Yashasvi Jaiswal: পরপর ২ ম্যাচে দ্বিশতরান, অসামান্য ব্যাটিং যশস্বী জয়সোয়ালের

আন্তর্জাতিক ফুটবলে ফ্রান্সের কিলিয়ান এমবাপে যেমন তরুণ বয়সেই অসাধারণ সাফল্য পেয়েছেন, তেমনই আন্তর্জাতিক ক্রিকেটে সাফল্য পাচ্ছেন যশস্বী জয়সোয়াল।

Soumya Gangully | Published : Feb 18, 2024 7:00 AM IST / Updated: Feb 18 2024, 01:31 PM IST

বিশাখাপত্তনমের পর রাজকোট, ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজে পরপর ২ ম্যাচে দ্বিশতরান করলেন যশস্বী জয়সোয়াল। বিশাখাপত্তনমে দ্বিশতরান করেছিলেন প্রথম ইনিংসে। রাজকোটে দ্বিতীয় ইনিংসে দ্বিশতরান করলেন এই তরুণ ব্যাটার। টেস্ট ম্যাচে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং সাধারণত কঠিন হয়। কিন্তু রাজকোটে তৃতীয় দিনের পর চতুর্থ দিনেও অনায়াসে একের পর এক বড় শট খেলে গেলেন যশস্বী। ইংল্যান্ডের সেরা পেসার জেমস অ্যান্ডারসনের বলে পরপর ৩টি ওভার-বাউন্ডারি মারলেন যশস্বী। আইপিএল-এ খেলার সুবাদে কোনও বোলারকেই সমীহ করেন না এই তরুণ। মারার বল পেলেই তিনি মারেন। এই কারণেই অ্যান্ডারসনের বলে সহজেই স্টেপআউট করে ওভার-বাউন্ডারি মারতে পারলেন।

কাম্বলি-বিরাটের নজির স্পর্শ যশস্বীর

ভারতের তৃতীয় ব্যাটার হিসেবে পরপর ২টি টেস্ট ম্যাচে দ্বিশতরানের নজির গড়লেন যশস্বী। প্রথম ভারতীয় হিসেবে এই নজির গড়েন প্রাক্তন তারকা বিনোদ কাম্বলি। ১৯৯২-৯৩ মরসুমে ইংল্যান্ড ও জিম্বাবোয়ের বিরুদ্ধে পরপর ২ টেস্ট ম্যাচে দ্বিশতরান করেন কাম্বলি। এরপর ২০১৭ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে পরপর ২ ম্যাচে দ্বিশতরান করেন বিরাট কোহলি। এবার এই নজির গড়লেন যশস্বী

অপরাজিত দ্বিশতরান যশস্বীর

রাজকোট টেস্ট ম্যাচের চতুর্থ দিন দ্বিতীয় সেশনে ৫৫৬ রানে এগিয়ে থাকা অবস্থায় দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে দিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ২৩৬ বলে ২১৪ রান করে অপরাজিত থাকেন যশস্বী। তাঁর ইনিংসে ছিল ১৪টি বাউন্ডারি ও ১২টি ওভার-বাউন্ডারি। ৭২ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন সরফরাজ খান। অভিষেক টেস্টে ২ ইনিংসেই অর্ধশতরান করলেন সরফরাজ। ভারতীয় দল দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ৪৩০ রান করে। ইংল্যান্ডের পক্ষে ৫৫৭ রান করে এই ম্যাচ জেতা সম্ভব নয়। ফলে সিরিজে ২-১ এগিয়ে যাচ্ছে ভারতীয় দল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

India Vs England: ইংল্যান্ডকে ভয় পাচ্ছে ভারত, হাস্যকর দাবি বেন ডাকেটের

Ravinchandran Ashwin: অসুস্থ রবিচন্দ্রন অশ্বিনের মা, প্রার্থনা হরভজন সিংয়ের

Read more Articles on
Share this article
click me!