইংল্যান্ডকে ভয় পাচ্ছে ভারত, হাস্যকর দাবি বেন ডাকেটের

Ravinchandran Ashwin: অসুস্থ রবিচন্দ্রন অশ্বিনের মা, প্রার্থনা হরভজন সিংয়ের

Read more Articles on
Share this article
click me!