Ranji Trophy: অভিমন্যুর অপরাজিত দ্বিশতরান, বিহারের বিরুদ্ধে জয়ের পথে বাংলা

জাতীয় দলের দরজায় কড়া নাড়ছেন বাংলার ওপেনার অভিমন্যু ঈশ্বরণ। রঞ্জি ট্রফিতে ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখিয়ে চলেছেন এই ব্যাটার।

Soumya Gangully | Published : Feb 17, 2024 12:35 PM IST / Updated: Feb 17 2024, 08:04 PM IST

অভিমন্যু ঈশ্বরণের দ্বিশতরানের সুবাদে ইডেন গার্ডেন্সে বিহারের বিরুদ্ধে রঞ্জি ট্রফি ম্যাচে জয়ের পথে বাংলা। প্রথম ইনিংসে ৩১৬ রানে এগিয়ে থাকা অবস্থায় ডিক্লেয়ার করে দেন বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি। দ্বিতীয় দিনের শেষে দ্বিতীয় ইনিংসে বিহারের স্কোর ১ উইকেটে ৩২। প্রথম ইনিংসে মাত্র ৯৫ রানে অলআউট হয়ে যায় বিহার। দ্বিতীয় ইনিংসেও মুকেশ কুমার, সূরজ সিন্ধু জয়সোয়াল, মহম্মদ কাইফরা ভালো বোলিং করতে পারলে বাংলার জয় নিশ্চিত। সকালে প্রথম ঘণ্টায় ইডেনের পিচ থেকে সাহায্য পান পেসাররা।  বাংলার আশা, রবিবার সকালে পরিবেশ-পরিস্থিতির সুযোগ নিয়ে বিহারের ব্যাটিং লাইনআপে ধস নামাতে পারবেন মুকেশরা।

বাংলার নায়ক অভিমন্যু

প্রথম ইনিংসে বাংলাকে বড় স্কোর করতে সাহায্য করলেন অভিমন্যু। ধারাবাহিকভাবে ভালো পারফরম্যান্স দেখাচ্ছেন এই ব্যাটার। বিহারের বিরুদ্ধে ওপেন করতে নেমে ২৯১ বলে ২০০ রান করে অপরাজিত থাকেন অভিমন্যু। তাঁর ইনিংসে ছিল ২৩টি বাউন্ডারি। অভিষেক পোড়েল করেন ৫৬ রান। রঞ্জি ট্রফিতে শেষ ম্যাচে ৩০ রান করেন বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি। অনুষ্টুপ মজুমদার করেন ৩৯ রান। করণ লাল করেন ২৮ রান। ওপেনার শাকির গান্ধী করেন ১৯ রান। ২৯ রান করে অপরাজিত থাকেন শাহবাজ আহমেদ। ৫ উইকেটে ৪১১ রান করে ইনিংস ডিক্লেয়ার করে দেয় বাংলা। বিহারের হয়ে ৬৪ রান দিয়ে ২ উইকেট নেন অধিনায়ক আশুতোষ আমন। ৭৪ রান দিয়ে ১ উইকেট বীর প্রতাপ সিংয়ের। ৬৬ রান দিয়ে ১ উইকেট নেন রবি শঙ্কর।

রবিবারও বাংলার ভরসা মুকেশ

প্রথম ইনিংসে ১৮ রান দিয়ে ৪ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে বিহারের একমাত্র উইকেট নিয়েছেন মুকেশ। বাংলার আশা, তৃতীয় দিন সকালেও অসাধারণ বোলিং করে দলের জয় নিশ্চিত করবেন মুকেশ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: যশস্বী-শুবমানের দাপটে তৃতীয় দিনের শেষে ৩২২ রানে এগিয়ে ভারত, কার্যত নিশ্চিত জয়

Ravinchandran Ashwin: অসুস্থ রবিচন্দ্রন অশ্বিনের মা, প্রার্থনা হরভজন সিংয়ের

Read more Articles on
Share this article
click me!